img

Follow us on

Tuesday, Oct 08, 2024

Haryana: হরিয়ানায় হ্যাটট্রিক! ‘‘সত্যের জয় হয়েছে গীতার ভূমিতে’’, মন্তব্য মোদির

Haryana Election Results 2024: হরিয়ানায় প্রথম কোনও রাজনৈতিক দল হিসেবে পর পর তিনবার সরকার গড়ছে বিজেপি    

img

হরিয়ানায় তৃতীয়বার সরকার গড়ছে বিজেপি (ফাইল ছবি)

  2024-10-08 20:59:38

মাধ্যম নিউজ ডেস্ক: আনুষ্ঠানিকভাবে হরিয়ানার বিধানসভা নির্বাচনের ফলাফল প্রকাশিত হল। সকাল থেকেই কংগ্রেস এগিয়ে যায়। কিন্তু কিছুক্ষণ যাওয়া মাত্রই ১৮০ ডিগ্রি ঘুরে যায় ট্রেন্ড। কংগ্রেসকে অনেক পিছনে ফেলে ছুটতে থাকে বিজেপি। শেষ খবর পাওয়া পর্যন্ত বিজেপি ৯০ আসন বিশিষ্ট হরিয়ানা বিধানসভায় ৪৮টি আসনে জয়লাভ করেছে এবং কংগ্রেসকে থামতে হয়েছে ৩৭টি আসনে। ‘‘সত্যের জয় হয়েছে গীতার ভূমিতে’’, হরিয়ানায় (Haryana) দলের জয়কে এই ভাবেই সম্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

হরিয়ানায় (Haryana) প্রথম কোনও রাজনৈতিক দল হিসেবে পর পর তিনবার সরকার গড়ছে বিজেপি

প্রসঙ্গত, পরপর তিনবার হরিয়ানার মসনদ দখল করতে সম্ভব হল বিজেপি। প্রথম কোনও রাজনৈতিক দল হিসেবে হরিয়ানায় বিজেপি তিনবার ক্ষমতায় ফিরল। প্রতিবেদন লেখা পর্যন্ত জানা যাচ্ছে যে বিজেপি এগিয়ে রয়েছে ৫০টি আসনে। হরিয়ানা (Haryana) নির্বাচনে বেশিরভাগ জনমত সমীক্ষাতে (Haryana Election Results 2024) উঠে আসে যে কংগ্রেস সেখানে সরকার করতে চলেছে, কিন্তু সেই জনমত সমীক্ষাকে ধুলিস্যাৎ করে তৃতীয়বারের জন্য সেখানে সরকার তৈরি করতে সক্ষম হল ভারতীয় জনতা পার্টি। কংগ্রেসের হয়ে রাজ্যে প্রতিদ্বন্দ্বিতায় নামানো হয় অলিম্পিকস ফেরত ক্রীড়াবিদ ভিনেস ফোগাটকে, তিনি জুলানা সিট থেকে প্রতিদ্বন্দ্বিতা করে জিতেছেন। হরিয়ানা নির্বাচনে বিজেপি ও কংগ্রেস ছাড়াও আম আদমি পার্টি, জননায়ক জনতা পার্টি, ইন্ডিয়ান ন্যাশনাল লোক দল প্রতিদ্বন্দ্বিতা করে।

জম্মু-কাশ্মীরেও উল্লেখযোগ্য ভালো ফল বিজেপির 

অন্যদিকে জম্মু-কাশ্মীরে অধিকাংশ আসনেই গণনা সম্পূর্ণ হয়েছে। তবে আনুষ্ঠানিক ভাবে সব আসনের ফলপ্রকাশ এখনও পর্যন্ত করেনি নির্বাচন কমিশন। জয় পাওয়া কিংবা এগিয়ে থাকার নিরিখে ন্যাশনাল কনফারেন্স (এনসি)-এর ঝুলিতে ৪২টি আসন গিয়েছে। এনসি-র সঙ্গে জোট বেঁধে কংগ্রেস পেতে চলেছে মাত্র ৬টি আসন। জম্মু-কাশ্মীরে কংগ্রেসের ব্যাপক ভরাডুবি হয়েছে, একথা বলাই যায়। অন্যদিকে, বিজেপির ঝুলিতে আসতে চলেছে ২৯টি আসন। পিডিপি মাত্র ৩টি আসনে জয়ী হয়েছে বলে জানা গিয়েছে। সিপিএম এবং আপ একটি করে আসনে জয়ী হয়েছে। জম্মু ও কাশ্মীর পিপলস কনফারেন্স জয়ী হয়েছে একটি আসনে। আর নির্দল প্রার্থীরা ৭টি আসনে জয়ী হয়েছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Bangladesh

PM Modi

bangla news

Bengali news

land of Gita

Haryana Election Results 2024 


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর