img

Follow us on

Thursday, Sep 19, 2024

PM Modi: “২০১৪ সালের পর দেশে দুর্নীতি বন্ধ হয়েছে”, মধ্যপ্রদেশে বললেন মোদি

"সিস্টেমের মধ্যে থাকা লিকেজ বন্ধ করে দরিদ্রদের কল্যাণে আরও অর্থ ব্যয় করা হচ্ছে..."

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2023-08-21 19:20:19

মাধ্যম নিউজ ডেস্ক: “দুর্নীতি ও কেলেঙ্কারির যুগে ২০১৪ সালের আগে অ্যাকাউন্টে টাকা পৌঁছানোর আগেই দরিদ্রদের অধিকার ও তাঁদের অর্থ লুট করা হত। আর এখন প্রতিটি পয়সা সরাসরি তাঁদের অ্যাকাউন্টে পৌঁছে যাচ্ছে। সিস্টেমের মধ্যে থাকা এই লিকেজ বন্ধ করে দরিদ্রদের কল্যাণে আরও অর্থ ব্যয় করা হচ্ছে।” সোমবার কথাগুলি বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)।

বিরোধীদের নিশানা মোদির

এদিন মধ্যপ্রদেশের ভোপালে সিএম রাইজ গভর্নমেন্ট মহাত্মা গান্ধি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে নবনিযুক্ত শিক্ষকদের প্রশিক্ষণ-কাম-ওরিয়েন্টেশন প্রোগ্রামে ভাষণ দেন প্রধানমন্ত্রী। সেখানেই তিনি নিশানা করেন বিরোধীদের। তিনি বলেন, “অমৃতকালের প্রথম বছরেই ইতিবাচক খবর আসতে শুরু করেছে। যার ফলে সমৃদ্ধি ক্রমবর্ধমান ও দারিদ্র হ্রাস পাচ্ছে। মানুষ নিম্ন থেকে উচ্চ আয়ের গোষ্ঠীতে চলে আসছেন।” ২০১৪ সালে কেন্দ্রের ক্ষমতায় আসে নরেন্দ্র মোদির নেতৃত্বে বিজেপি সরকার। তার পর যে দেশের অবস্থার বিশেষ বদল হয়েছে, এদিন নীতি আয়োগের একটি রিপোর্ট তুলে ধরে তা দাবি করেন প্রধানমন্ত্রী।

'করের টাকা ভাল কাজে'

তিনি বলেন, “গত পাঁচ বছরে ভারতে ১৩.৫০ কোটি মানুষ বিপিএল তালিকা থেকে বেরিয়ে আসতে পেরেছেন। তাঁরা এখন দারিদ্রসীমার ঊর্ধ্বে জীবনযাপন করছেন। সরকার সরাসরি অ্যাকাউন্টে টাকা পাঠাচ্ছে বলেই এটা সম্ভব হচ্ছে। তাছাড়া সাধারণ নাগরিকের করের টাকা ভালো কাজে ব্যবহার হচ্ছে, এটা বুঝতে পেরে আয়কর দাতার সংখ্যা ক্রমশ বাড়ছে। নীতি আয়োগের রিপোর্ট অনুযায়ী, গত ন’ বছরে আয়কর রিটার্নের সংখ্যা বেড়েছে ১৩ লাখ।”

প্রধানমন্ত্রী (PM Modi) বলেন, “বিভিন্ন তথ্য বলছে নানা ক্ষেত্রে শক্তি বৃদ্ধি পাচ্ছে। কর্মসংস্থান তৈরি হচ্ছে। নাগরিকদের বিশ্বাস বেড়েছে। প্রতিটি পয়সা দেশের উন্নয়নে ব্যয় হবে এই বিশ্বাস নিয়েই সাধারণ মানুষ তাঁদের কর জমা দিচ্ছেন। সেই কারণেই দেশের অর্থনীতি ২০১৪ সালের দশম অবস্থান থেকে পৌঁছেছে বিশ্বের পঞ্চম স্থানে।” তিনি (PM Modi) বলেন, “সরকার আঞ্চলিক ভাষায় শিক্ষাদান চালু করার ওপর জোর দিচ্ছে। এতে দেশে শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন আসবে।”

আরও পড়ুুন: রাজ্যের আর্জি খারিজ, পুর-নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই তদন্তে সায় সুপ্রিম কোর্টেরও

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

PM Modi

bangla news

Bengali news  


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর