img

Follow us on

Monday, Sep 16, 2024

PM Modi: টানা ৩০ বছর! মোদির হাতে রাখি বাঁধবেন তাঁর পাকিস্তানি মুসলিম বোন

Rakhi Bandhan: ৩০ বছর ধরে নরেন্দ্র মোদিকে রাখি পরিয়ে আসছেন পাকিস্তান বংশোদ্ভূত এই মুসলিম মহিলা, জানেন কি?

img

কমর শেখ, ইনি মোদির সেই রাখিতুতো বোন

  2024-08-13 17:10:06

মাধ্যম নিউজ ডেস্ক: প্রতিবছরের মতো এবছরও প্রধানমন্ত্রীর হাতে রাখি বাঁধবেন ভারতে নিবাসী এক পাকিস্তান বংশোদ্ভূত মুসলিম মহিলা। তাঁর নাম কমর শেখ। প্রায় তিন দশক ধরে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদিকে (PM Modi) রাখি বাঁধেন। এবার ১৯ অগাস্ট সোমবার রাখি বন্ধন (Rakhi Bandhan)। পূর্ণিমার তিথিতে দিল্লি আসার প্রস্তুতি নিচ্ছেন তিনি। এবার নরেন্দ্র মোদির হাতে রাখি বাঁধলে টানা ৩০ বছর হবে দাদা মোদিকে রাখি পরাবেন বোন কমর।

মুসলিম মহিলার হাতে রাখি পড়বেন মোদি (PM Modi)

কমরের জন্ম হয়েছিল পাকিস্তানের করাচি শহরের মুসলিম পরিবারে। ১৯৮১ সালে মহসিন শেখের সঙ্গে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। এরপর তিনি ভারতে চলে আসেন। ১৯৯০ সাল থেকে তিনি নরেন্দ্র মোদির সঙ্গে যোগাযোগ বজায় রেখে চলেছেন। দাদা মোদিকে তিনি প্রত্যেক বছর রাখি পরাচ্ছেন। ১৯ অগাস্ট, সোমবার রাখি বন্ধন কামার তাঁর প্রধানমন্ত্রী দাদার (PM Modi) জন্য ৮ থেকে ১০টি রাখি তৈরি করে রেখেছেন। এর মধ্যে সবচেয়ে পছন্দের রাখি তিনি বাঁধবেন নরেন্দ্র মোদির ডান হাতে (Rakhi Bandhan)। কমর জানান, তিনি নিজেই রাখি তৈরি করেন। বাজার থেকে কখনও রাখি কেনেন না। সবচেয়ে সুন্দর যে রাখি তৈরি হয় তা তোলা থাকে নরেন্দ্র দামোদরদাস মোদির জন্য।

মখমলের রাখি উঠবে প্রধানমন্ত্রীর হাতে (Rakhi Bandhan)

জানা গিয়েছে, এ বছর প্রধানমন্ত্রী (PM Modi) দাদার জন্য বিশেষ উপহার প্রস্তুত রেখেছেন কমর। তিনি বলেন, “এ বছর আমি যে রাখি তৈরি করেছি তা মখমলের কাপড়ের উপর তৈরি করেছি। রাখিতে মুক্তো রয়েছে। করোনা অতিমারির আগে ব্যক্তিগতভাবে প্রধানমন্ত্রীর রাখি বাঁধতাম। ২০২০, ২০২১ এবং ২০২২ সালে রাখি পাঠালেও নিজে যেতে পারিনি। গত বছর স্বামীর সঙ্গে দিল্লি গিয়ে রাখি বেঁধেছিলাম। এবং এই বছরও, আমি রাখি বাঁধব।”

১৯৯০ সালে মোদির সঙ্গে আলাপ হয় কমরের

জানা গিয়েছে, ১৯৯০ সালে গুজরাটের তৎকালীন রাজ্যপাল প্রয়াত ডক্টর স্বরূপ সিং-এর মাধ্যমে প্রথমবারের মত মোদির সঙ্গে সাক্ষাত হয় কমর শেখের। তিনি বিমানবন্দর থেকে বেরিয়ে স্বরূপ সিং-এর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। সেই সময় সেখানে উপস্থিত ছিলেন মোদি। স্বরূপ সিং তখন নরেন্দ্র মোদিকে (PM Modi) বলেছিলেন, যে তিনি কমর শেখকে নিজের মেয়ে মনে করেন। এই কথা শুনে প্রধানমন্ত্রী মোদি বলেছিলেন, “এরপর থেকে কমর শেখ তাঁর বোন হবেন।”

আরও পড়ুন: একসঙ্গে নৃত্য পরিবেশন ১০ হাজার কাশ্মীরি মহিলার, গড়লেন বিশ্ব রেকর্ড

"তারপর থেকে আমি রাখি বন্ধনের (Rakhi Bandhan) উৎসবে মোদির হাতে রাখি বেঁধে আসছি," বলেন কমর শেখ। আজকের প্রধানমন্ত্রী তখন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের একজন সাধারণ স্বয়ংসেবক ছিলেন।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

PM Rakhi Bandhan

Latest bangla News

Raksha Bandhan With PM

Rakhi Bandhan Scheme

PM Rakhi Bandhan Scheme

Rakhi Bandhan With Modi

PM Modi Rakhi Bandhan

Raksha Bandhan Initiative

PM Rakhi Bandhan Initiative Madhyom

News in Bengali    


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর