img

Follow us on

Thursday, Jul 04, 2024

PM Modi: “এক সময় ওটা আমার দেশ ছিল”, 'ভিসা-ছাড়া' পাকিস্তান সফর প্রসঙ্গে মোদি

ভিসা ছাড়া পাকিস্তান সফর প্রসঙ্গে বিস্ফোরক মন্তব্য মোদির

img

প্রতীকী চিত্র

  2024-05-24 12:36:36

মাধ্যম নিউজ ডেস্ক: নিজেকে পাকিস্তানের উদ্বেগের সবচেয়ে বড় কারণ হিসেবে অভিহিত করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিজের ভিসা ছাড়া পাকিস্তান সফর প্রসঙ্গেও প্রতিবেশী দেশের 'ক্ষমতা' পরীক্ষার তত্ব ঠিক সেই সময় এসেছে যখন কংগ্রেস নেতা মণিশঙ্কর আইয়ার মন্তব্য করেছেন "ভারতের উচিত পাকিস্তানকে সম্মান করা উচিত কারণ তাঁদের কাছে পারমাণবিক বোমা রয়েছে"। ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর তরফে এই ব্যঙ্গ  এসেছে।

পাকিস্তানের ক্ষমতা দেখা আছে

দেশের একটি প্রথম সারির টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে প্রধানমন্ত্রী মোদি তাঁর ২০১৫ সালের লাহোর সফরের কথা স্মরণ করে বলেন, "উস তাকত কো মে খুদ লাহোর জাকর চেক করকে আয়া হুঁ (পাকিস্তান কতটা শক্তিশালী তা আমি ব্যক্তিগতভাবে পরীক্ষা করে দেখে নিয়েছি)।" লাহোর সফরের বিষয়ে তিনি বলেন, পাকিস্তানের একজন সাংবাদিক অবাক হয়ে বলেছিলেন, “হায় তাওবা, বিনা ভিসা কে কৈসে আ গয়া (হায় হায়, মোদি ভিসা ছাড়াই কীভাবে দেশে চলে এসেছে), আমি তাঁদের বলেছিলাম, “এটি আমার দেশ ছিল কোনও এক সময়ে।”

আরও পড়ুন: ২৮ মে কলকাতায় জমকালো রোড-শো মোদির! ‘‘ঐতিহাসিক হবে’’, দাবি বিজেপির

পাকিস্তান দাবি করছে, বিশ্বের নানা প্রান্তে ‘অজানা খুনিদের দ্বারা’ জঙ্গি খতম হওয়ার পিছনে ভারতের হাত রয়েছে। এমন অভিযোগেরও জবাব দেন প্রধানমন্ত্রী। মোদি বলেন, “তিনি জানেন যে, পাকিস্তান উদ্বিগ্ন এবং তিনি তাঁদের উদ্বেগের মূল কারণ। তবে, ভারতের কিছু লোক কেন এই বিষয়টি নিয়ে কাঁদছে তা বুঝতে পারছি না। আমি জানি, পাকিস্তানের মানুষ আজকাল চিন্তিত।’’

১৯৭১-এ ক্ষমতায় থাকলে কারতারপুর নিয়ে নিতাম  

কংগ্রেসকে সরাসরি আক্রমণ করে এদিন মোদি বলেন, "একটি সম্মানিত দলের একজন নেতা, যারা আমাদের দেশকে ৬০ বছর ধরে শাসন করেছে এবং ২৬/১১ মুম্বাই হামলার সময় যারা  ক্ষমতায় ছিল, তাঁরা একবার অভিযোগ করেছিল যে, এটি পাকিস্তানি সন্ত্রাসী আজমল কাসব এবং তার লোকেরা করেনি। যারা আমাদের দেশবাসীকে হত্যা করেছে তাঁদের পক্ষ নেওয়া সত্যিই দুঃখজনক। দেশের একজন নেতা কীভাবে পাকিস্তান ও আজমল কাসবের পক্ষে বক্তব্য দিতে পারেন? এমন মন্তব্য শুনলেই লজ্জায় মাথা হেঁট হয়ে যায়। আমার হৃদয় এমন বক্তব্যে ব্যাথিত হয়।" বৃহস্পতিবার, পাঞ্জাবের পাতিয়ালায় একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময়, মোদি বলেন, “১৯৭১ সালের ভারত-পাকিস্তান যুদ্ধে ৯০ হাজারেরও বেশি পাকিস্তানি সৈন্য আত্মসমর্পণ করেছিল। আমি ক্ষমতায় থাকলে তাঁদের সৈন্যদের মুক্ত করার আগে পাকিস্তান থেকে কারতাপুর সাহেবকে নিয়ে নিতাম।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Narendra Modi

Bengali news

madhyom bangla news

Rajat Sharma

Pakistan Tour

Apki Adalat


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর