img

Follow us on

Friday, Sep 20, 2024

Manipur Violence: ফের অশান্ত মণিপুর! গুলিতে নিহত ১, হামলা রাজ্যের মন্ত্রীর বাড়িতেও

অশান্ত মণিপুরে পেট্রোলের দাম চলছে ১৭০ টাকা প্রতি লিটার, আলুর দাম হয়েছে ১০০ টাকা প্রতি কেজি

img

ফাইল ছবি

  2023-05-25 18:16:11

মাধ্যম নিউজ ডেস্ক: মণিপুরের অশান্তি যেন কিছুতেই থামছে না। বুধবারে মণিপুরের (Manipur Violence) বিষ্ণুপুর জেলাতে গুলিতে মৃত্যু হয় এক ব্যক্তির। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই ভাঙচুর করা হল মণিপুরের মন্ত্রীর বাড়ি। সবমিলিয়ে পরিস্থিতি বেশ উত্তপ্ত। জানা গেছে, মণিপুরের যুব কল্যাণ দফতরের মন্ত্রী গোবিন্দদাস কনথৌজামের বাড়ি ভাঙচুর হয়েছে। এই ঘটনার জেরে জারি হয়েছে কারফিউ। টহল দিচ্ছে নিরাপত্তা বাহিনী। প্রসঙ্গত, চলতি মাসের ৩ তারিখ থেকেই উত্তপ্ত হয়ে রয়েছে মণিপুর। সেখানে মেইটি, কুকি এবং অন্যান্য আদিবাসী সম্প্রদায়ের মানুষের মধ্যে বিরোধ এবং বিক্ষোভের জেরে এখনও মণিপুরে মারা গিয়েছেন ৭৪ জন।

ঘটনার বিস্তৃত বিবরণ

জানা গেছে মণিপুরের (Manipur Violence) বিষ্ণুপুর জেলায় বুধবার জঙ্গিদের সঙ্গে একদল মানুষের সংঘর্ষ বাঁধে এবং তাতেই একজনের মৃত্যু হয়। গুরুতর আহত একজনকে হাসপাতালে ভর্তিও করানো হয়। মণিপুরের হিংসায় ঘটনা বহু মানুষের আশ্রয়স্থল হয়ে উঠেছে এখন বিষ্ণুপুরের মোরাং এলাকা। পুলিশ সূত্রে জানা গেছে, সংঘর্ষে নিহত যুবকের নাম তৈজাম চন্দ্র মনি (৩০)। গত মঙ্গলবার রাতে সন্দেহভাজন জঙ্গিরা বিষ্ণুপুর জেলার একটি গ্রামে আগুন ধরিয়ে দেয়। তারপর থেকেই নতুন করে উত্তেজনা ছড়ায়। হঠাৎই বুধবার খবর আসে যে জঙ্গিরা গ্রামের একটি স্কুলে আগুন লাগানোর পরিকল্পনা করছে। তাতেই ক্ষিপ্ত হয়ে ছুটে যান গ্রামবাসীরা। মুখোমুখি সংঘর্ষ শুরু হয় জঙ্গি এবং গ্রামবাসীদের মধ্যে।

নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া

জানা গিয়েছে, মণিপুরের ইম্ফলের পশ্চিমপ্রান্তে এখন পেট্রোলের দাম চলছে ১৭০ টাকা প্রতি লিটার। আলুর দাম হয়েছে ১০০ টাকা প্রতি কেজি। ৩০ টি ডিম মণিপুরে এখন বিক্রি হচ্ছে ৩০০ টাকায়। স্থানীয়দের দাবি, তামাকজাত পণ্যের দামও হু হু করে বাড়ছে। শুধু তাই নয্‌ আগে যে মণিপুরে (Manipur Violence) ৫০ কেজি চালের বস্তার দাম ছিল ৯০০ টাকা, এখন তা বেড়ে হয়েছে ১৮০০ টাকা। একটি গ্যাস সিলিন্ডার বুক করতে লাগছে ১৮০০ টাকা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Manipur Violence

one killed in manipur

Attack in BJP minister House


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর