img

Follow us on

Wednesday, Sep 25, 2024

NIA: “ট্রেনে অন্তর্ঘাত দূর করতে রেলওয়ে প্রশাসন সতর্ক রয়েছে”, বললেন বৈষ্ণব

Ashwini Vaishnaw: ট্রেনে নাশকতার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা, জানালেন রেলমন্ত্রী...

img

কবচ সজ্জিত একটি রেল ইঞ্জিন পরিদর্শন করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। ফাইল ছবি।

  2024-09-25 17:55:00

মাধ্যম নিউজ ডেস্ক: “ট্রেনে অন্তর্ঘাতের বিষয়টিকে চিরতরে দূর করতে রেলওয়ে প্রশাসন যথেষ্ট সতর্ক রয়েছে।” মঙ্গলবার কথাগুলি বললেন (NIA) কেন্দ্রীয় মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (Ashwini Vaishnaw)। এই জাতীয় ঘটনা এড়াতে বিভিন্ন রাজ্যের প্রশাসন ও পুলিশের সঙ্গে আলোচনা চলছে বলেও জানান মন্ত্রী। জয়পুর বিমানবন্দরে রেলমন্ত্রী জানান, কেন্দ্রীয় সরকার নিরাপত্তা হুমকিগুলোকে অত্যন্ত গুরুত্ব সহকারে বিবেচনা করে। তাই ট্রেনে নাশকতার চেষ্টা করলে অভিযুক্তের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, “এটা আমাদের অঙ্গীকার।”

'কবচ' পরিদর্শনে মন্ত্রী (NIA)

রেলের তরফে জানানো হয়েছে, এদিন কবচ সজ্জিত একটি রেল ইঞ্জিন পরিদর্শন করতে সওয়াই মাধোপুরে এসেছিলেন মন্ত্রী। এদিন বিকেল চারটেয় সওয়াই মাধোপুর রেলওয়ে স্টেশনে কবচ সজ্জিত একটি ট্রেনের ইঞ্জিনে উঠবেন। তাতে করে তিনি ইন্দরগড় স্টেশন পর্যন্ত যাবেন। এতে সময় লাগবে ৪৫ মিনিট। জয়পুরের গান্ধীনগর রেলওয়ে স্টেশনে নির্মিত একটি ছাদ প্লাজাও পরিদর্শন করার কথা মন্ত্রীর।

কী বললেন মন্ত্রী?

সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে (NIA) মন্ত্রী বলেন, “রাজ্য সরকার, ডিজিপি এবং স্বরাষ্ট্র সচিবদের সঙ্গে আলোচনা চলছে। এনআইএ-ও এতে জড়িত রয়েছে। কেউ যদি এমন কোনও দুর্ঘটনা ঘটানোর চেষ্টা করে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এটি আমাদের সংকল্প।” তিনি বলেন, “বিভিন্ন বিভাগ ও অঞ্চলের রেলওয়ে প্রশাসন দেশের সর্বত্র রেলওয়ে প্রোটেকশন ফোর্স ও স্থানীয় রাজ্য পুলিশের সঙ্গে সতর্কতার সঙ্গে কাজ করছে।” এদিন জয়পুরে পৌঁছানোর পর রেলমন্ত্রী মুখ্যমন্ত্রী ভজনলাল শর্মার সঙ্গে সাক্ষাৎ করেন। পরে তিনি শহরের রাজাপার্ক এলাকার ভাটিয়া ভবনে বিজেপি কর্মীদের সঙ্গে বৈঠক করেন।

আরও পড়ুন: “বিজেপি ক্ষমতায় এলেই ঝাড়খণ্ডে এনআরসি হবে”, বললেন শিবরাজ সিং চৌহান

ট্রেনে কবচ ব্যবস্থা হল স্বয়ংক্রিয় ট্রেন সুরক্ষা ব্যবস্থা। রিসার্চ ডিজাইনস অ্যান্ড স্ট্যান্ডার্ডস অর্গানাইজেশন দ্বারা উন্নত করা হয়েছে। জরুরি পরিস্থিতিতে চালক ব্রেক কষতে ব্যর্থ হলে এটি স্বয়ংক্রিয়ভাবে ব্রেক কষে দুর্ঘটনা এড়ায়। প্রসঙ্গত, গত আট বছর ধরে রেলমন্ত্রক পর্যায়ক্রমে রেল নেটওয়ার্ককে কবচ ব্যবস্থার আওতায় আনার জন্য এই প্রকল্পের (Ashwini Vaishnaw) ওপর কাজ করছে (NIA)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

NIA

bangla news

Bengali news

Ashwini vaishnaw

train news

news in Bengali   

Railway news

Nia investigating

train sabotage


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর