img

Follow us on

Saturday, Sep 28, 2024

PM Modi: জম্মু-কাশ্মীরে যাচ্ছেন প্রধানমন্ত্রী, উদ্বোধন-শিলান্যাস ৮৪ প্রকল্পের

Jammu And Kashmir: যোগ দিবস উপলক্ষে ভূস্বর্গে প্রধানমন্ত্রী, কী কী কর্মসূচি রয়েছে তাঁর?...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-06-20 12:40:12

মাধ্যম নিউজ ডেস্ক: দু’দিনের সফরে জম্মু-কাশ্মীরে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। ২১ জুন, শুক্রবার আন্তর্জতিক যোগ দিবস। এবার সেই দিনটি তিনি উদযাপন করবেন কাশ্মীরের ডাল লেকের পাড়ে। বৃহস্পতিবারই প্রধানমন্ত্রী পৌঁছে যাবেন ভূস্বর্গে। এদিন সেখানেই তিনি ৮৪টি প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করবেন। সব মিলিয়ে এজন্য ব্যয় হবে ১ হাজার ৫০০ কোটি টাকা।

কারা উপকৃত হবেন? (PM Modi)

এই প্রকল্পগুলির মধ্যে রয়েছে সড়ক পরিকাঠামো, জল সরবরাহ প্রকল্প এবং উচ্চ শিক্ষার পরিকাঠামো স্থাপনও (PM Modi)। চেন্নাই-পাটনিটপ-নাসরি সেকশন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনও করবেন তিনি। ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন ইন্ডাস্ট্রিয়াল এস্টেটের ডেভেলপমেন্টের এবং ছটি সরকারি ডিগ্রি কলেজেরও। প্রধানমন্ত্রী উদ্বোধন করবেন কম্পিটিটিভনেস ইমপ্রুভমেন্ট ইন এগ্রিকালচার অ্যান্ড অ্যালায়েড সেক্টর প্রজেক্টেরও। এই প্রকল্পে ব্যয় হয়েছে ১ হাজার ৮০০ কোটি টাকা। উপত্যকার ২০টি জেলার ৯০টি ব্লকে এই প্রকল্প লাগু হবে। উপকৃত হবেন ১৫ লাখ মানুষ।

২ হাজার চাকরিপ্রার্থীর হাতে নিয়োগপত্র

জানা গিয়েছে, এদিন সন্ধে ৬টা নাগাদ প্রধানমন্ত্রী অংশ নেবেন ‘এমপাওয়ারিং ইয়ুথ, ট্রান্সফর্মিং জে অ্যান্ড কে’ প্রোগ্রামে। অনুষ্ঠানটি হবে শ্রীনগরের ডাল লেকের ধারের শের-ই-কাশ্মীর ইন্টার ন্যাশনাল কনফারেন্স সেন্টারে। রাত পোহালে এখানেই এবার আন্তর্জাতিক যোগ দিবস পালন করবেন প্রধানমন্ত্রী। বৃহস্পতি-সন্ধ্যার অনুষ্ঠান উপলক্ষে প্রধানমন্ত্রী এলাকার বিভিন্ন স্টল পরিদর্শন করবেন, কথা বললেন তরুণ উদ্যোক্তাদের সঙ্গে। সরকারি চাকরির পরীক্ষায় পাশ করেছেন এমন ২ হাজার তরুণ-তরুণীর হাতে নিয়োগপত্রও তুলে দেবেন প্রধানমন্ত্রী।

আর পড়ুন: নিট-ইউজি মেডিক্যাল এন্ট্রাস পরীক্ষার পুনর্মূল্যায়ন, স্কোর কমতে পারে অনেকের

ফি বছর দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় আন্তর্জাতিক যোগ দিবস পালন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গত বছর তিনি দিনটি পালন করেছিলেন নিউইয়র্কে, রাষ্ট্রসংঘের সদর দফতরে। এবার পালন করবেন ডাল লেকের পাড়ে। প্রসঙ্গত, চলতি বছর পালিত হবে ১০তম আন্তর্জাতিক যোগ দিবস। ২০১৫ সাল থেকে দিনটি পালন করে আসছেন তিনি। কখনও দিল্লির কর্তব্যপথ, কখনও আবার চণ্ডীগড়, আবার কখনও দেরাদুন, রাঁচি, লখনউ, মাইসুরুতে উদযাপন করেছেন আন্তর্জাতিক যোগ দিবস। এবার আন্তর্জাতিক যোগ দিবসের থিম হল ‘নিজের এবং সমাজের জন্য (PM Modi) যোগ’ (Yoga for Self and Society)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Narendra Modi

Jammu and Kashmir

JK

PM Modi

bangla news

Bengali news

Yoga DAY

news in bengali

international yoga day celebrations


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর