img

Follow us on

Sunday, Jun 30, 2024

Israel Hamas War: ‘দোস্ত’কে ফোন নেতানিয়াহুর, কী বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি?

সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের অঙ্গীকার করেছিল ভারত-ইজরায়েল...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2023-10-10 20:40:47

মাধ্যম নিউজ ডেস্ক: বিপদের দিনে (Israel Hamas War) ‘দোস্ত’কেই স্মরণ করলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। মঙ্গলবার ফোন করে ইজরায়েলের বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবহিত করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। ২০১৭ সালে ইজরায়েল সফরের সময় থেকেই মোদি-নেতানিয়াহুর সম্পর্ক খুবই ঘনিষ্ঠ। ভারতের প্রধানমন্ত্রীকে ‘দোস্ত’ বলেও প্রকাশ্যে সম্বোধন করেছিলেন ইজরায়েলের প্রধানমন্ত্রী। ‘বিপ্লবী নেতা’ বলেও সম্বোধন করেছেন। পরের বছর যখন নেতানিয়াহু ভারতে আসেন, তখন সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের অঙ্গীকার করেছিল ভারত-ইজরায়েল।

ইজরায়েলের ওপর হামলা

শনিবার ভোরে আচমকাই ইজরায়েলের (Israel Hamas War) ওপর হামলা চালায় হামাসরা। ঘন ঘন রকেট হামাল চালানো হয় ইহুদিদের দেশে। এর পরেই যুদ্ধ ঘোষণা করে ইজরায়েল। দু’ পক্ষের সংঘর্ষে মৃত্যু হয়েছে হাজার দেড়েক মানুষের। জখম হয়েছেন কয়েক হাজার মানুষ। এমতাবস্থায় ইজরায়েলের পাশে দাঁড়িয়েছে আমেরিকা, জার্মানি, ফ্রান্স, ইতালি এবং ব্রিটেন। ভারত এবং অস্ট্রেলিয়া তো ইজরায়েলের পাশে থাকার বার্তা দিয়েছিল আগেই।

কী বললেন মোদি?

এহেন আবহে এদিন মোদির কাছে এল নেতানিয়াহুর ফোন। এক্স হ্যান্ডেলে প্রধানমন্ত্রী লিখেছেন, “ইজরায়েলের প্রধানমন্ত্রী আমাকে ফোন করে সেখানকার পরিস্থিতি সম্পর্কে অবহিত করেছেন। পরিস্থিতি সম্পর্কে জানানোর জন্য আমি প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে ধন্যবাদ দিয়েছি। জানিয়েছি, এই কঠিন সময়ে ভারতবাসী দৃঢ়ভাবে পাশে রয়েছে ইজরায়েলের। ভারত দ্ব্যর্থহীনভাবে সমস্ত ধরনের সন্ত্রাসবাদের নিন্দা করছে।” ভারত যে ইজরায়েলের পাশে রয়েছে এক্স হ্যান্ডেলে তা আগেও জানিয়েছিলেন মোদি।

তিনি লিখেছিলেন, “ইজরায়েলের ওপর জঙ্গি আক্রমণ হওয়ার সংবাদ পেয়ে আমি বিস্মিত। নিরীহ যাঁদের প্রাণ গিয়েছে, তাঁদের পরিবারের জন্য আমাদের প্রার্থনা রইল। এই কঠিন সময়ে আমরা ইজরায়েলের পাশে রয়েছি।”

ভারতকে ফোন করার পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ইজরায়েলের (Israel Hamas War) তরফে পোস্ট করা হয়েছে হুঁশিয়ারি দিয়ে। লেখা হয়েছে, “আমরা এখন যুদ্ধের মধ্যে। আমরা আমাদের নাগরিকদের রক্ষা করব। সন্ত্রাসের সামনে আমরা মাথা নত করব না। যারা নিরপরাধ মানুষের ক্ষতি করছে, তাদের যাতে এর বড় মূল্য চোকাতে হয়, সেটা আমরা নিশ্চিত করব।”

আরও পড়ুুন: পার্থর পুজো কাটবে জেলেই, বাইরে চিকিৎসার ছাড়পত্র মিললেও অর্পিতাকে থাকতে হবে গারদেই

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

PM Modi

bangla news

Bengali news

Israel

israel hamas war

Hamas

Israel Benjamin Netanyahu


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর