img

Follow us on

Sunday, Oct 06, 2024

PM Modi: “মুসলিম বোনেদের হাত থেকে রাখি পরুন”, বিজেপি সাংসদদের পরামর্শ মোদির

নির্বিঘ্নে হজ শেষ করে ফিরে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে চিঠি লিখেছিলেন অনেক মুসলিম মহিলা...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2023-08-03 13:43:14

মাধ্যম নিউজ ডেস্ক: “মুসলিম বোনেদের হাত থেকে রাখি পরুন।” বিজেপি (BJP) সাংসদদের এমনই পরামর্শ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। তাঁর দাবি, তিন তালাক নিষিদ্ধ করার জন্য তাঁর সরকারের সিদ্ধান্ত নিরাপত্তা বাড়িয়েছে মুসলিম মহিলাদের। তা নিয়ে অনেক মুসলিম মহিলা বিজেপিকে সমর্থন করেছেন। ওয়াকিবহাল মহলের মতে, সেই কারণেই মুসলমান মহিলাদের কাছে পৌঁছানোর পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

বৈঠকে প্রধানমন্ত্রী 

বছর ঘুরলেই লোকসভা নির্বাচন। বিজেপিকে মাত দিতে গঠিত হয়েছে বিজেপি বিরোধী ২৬টি রাজনৈতিক দলের জোট ‘ইন্ডিয়া’। যদিও আগামী লোকসভা নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী বিজেপি। তবে পদ্ম শিবির চাইছে, গতবারের চেয়েও বেশি সংখ্যক আসন নিয়ে দিল্লিতে ফিরতে। সেই কারণেই এনডিএর সদস্য দলগুলির সাংসদদের সঙ্গে বৈঠক করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ৩১ জুলাই হয়েছে প্রথম বৈঠক। চলবে ১০ অগাস্ট পর্যন্ত। প্রথম দিন প্রধানমন্ত্রী বৈঠক করেছেন বাংলা, ওড়িশা এবং ঝাড়খণ্ডের সাংসদদের সঙ্গে। সেখানে প্রচারের কৌশল কী হবে, তাও বলে দেন প্রধানমন্ত্রী (PM Modi)।

রাখি পরার পরামর্শ

ঘণ্টা তিনেকের এই বৈঠকেই প্রধানমন্ত্রী মুসলমান বোনেদের হাত থেকে রাখি পরার পরামর্শ দেন। প্রধানমন্ত্রী জানান, তিন তালাক নিষিদ্ধ হওয়ায় মুসলিম মহিলাদের নিরাপত্তা বৃদ্ধি পেয়েছে। সেই সঙ্গে মুসলিম মহিলাদের জন্য মোদি সরকার কী কী পদক্ষেপ করেছে, সে সম্পর্কেও অবহিত করেন দলীয় সাংসদদের। প্রসঙ্গত, এ বছর রাখিবন্ধন উৎসব পালিত হবে ৩০ অগাস্ট।

মুসলিম মহিলাদের জন্য মোদি সরকার যে গুচ্ছ পদক্ষেপ করেছে, তা দিন কয়েক আগের ‘মন কি বাতে’র অনুষ্ঠানে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছিলেন, চলতি বছর পুরুষ সঙ্গী (মেহরাম) ছাড়াই চার হাজারেরও বেশি মুসলমান মহিলা হজ করতে সৌদি আরবে গিয়েছিলেন। নির্বিঘ্নে হজ শেষ করে ফিরে তাঁদের অনেকেই ধন্যবাদ জানিয়ে চিঠি লিখেছিলেন প্রধানমন্ত্রীকে। হজের নীতিতে পরিবর্তন আনার কথাও বলেন তিনি।

আরও পড়ুুন: মসজিদ কমিটির আর্জি খারিজ, জ্ঞানবাপীতে এএসআইকে সমীক্ষার অনুমতি আদালতের

সোমবারের ওই বৈঠকে ইন্ডিয়াকেও আক্রমণ শানিয়েছিলেন প্রধানমন্ত্রী (PM Modi)। তিনি বলেছিলেন, “বিরোধী জোট তাদের নাম ইউপিএ থেকে ‘ইন্ডিয়া’তে পরিবর্তন করতে পারে। তবে এই নাম তাদের দুর্নীতি ও অপশাসনের পাপ ধুয়ে ফেলতে পারবে না। কারণ ইউপিএ বেশ কয়েকটি কেলেঙ্কারিতে কলঙ্কিত হয়েছিল।”

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 
 

Tags:

PM Modi

bangla news

Bengali news

Muslim women

raksha bandhan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর