img

Follow us on

Thursday, Sep 19, 2024

The Kerala Story: "সন্ত্রাসের সঙ্গে সমঝোতা করে কংগ্রেস"! ‘দ্য কেরালা স্টোরি’-র প্রসঙ্গ টেনে খোঁচা প্রধানমন্ত্রীর

বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের এই ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই দেশ জুড়ে বিতর্ক।

img

দ্য কেরালা স্টোরি- সিনেমাকে সমর্থন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।

  2023-05-06 08:46:45

মাধ্যম নিউজ ডেস্ক: মুক্তি পেল সন্ত্রাসবাদের প্রেক্ষাপটে গাঁথা ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story) ছবিটি। বাঙালি পরিচালক সুদীপ্ত সেনের এই ছবির ট্রেলার প্রকাশ্যে আসার পর থেকেই দেশ জুড়ে বিতর্ক। এবার এই ছবিকে সমর্থন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। কর্নাটকের বেল্লারিতে তাঁর বক্তব্যে উঠে এল হিন্দি ফিল্ম, ‘দ্য কেরল স্টোরি’-র প্রসঙ্গ। এই বিতর্কিত ফিল্মের প্রসঙ্গ টেনে এদিন তিনি কংগ্রেসের বিরুদ্ধে সন্ত্রাসবাদীদের পাশে দাঁড়ানোর গুরুতর অভিযোগ করলেন। 

কংগ্রেসের সমালোচনা

এই ছবি নিষিদ্ধ করার পক্ষে ছিল কেরলের রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন এই ছবিকে প্রচারমূলক (প্রোপাগান্ডা) ছবি বলেই দাগিয়ে দিয়েছেন। কিন্তু ছবির প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। পাশাপাশি কংগ্রেসকে আক্রমণ করে তিনি বলেন,‘‘কংগ্রেস পার্টি আসলে সন্ত্রাসবাদকে মদত দিতে চাইছে। সেই কারণে এই ছবিকে নিষিদ্ধ করতে চাইছে। তাতে তারা আদতে সন্ত্রাসবাদকে সমর্থন করছে।’’ এই ছবির প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘‘দ্য কেরালা স্টোরি (The Kerala Story) ছবিটি সমাজের অন্দরে বাসা বেঁধে থাকা সন্ত্রাসবাদের মুখোশকে প্রকাশ্যে আনবে। কেরলের মতো একটা সুন্দর জায়গা, যেখানকার লোকজন এত বুদ্ধিমান, মেধাবী, সেখানে এই ধরনের সন্ত্রাসবাদ সমাজের চূড়ান্ত ক্ষতি করছে। আর কংগ্রেস পার্টি এমনই একটা ছবিকে নিষিদ্ধ করতে উঠে পড়ে লেগেছে! এরা শুধু উন্নয়নের পথে বাধা সৃষ্টি করে সব কিছু নিষিদ্ধ করতে জানে। এই দলটার আমার জয় বজরংবলী বলাতেও সমস্যা রয়েছে।’’

আরও পড়ুন: রাজৌরিতে সেনা-জঙ্গি গুলির লড়াই! নিহত ৫ জওয়ান, আহত ১

সিনেমাটির প্রশংসা

শুধু কংগ্রেসকে আক্রমণ করাই নয়, কেরল স্টোরি (The Kerala Story) সিনেমাটিরও ভূয়সী প্রশংসা করেছেন প্রধানমন্ত্রী মোদি। তিনি বলেন, “আজ সন্ত্রাসবাদ নতুন চেহারা নিয়েছে। অস্ত্র-বোমা ইত্য়াদি ব্যবহারের পাশাপাশি ভিতর থেকে সমাজকে ফাঁপা করে দিতে চাইছে সন্ত্রাসবাদীরা। কেরল স্টোরি সিনেমায় সন্ত্রাসবাদের এই নয়া মুখটিকে ফাঁস করা হয়েছে। ক্ষমতায় থাকাকালীন সন্ত্রাবাদের সামনে মাথা নত করেছিল কংগ্রেস। দীর্ঘদিন ধরে আমাদের এই হিংসার শিকার হতে হয়েছে। কংগ্রেস কখনওই সন্ত্রাসবাদের হাত থেকে দেশকে রক্ষা করেনি। কংগ্রেস কি কর্নাটককে রক্ষা করতে পারবে?” তিনি আরও অভিযোগ করেন যে, ক্ষমতা দখলের জন্য সন্ত্রাসবাদীদের সঙ্গে তলায় তলায় আপোস করছে কংগ্রেস। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Karnataka

Narendra Modi

The Kerala Story

Karnataka assembly election 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর