img

Follow us on

Wednesday, Jun 26, 2024

NEET Issue: "যত বড়ই আধিকারিক হন, ছাড়া পাবেন না", নিট বিতর্কে বার্তা শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের

Dharmendra Pradhan: "দোষী হলে কঠোর শাস্তি পাবেন, এনটিএ'র আরও উন্নতির প্রয়োজন", নিট বিতর্কে বললেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী

img

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

  2024-06-17 12:00:48

মাধ্যম নিউজ ডেস্ক: নিট পরীক্ষায় কোনও রকম বেনিয়মে যদি ন্যাশনাল টেস্টিং এজেন্সির (NTA) কোনও আধিকারিক জড়িত থাকেন, তবে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। রবিবার নিট বিতর্কে স্পষ্ট একথা জানিয়ে দিলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (NEET Issue)। এবছর নিট পরীক্ষায় ১৫৬৩ জন পরীক্ষার্থীকে গ্রেস নম্বর দেওয়া হয়েছিল। তাঁদের স্কোরবোর্ড বাতিল করে ফের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ন্যাশনাল টেস্টিং এজেন্সি(NTA)। কিন্তু, চলতি বছরের নিট পরীক্ষা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। চিন্তায় পরীক্ষার্থী এবং অভিভাবকরা। এই অবস্থায় সবাইকে আশ্বস্ত করলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী (Dharmendra Pradhan)।

কী বললেন শিক্ষামন্ত্রী

চিকিৎসক হওয়ার যোগ্যতা পরীক্ষা হল নিট (NEET Issue)। এই প্রবেশিকা পরীক্ষা পাশ করলেই চিকিৎসকের পেশায় যাওয়া যায়। নিট পরীক্ষা নেয় জাতীয় টেস্টিং এজেন্সি (NTA)।  এবছর এই পরীক্ষায় ব্যাপক দুর্নীতির অভিযোগ উঠেছে। এ প্রসঙ্গে শিক্ষামন্ত্রী (Dharmendra Pradhan) বলেন, “সুপ্রিম কোর্টের সুপারিশ মেনে ১৫৬৩ পরীক্ষার্থীকে ফের পরীক্ষা দিতে বলা হয়েছে। দুটি জায়গায় কিছু বেনিয়মের অভিযোগ সামনে এসেছে। আমি সব পরীক্ষার্থী ও অভিভাবকদের আশ্বস্ত করছি যে কেন্দ্র পুরো বিষয়টি গম্ভীরভাবে বিবেচনা করছে। আর এনটিএ-র কোনও আধিকারিক যদি দোষী সাব্যস্ত হন, তা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যত বড়ই আধিকারিক হন না কেন, দোষী সাব্যস্ত হলে কেউ ছাড়া পাবেন না।”

আরও পড়ুন: ওষুধ-টাকা নিঃশেষিত! আবহাওয়া খারাপ, সোমে হচ্ছে না সিকিমে আটক পর্যটকদের উদ্ধারকার্য

উদ্বিগ্ন সরকার

এনটিএ-রও উন্নতিসাধন দরকার বলে মনে করেন ধর্মেন্দ্র প্রধান। পরীক্ষার্থী ও অভিভাবকদের আশ্বস্ত করে তিনি বলেন, কোনও পরীক্ষার্থীর সঙ্গে অন্যায় হবে না। কারও ভবিষ্যৎ নিয়ে কাউকে ছেলেখেলা করতে দেবে না কেন্দ্র। এই নিয়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী (Dharmendra Pradhan) এদিন বলেন, “নিটের (NEET Issue) মতো গুরুত্বপূর্ণ পরীক্ষা যাতে ১০০ শতাংশ স্বচ্ছ হয়, তা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। সুপ্রিম কোর্টও পুরো বিষয়টি নজরে রাখছে।  এনটিএ-তে অনেক উন্নতি প্রয়োজন। সরকার এ নিয়ে উদ্বিগ্ন। পুরো বিষয়টি নজরে রাখা হচ্ছে। দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত করা হবে এবং ছাত্রছাত্রীরা যে কোনও মূল্যে ন্যায়বিচার পাবে।” 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

NTA

Dharmendra Pradhan

NEET Issue


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর