img

Follow us on

Saturday, Sep 28, 2024

NEET Scam: লক্ষ্য ৩০০ কোটি আয়, বাছা হয়েছিল ৭০০ পরীক্ষার্থীকে! নিট প্রশ্নফাঁস কাণ্ডে দাবি এক মাফিয়ার

NEET Paper Leak: নিট দুর্নীতিতে বিস্ফোরক তথ্য! জানা জেল স্টিং অপারেশনে

img

নিট কেলেঙ্কারিতে কীভাবে ফাঁস হল প্রশ্ন জানাল মাফিয়া চক্রের এক পান্ডা।

  2024-06-25 16:07:04

মাধ্যম নিউজ ডেস্ক: নিট-ইউজি ২০২৪ (NEET Scam) পরীক্ষার প্রশ্ন ফাঁস (NEET Paper Leak) করে ৩০০ কোটি টাকা রোজগারের লক্ষ্য ছিল। এর জন্য বেছে নেওয়া হয়েছিল ৭০০ পরীক্ষার্থীকে। এই ঘটনার সঙ্গে জড়িত এক ব্যক্তি সম্প্রতি এমনই দাবি করলেন। বিজেন্দর গুপ্তা নামে মাফিয়া চক্রের ওই পান্ডা এখনও পর্যন্ত ধৃত এবং পালিয়ে বেড়ানো সকলকেই চেনেন-জানেন। ইন্ডিয়া টুডে-র বিশেষ তদন্তকারী দলকে এই কথা জানিয়েছেন বিজেন্দর। 

কে এই বিজেন্দর

সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বিজেন্দর নিজে একাধিক প্রশ্ন ফাঁস কাণ্ডে জড়িত ও অভিযুক্ত। পুলিশ দুবার তাঁকে গ্রেফতার করলেও আইনের ফাঁক গলে বেরিয়ে গিয়েছেন সহজেই। ২০২৩ সালে ওড়িশা স্টাফ সিলেকশন কমিশন, বিহার পাবলিক সার্ভিস কমিশন এবং মধ্যপ্রদেশ পাবলিক সার্ভিস কমিশনের প্রশ্নফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে বিজেন্দরের বিরুদ্ধে। এই কাজে তাঁর ২৪ বছরে অভিজ্ঞতা রয়েছে। গত মার্চ মাস থেকে তাঁর একটা ভিডিও ভাইরাল হয়েছিল। তাতে বলা ছিল নিট-ইউজির প্রশ্ন ফাঁস হতে পারে। ঘটনাচক্রে দেখা গিয়েছে, নিটের প্রশ্নপত্র ফাঁস হয়েছে। যা নিয়ে গোটা দেশ তোলপাড়। 

আরও পড়ুন: দোষ কবুল! ব্রিটেনের জেল থেকে মুক্ত উইকিলিক্‌‌স প্রধান অ্যাসাঞ্জ, এবার কি আমেরিকার পথে?

কীভাবে ফাঁস হল প্রশ্ন

প্রশ্ন ফাঁসের (NEET Paper Leak) জন্য একাধিক পদ্ধতি বা কৌশল ব্যবহার করা হয়। বিজেন্দর উদাহরণ দিয়ে বলেন, সরকারের ক্ষমতাশালী লোকজনের সঙ্গে যোগাযোগ থাকতে হবে। ছাপাখানার সঙ্গে যোগসাজশ থাকতে হবে। বিজেন্দর জানান, এই ব্যবসায় নেটওয়ার্কই হল সবথেকে বড় হাতিয়ার। গোপন ক্যামেরার সামনে অকপট বিজেন্দর আরও জানান, কীভাবে প্রশ্ন পাঠানোর সময় তা বাক্স থেকে বের করা হয়। কালো তালিকাভুক্ত কোম্পানিগুলি কীভাবে টেন্ডার হাতে পায়। নিট প্রশ্ন ফাঁস কাণ্ডে মুখ্য অভিযুক্ত সঞ্জীব মুখিয়া এবং ধৃত বিশাল চৌরাসিয়াকেও চেনেন বলে জানান বিজেন্দর। ইন্ডিয়া টুডে-র কাছে বিজেন্দর দাবি করেছেন, নিটের (NEET Scam) প্রশ্ন ফাঁস করে ২০০-৩০০ কোটি টাকা আয়ের লক্ষ্য ছিল চক্রীদের। এর জন্য বাছা হয়েছিল ৭০০ পরীক্ষার্থীকে। তিনি বলেন, “দিল্লি এবং পটনায় ৩০০ পরীক্ষার্থী ছিলেন। আরও কয়েক জায়গায় বাকি পরীক্ষার্থী। তাঁদের কাছে বিভিন্ন দলে ভাগ করে লোক পাঠানো হয়েছিল।” তাঁর দাবি, প্রশ্নপত্র পরীক্ষাকেন্দ্রগুলিতে পৌঁছনোর আগে রাস্তাতেই কিছু প্রশ্ন সরিয়ে নেওয়া হয়েছিল। যে গাড়ি করে প্রশ্নপত্র নিয়ে যাওয়া হচ্ছিল, সেখান থেকেই প্রশ্নপত্র ফাঁস হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

NEET

NEET Paper Leak

NEET Scam

neet scam 2024

Paper Leak


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর