img

Follow us on

Thursday, Sep 19, 2024

Vande Bharat: সাড়ে ৬ ঘণ্টায় জগন্নাথ ধাম! হাওড়া-পুরী বন্দে ভারতের উদ্বোধন প্রধানমন্ত্রীর

PM Modi: কী বললেন নরেন্দ্র মোদি?

img

বন্দে ভারত এক্সপ্রেস

  2023-05-18 17:32:22

মাধ্যম নিউজ ডেস্ক: আনুষ্ঠানিকভাবে ছুটল রাজ্যের দ্বিতীয় বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat)। এদিন হাওড়া-পুরী বন্দে ভারত (Vande Bharat) এক্সপ্রেসের ভার্চুয়ালি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দুপুরে ১টায় হাওড়া স্টেশন থেকে যাত্রা শুরু হয় বন্দে ভারতের। এবার থেকে মাত্র সাড়ে ৬ ঘণ্টাতেই পুরীর সমুদ্র সৈকতে পৌঁছাতে পারবে ভ্রমণ পিপাসু বাঙালি। পাশাপাশি দর্শন করতে পারবে জগন্নাথ ধামও। এদিন বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির সঙ্গে হাজির ছিলেন কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবও। এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওড়িশাতে ৮ হাজার কোটি টাকারও বেশি রেলওয়ে প্রকল্পের সূচনা করেন। হাওড়া-পুরী এক্সপ্রেস হল সে রাজ্যের প্রথম বন্দে ভারত। হাওড়া পুরীর মধ্যে ৫০০ কিলোমিটার এরও বেশি দূরত্ব  পৌঁছাতে এই ট্রেন সময় নেবে সাড়ে ছয় ঘণ্টা মত।


উদ্বোধনের সময় কী বললেন প্রধানমন্ত্রী?

ভার্চুয়াল ভাবে রাজ্যের দ্বিতীয় বন্দে ভারত (Vande Bharat) উদ্বোধন করার সময় প্রধানমন্ত্রী মোদি বলেন, ‘‘সম্পূর্ণ দেশীয় প্রযুক্তিতেই তৈরি হয়েছে আমাদের এই ট্রেন।’’ বন্দে ভারত এক্সপ্রেস হাওড়া এবং পুরীর মধ্যে ধর্মীয়, সাংস্কৃতিক এবং আধ্যাত্মিক যোগাযোগ স্থাপন করবে বলেও জানান প্রধানমন্ত্রী। এ নিয়ে ১৫ তম বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী যা দেশের অর্থনীতিকে শক্তিশালী করছে বলেও তিনি জানান। তাঁর মতে,  ‘‘একটা সময় ছিল যখন দিল্লি বা তার আশপাশের বড় শহরগুলোর মধ্যেই নতুন প্রযুক্তি এবং সুবিধা সীমাবদ্ধ ছিল কিন্তু এখন ভারত নতুনভাবে এগোচ্ছে এই নতুন ভারতে দেশের প্রত্যন্ত প্রান্ত গুলিতেও পৌঁছে যাচ্ছে প্রযুক্তির সুবিধা।’’ 

pan style="font-size: 14pt;">হাওড়া পুরী বন্দে ভারত (Vande Bharat) ছুটবে ২০ মে থেকে...

২২৮৯৫/২২৮৯৬ হাওড়া পুরী বন্দে ভারত এক্সপ্রেস শুরু হবে ২০ মে থেকে, রেলওয়ে আধিকারিকরা এমনটাই জানাচ্ছেন। সপ্তাহে ৬ দিন চলবে এই ট্রেন এবং বৃহস্পতিবার তা বন্ধ থাকবে। সকাল ৬:১০ - এ হাওড়া থেকে ছাড়বে এবং তা পুরীতে পৌঁছাবে দুপুর ১২:৩৫-এ। পরে পুরী থেকে এই ট্রেন ছাড়বে ১:৫০-এ  এবং হাওড়া পৌঁছাবে ৮:৩০ নাগাদ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Narendra Modi

Bengali news

Vande Bharat Express


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর