img

Follow us on

Thursday, Sep 19, 2024

PM Modi: “স্বপ্ন পূরণে দিনরাত কাজ করে চলেছে ভারত”, রেলের অনুষ্ঠানে বললেন মোদি

“ভারত এখন বিরাট স্বপ্ন দেখে..."

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2024-02-26 16:42:14

মাধ্যম নিউজ ডেস্ক: “ভারত এখন বিরাট স্বপ্ন দেখে। আর সেই স্বপ্ন পূরণে দিনরাত কাজ করে চলেছে।” সোমবার কথাগুলি বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এদিন রেলের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী। অমৃত ভারত-এর আওতায় ৪১ হাজার কোটি টাকা মূল্যের দু'হাজারেরও বেশি রেল পরিকাঠামো প্রকল্পের সূচনাও করেন তিনি।

কী বললেন প্রধানমন্ত্রী?

এই অনুষ্ঠানেই ভারতের স্বপ্ন ও স্বপ্ন পূরণে দেশের প্রাণপাত করার গল্প শোনান প্রধানমন্ত্রী। অদূরেই লোকসভা নির্বাচন। এবারও কেন্দ্রের ক্ষমতায় ফিরছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এনডিএ সরকার। ভিডিও অ্যাড্রেসে প্রধানমন্ত্রী (PM Modi) বলেন, “গত দশ বছরে মানুষ এক নয়া ভারত গড়ে উঠতে দেখছে। রেলওয়েজের পরিবর্তনও দেখছেন দেশবাসী। বন্দে ভারত চালু হয়েছে। রেললাইন হয়েছে পরিচ্ছন্ন। বৈদ্যুতিকরণ করা হয়েছে রেললাইনে।” প্রধানমন্ত্রী বলেন, “ভারতীয় রেল এতদিন রাজনীতির শিকার হয়েছিল। কিন্তু আজ এই রেলই হয়ে উঠেছে ভ্রমণ করার সহজ মাধ্যম।” রেলে যে বিপুল সংখ্যক কাজের সুযোগ বেড়েছে, তাও মনে করিয়ে দেন প্রধানমন্ত্রী।

'তরুণদের স্বপ্ন পূরণ করতেই হবে'

তিনি বলেন, “দেশের অর্থনীতির শ্রীবৃদ্ধি হচ্ছে। তাই বাড়ছে বাজেট। তাই দুর্নীতির কারণে রাজস্বের টাকা যদি ঘরে না আসে, তাহলে উন্নয়নের চাকা হয়ে যাবে স্তব্ধ।” তিনি এও জানান, যেসব রেলস্টেশন সংস্কার করা হচ্ছে, স্থানীয় সংস্কৃতি ও শিল্পের ওপর ভিত্তি করে সেগুলি তৈরি করা হচ্ছে। প্রধানমন্ত্রী বলেন, “আমি দেশের তরুণদের বলতে চাই, তাঁদের স্বপ্ন পূরণ আমায় করতেই হবে। আপনাদের স্বপ্ন ও কঠোর পরিশ্রম এবং আমার দৃঢ়প্রতিজ্ঞা এই ত্রয়ী হল বিকশিত ভারতের গ্যারেন্টি।”

পূর্বতন সরকারের প্রসঙ্গে তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, “আমার আমলে জনগণের টাকা লুট হওয়া বন্ধ হয়েছে। প্রতিটি পাই-পয়সা যা আয় হচ্ছে, রেলের কাজেই তা ব্যয় করা হচ্ছে।” প্রধানমন্ত্রী বলেন, “আজ ৫৫৩টি রেলওয়ে স্টেশন পুনর্নিমাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হল দেশের ২৭টি রাজ্যের তিনশোরও বেশি জেলায়। উত্তরপ্রদেশের গোমতি নগর রেলস্টেশনেরও উদ্বোধন আমি (PM Modi) করেছি।”

আরও পড়ুুন: "ভাইদের কর্মকাণ্ডের জন্যই মুখ্যমন্ত্রী মুখ দেখাতে পারছেন না", কটাক্ষ সুকান্তর

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

news in bengali

viksit bharat

railway projects


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর