img

Follow us on

Wednesday, Oct 09, 2024

PM Modi: গান শুনলেন, সহযাত্রীদের সঙ্গে আলাপ জমালেন! মুম্বই মেট্রো-যাত্রা স্মরণীয়, বললেন মোদি

Mumbai Metro: বাড়বে গতি, মুম্বই মেট্রো লাইন ৩-এর সূচনা করলেন প্রধানমন্ত্রী মোদি

img

মুম্বই মেট্রোয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সংগৃহীত চিত্র

  2024-10-07 12:15:12

মাধ্যম নিউজ ডেস্ক: মুম্বই মেট্রো লাইন ৩-এর যাত্রা শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এই পর্যায়ের নির্মাণের আনুমানিক খরচ হয়েছে প্রায় ১৪,১২০ কোটি টাকা। বান্দ্রা থেকে সান্তাক্রুজ-এর মধ্যে এই লাইন চালু হলে মুম্বইকররা দারুণ উপকৃত হবেন। এই মেট্রো (Mumbai Metro) লাইনের মধ্যে ১০টি স্টেশন রয়েছে, যার মধ্যে নয়টি ভূগর্ভস্থ। প্রধানমন্ত্রী রবিবার এই মেট্রো সফরের ভিডিও শেযার করেছেন। তিনি জানিয়েছেন, শনিবারের এই মেট্রো যাত্রা তাঁর কাছে স্মরণীয় হয়ে থাকবে।

স্মরণীয় মেট্রো যাত্রা

এদিনের মেট্রো সফরকে স্মরণীয় বলে ব্যাখা করেছেন প্রধানমন্ত্রী মোদি (PM Modi)। এদিন তিনি মেট্রোতে সহযাত্রীদের সঙ্গে দীর্ঘক্ষণ আলাপ জমান। তিনি ছাত্রছাত্রীদের কথা শোনেন। তাঁর পাশেই বসা এক তরুণীর গানে মুগ্ধ হন মোদি। তাঁর কথায়, মুম্বইয়ের এই মেট্রো লাইন শহরের গতিশীলতা আরও বাড়াবে। একই সঙ্গে মানুষের নিরাপত্তাও নিশ্চিত করবে। এই লাইনে প্রতিদিন আনুমানি ১২ লক্ষ মানুষ সফর করবেন।   

এদিন ঠাণেতে অনুষ্ঠান চলাকালীন, প্রধানমন্ত্রী মোদি (PM Modi) ৩২, ৮০০ কোটি টাকারও বেশি মূল্যের বিভিন্ন উদ্যোগের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এর মধ্যে রয়েছে ঠাণে ইন্টিগ্রাল রিং মেট্রো রেল প্রকল্প এবং এলিভেটেড ইস্টার্ন ফ্রিওয়ে এক্সটেনশন। তিনি নভি মুম্বই এয়ারপোর্ট (Mumbai Metro) ইনফ্লুয়েন্স নোটিফাইড এরিয়া (NAINA) প্রকল্পেরও সূচনা করেন। ঠাণে ইন্টিগ্রাল রিং মেট্রো রেল প্রকল্পের খরচ প্রায় ১২,২০০ কোটি টাকা। এটি ২৯ কিমি বিস্তৃত হবে এবং এতে ২০টি এলিভেটেড এবং দুটি ভূগর্ভস্থ স্টেশন থাকবে। নভি মুম্বাই এয়ারপোর্ট ইনফ্লুয়েন্স নোটিফাইড এরিয়া (NAINA) প্রকল্পের খরচ আনুমানিক ২ হাজার ৫৫০ কোটি টাকা। এছাড়াও এদিন মোদি ঠাণে মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Mumbai metro

Bandra

Modi in Mumbai


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর