img

Follow us on

Thursday, Sep 19, 2024

NIA: ৪৩ জন মোস্ট ওয়ান্টেড অপরাধীর তালিকা প্রকাশ এনআইএ-র, কারা রয়েছে তালিকায়?

এদের সম্পত্তির খোঁজ পেলে কেন্দ্র তার দখল নেবে...

img

প্রতীকী ছবি।

  2023-09-20 20:41:07

মাধ্যম নিউজ ডেস্ক: ৪৩ জন মোস্ট ওয়ান্টেড অপরাধীর নামের তালিকা প্রকাশ করল জাতীয় তদন্তকারী সংস্থা, সংক্ষেপে এনআইএ (NIA)। বুধবার ওই ক্রিমিনালদের তালিকা প্রকাশ করা হয়। এদের সঙ্গে কানাডার খালিস্তানপন্থীদের যোগসাজশ রয়েছে। এই দুর্বৃত্তদের সম্পত্তির হদিশ দিতে জনগণের কাছে আবেদন করেছে এনআইএ। তাদের বক্তব্য, এদের সম্পত্তির খোঁজ পেলে কেন্দ্র তার দখল নেবে।

তালিকায় কারা

এনআইএর প্রকাশিত তালিকায় রয়েছে লরেন্স বিষ্ণোই, যশদীপ সিংহ, কালা জাঠেরি ওরফে সন্দীপ বীরেন্দ প্রতাপ ওরফে কালা রানা এবং যোগিন্দর সিংহের নামও। এই গ্যাংস্টারদের অনেকেই কানাডায় আশ্রয় নিয়ে ভারত বিরোধী কাজকর্ম চালাচ্ছে। সম্পত্তির পাশাপাশি এদের সঙ্গী, বন্ধু এবং আত্মীয়স্বজনের নামও জানাতে জনগণের কাছে আবেদন করেছে এনআইএ (NIA)। এদের বিজনেস পার্টনার, কর্মী এবং যাঁরা অর্থ সংগ্রহ করেন, তাঁদের নামধামও জানানোর অনুরোধ করেছে এনআইএ।

হোয়াটসঅ্যাপ নম্বরে খোঁজ দিন 

এক্স হ্যান্ডেলে এনআইএ লিখেছে, যাদের ফটো দেওয়া হয়েছে, তারা এনআইএ মামলায় যুক্ত। এদের সঙ্গী, বন্ধু এবং আত্মীয় স্বজনের খোঁজ পেলে ৭২৯০০০৯৩৭৩ হোয়াটসঅ্যাপ নম্বরে জানান। মাস কয়েক আগে কানাডায় দুষ্কৃতীদের গুলিতে খুন হন খালিস্তান টাইগার ফোর্স প্রধান হরদ্বীপ সিং নিজ্জর। ওই ঘটনায় ভারতের দিকে আঙুল তুলেছে খালিস্তানপন্থীরা। যদিও অভিযোগ অস্বীকার করেছে ভারত। সম্প্রতি ভারতের দিকে অভিযোগের আঙুল তুলেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোও। এর পরেই ভারত-কানাডা সম্পর্কের অবনতি ঘটে। তার পরেই কানাডা যাওয়ার সিদ্ধান্ত বাতিল করে দেয় এনআইএ। নিজ্জরের মৃত্যুর তদন্তে কানাডা যাওয়ার কথা ছিল তাদের। কানাডা-ভারতের এই সম্পর্কের আবহে ট্রুডোর দেশে ঘাঁটি গেড়ে থাকা জঙ্গি অর্শ্বদীপ সিং গিলকে কীভাবে হাতে পাওয়া যাবে, তা নিয়েও আলোচনা করেছেন এনআইএর তদন্তকারীরা।

আরও পড়ুুন: হোয়াটসঅ্যাপ চ্যানেলে চলে এলেন প্রধানমন্ত্রী, ফলোয়ারের সংখ্যা ছাড়াল ১০ লাখ

প্রসঙ্গত, চলতি বছরের মার্চ মাসে খালিস্তানপন্থীরা কানাডায় ভারতীয় দূতাবাসের সামনে খালিস্তানের পক্ষে স্লোগান দিতে থাকে। নিগ্রহ করে সেখানে উপস্থিত ভারতীয় বংশোদ্ভূত সাংবাদিকদের। বিদেশমন্ত্রক সূত্রে খবর, অর্শ্বদীপের বিরুদ্ধে চার্জশিট দাখিল করা হয়েছে। তার বিরুদ্ধে যথেষ্ট প্রমাণও (NIA) মিলেছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

NIA

bangla news

Bengali news

most wanted criminals


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর