img

Follow us on

Friday, Oct 18, 2024

Yogi Adityanath: সড়ক আটকে করা যাবেনা ধর্মীয় অনুষ্ঠান! ইদের আগে নির্দেশ যোগী সরকারের

সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘যে কোনও ধর্মীয় শোভাযাত্রার জন্য পুলিশ-প্রশাসনের অনুমতি বাধ্যতামূলক

img

যোগী আদিত্যনাথ

  2023-04-20 16:14:08

মাধ্যম নিউজ ডেস্ক: সড়ক আটকে কিংবা সাধারণ মানুষের চলাফেরায় অসুবিধা করে কোনও ধর্মীয় অনুষ্ঠান করা যাবে না উত্তরপ্রদেশে। বুধবার এই নির্দেশিকা জারি করল উত্তরপ্রদেশের যোগী সরকার (Yogi Adityanath)। দু'দিন পরেই ইদ, তার আগে যোগী সরকারের এই সিদ্ধান্ত অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। পাশাপাশি ইদ এবং অক্ষয় তৃতীয়ার আগে যোগী সরকারের (Yogi Adityanath) সিদ্ধান্ত, অশান্তি এড়াতে ধর্মীয় স্থান এবং সংবেদনশীল এলাকাগুলিতে অতিরিক্ত পুলিশবাহিনী মোতায়েন করা হবে।

আরও পড়ুন: টাকার বিনিময়ে তৃণমূলের পদ বিক্রি! নাম জড়াল বিধায়ক সোহমের আপ্ত সহায়কের

স্বরাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকেই সিদ্ধান্তে সিলমোহর

উত্তরপ্রদেশের স্বরাষ্ট্রসচিব সঞ্জয় প্রসাদ এবং পুলিশের ডিজি আরকে বিশ্বকর্মা এদিন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে জেলা স্তরের পুলিশ এবং প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করেন। সেখানেই এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়। স্বরাষ্ট্র সচিব বলেন, ‘‘কোনও অবস্থাতেই রাস্তা আটকে বা যান চলাচলে বাধা সৃষ্টি করে কোনও ধর্মীয় অনুষ্ঠান এবং শোভাযাত্রা করা যাবে না। উপাসনাস্থল বা নির্ধারিত জায়গাতেই অনুষ্ঠান সীমাবদ্ধ রাখতে হবে।’’

আরও পড়ুন: মিশনারিদের বিরুদ্ধে ধর্মান্তকরণের অভিযোগ! পৃথিবীর মধ্যে দ্রুত খ্রিস্টান জনসংখ্যা বাড়ছে নেপালে

সরকারি বিজ্ঞপ্তিতে কী বলা হল

সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘যে কোনও ধর্মীয় শোভাযাত্রার জন্য পুলিশ-প্রশাসনের অনুমতি বাধ্যতামূলক। কেবল মাত্র ঐতিহ্যবাহী ধর্মীয় শোভাযাত্রাগুলিকেই অনুমতি দেওয়া হবে।’’ প্রসঙ্গত, গত শনিবার প্রয়াগরাজে মেডিক্যাল করাতে নিয়ে যাওয়ার সময় পুলিশের হেফাজতে মাফিয়া আতিক আহমেদ এবং তাঁর ভাই খুন হন, এরপর পরই রাজ্য জুড়ে ১৪৪ ধারা জারি করে যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন উত্তরপ্রদেশ সরকার। উৎসবের মরসুমে বিষয়টি নিয়ে যাতে নতুন করে অশান্তি ছড়াতে না পারে, তা নিশ্চিত করতেই এই পদক্ষেপ বলে মনে করছে বিভিন্ন মহল।

আরও পড়ুন: আজও চলবে তাপপ্রবাহ! বৃষ্টি শুরু হচ্ছে কবে?

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Yogi Adityanath

Bengali news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর