img

Follow us on

Monday, Sep 16, 2024

Odisha: বাংলাদেশি অবৈধ অনুপ্রবেশ আটকাতে সমুদ্র উপকূলে নিরাপত্তা আঁটসাঁট করল ওড়িশা

Bangladeshis: বাংলাদেশি অনুপ্রবেশ ঠেকাতে ওড়িশা উপকূলে হাই অ্যালার্ট!...  

img

ওড়িশা উপকূল। সংগৃহীত চিত্র।

  2024-08-09 10:26:31

মাধ্যম নিউজ ডেস্ক: বাংলাদেশিদের অবৈধ অনুপ্রবেশ প্রতিরোধ করতে ওড়িশা (Odisha) উপকূল বরাবর নিরাপত্তা বৃদ্ধি করেছে ওড়িশা সরকার। সমুদ্র উপকূলে ৪৮০ কিলোমিটার পর্যন্ত এলাকায় নজরদারি বৃদ্ধি করা হয়েছে বলে জানা গিয়েছে। অশান্ত-বিধ্বস্ত বাংলাদেশ থেকে বিশেষ করে অপরাধীদের অবৈধ প্রবেশ ঠেকাতে এই সিদ্ধান্ত।

ছোট নৌকা ব্যবহার করে হতে পারে অনুপ্রবেশ (Odisha)

ওড়িশা পুলিশের অতিরিক্ত মহাপরিচালক (আইন শৃঙ্খলা) সঞ্জয় কুমার বলেছেন, “বাংলাদেশ উপকূল থেকে ওড়িশা প্রায় ২০০ কিলোমিটার দূরে অবস্থিত। ওই দেশ থেকে অবৈধভাবে অনুপ্রবেশকারীরা (Bangladeshis) ছোট নৌকা ব্যবহার করে এই রাজ্যে প্রবেশ করতে পারে। আবার বিভিন্ন মাধ্যমে প্রাপ্ত তথ্যে জানা গিয়েছে, বাংলাদেশে অস্থিরতার সময়, অনেক থানা এবং কারাগারে হামলা চালিয়েছিল দুষ্কৃতীরা। বহু অপরাধীকে কারাগার ভেঙে মুক্ত করে দেওয়া হয়েছে। ফলে ঘোষিত দুষ্কৃতীরা নাশকতা মূলক উপাদান নিয়ে ভারতে ঢোকার চেষ্টা করতে পারে। তাই ভারতের নিরাপত্তা এবং সুরক্ষার কথা ভেবে উপকূলের দিকে নজরদারি রাখা হয়েছে।"

কোস্টগার্ড ও নৌবাহিনীর নজরদারি

এডিজি (Odisha) সঞ্জয় কুমার আরও বলেছেন, “আমরা ১৮টি মেরিন পুলিশ স্টেশনকে হাই অ্যালার্টে রেখেছি। এডিজির পক্ষ থেকে উপকূলের নিরাপত্তার জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষও খোলা হয়েছে। একাধিক স্থানে সুরক্ষাকর্মী, নৌকা এবং অন্যান্য সরঞ্জাম মোতায়েন করা হয়েছে। পুলিশ উপকূলের কোস্টগার্ড ও নৌবাহিনীর সঙ্গে ইতিমধ্যে যোগাযোগ রেখে চলেছে। তবে আমাদের সীমান্ত ভারত ও বাংলাদেশ-বিরোধী কার্যকলাপের জন্য ব্যবহার করা উচিত নয়। অতিরিক্ত তথ্য পেতে আমরা সোশ্যাল মিডিয়া এবং অন্যান্য চ্যানেলগুলিতে নিবিড় নজর রাখছি।”

আরও পড়ুনঃ ‘‘কুস্তির কাছে আমি হেরে গেলাম’’, ক্ষমা চেয়ে অবসর ঘোষণা বিনেশ ফোগাটের

উপকূলরেখার গ্রামগুলিতে চলছে নজরদারি

রাজ্য (Odisha) সরকার সমস্ত উপকূলীয় জেলার পুলিশ সুপারদের টহলদারি জোরদার করতে বলেছে। বিশেষ করে রাতের বেলায় অবৈধ অনুপ্রবেশকারীদের (Bangladeshis) প্রবেশ রোধে নজর দেওয়া হয়েছে। কেন্দ্রপাড়া, জগৎসিংহপুর এবং ভদ্রকের মতো জেলাগুলিতে এই আশঙ্কা সব থেকে বেশি। পাশাপাশি জেলা প্রশাসন, রাজস্ব দফতর এবং বন দফতরের আধিকারিকদের উপকূলরেখার কাছাকাছি গ্রামে মানুষের চলাচলের উপর নজর রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

security

police

news in bengali

Odisha  

illegal entry


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর