img

Follow us on

Thursday, Sep 19, 2024

Niti Aayog: নীতি আয়োগের পুনর্গঠন, এনডিএ সদস্যদের অন্তর্ভুক্ত করা হল

Central Govt: নীতি আয়োগে সদস্য হলেন ১৫ জন মন্ত্রী

img

নীতি আয়োগ (সংগৃহীত চিত্র)

  2024-07-17 18:37:24

মাধ্যম নিউজ ডেস্ক: কেন্দ্র সরকারের (Central Govt) তরফের নীতি আয়োগের (Niti Aayog) পুনর্গঠন করা হয়েছে। এই কমিটির ভাইস চেয়ারম্যান রয়েছেন সুমন বেরি। লোকসভা নির্বাচন ২০২৪ শেষ হওয়ার দেড় মাসের মধ্যে নয়া সরকার মন্ত্রীপরিষদের বেশ কয়েকজন মন্ত্রীকে নীতি আয়োগে অন্তর্ভুক্ত করেছে। অন্যদিকে সদস্যদেরও অন্তর্ভুক্ত করা হয়েছে নীতি আয়োগের। নয়া কমিটিতে যদিও এই নীতি আয়োগের পূর্ণ সদস্যে কোনও রদবদল হয়নি।

নীতি আয়োগে জন ১৫ কেন্দ্রীয় মন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জেপি নাড্ডা বিশেষ আমন্ত্রিত সদস্য এবং গ্রামীণ বিকাশ মন্ত্রী শিবরাজ সিং (Niti Aayog) বিশেষ আমন্ত্রিত নির্বাচিত হয়েছেন। এছাড়াও প্রতিরক্ষা মন্ত্রীর রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন নীতি আয়োগের সদস্য হিসেবে শামিল হয়েছেন। কমিটির পূর্ণকালীন সদস্য হয়েছেন ভিকে সারস্বত, প্রফেসর রমেশ চন্দ্র, ডক্টর বিকে পাল এবং অরবিন্দর বিরমানি।

আরও পড়ুন: এবার খোলা হবে পুরী জগন্নাথ মন্দিরের 'ভিতর রত্নভান্ডার', ঘোষিত হল দিনক্ষণ

মন্ত্রী নিতিন গড়করি, এইচডি কুমারস্বামী, জিতেন রাম মাজি, রাজীব রঞ্জন সিং, ডক্টর বীরেন্দ্র কুমার, রামমোহন নায়ডু, জুয়েল ওরাম, অন্নপূর্ণা দেবী, চিরাগ পাসওয়ান, রাও ইন্দ্রজিৎকে (Central Govt) নীতি আয়োগে বিশেষ আমন্ত্রিত সদস্য করা হয়েছে।

২০১৫ সালে নীতি আয়োগের আত্মপ্রকাশ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নীতি আয়োগের নতুন কমিটিকে সিলমোহর দিয়েছেন। নীতি আয়োগে এবার এনডিএ সদস্যদের প্রচুর সংখ্যায় যুক্ত করা হয়েছে। প্রসঙ্গত পরিকল্পনা কমিশনের নাম বদল করে ২০১৫ সালে নীতি আয়োগ (Niti Aayog) রাখা হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

central govt

Niti Ayog

niti ayog member list


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর