img

Follow us on

Monday, Sep 16, 2024

PM Modi: শনিবার ধস-বিধ্বস্ত ওয়েনাড় যাচ্ছেন মোদি, খতিয়ে দেখবেন হাল হকিকত

Wayanad Landslide: ওয়েনাড় যাচ্ছেন প্রধানমন্ত্রী, খতিয়ে দেখবেন ভূমিধসের পরিস্থিতি

img

ওয়েনাড় যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

  2024-08-08 18:44:40

মাধ্যম নিউজ ডেস্ক: পরিস্থিতি খতিয়ে দেখতে ধস-বিধ্বস্ত ওয়েনাড়ে (Wayanad Landslide) যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার তিনি ক্ষতিগ্রস্ত অঞ্চল পরিদর্শন করবেন বলে সূত্রের খবর। এ পর্যন্ত কেরলের পাহাড় ঘেরা এই অঞ্চলে ৪১৭ জনের মৃত্যু হয়েছে। বিশেষ বিমানে প্রধানমন্ত্রী নয়াদিল্লি থেকে কান্নুর বিমানবন্দরে পৌঁছবেন তিনি। সেখান থেকে (PM Modi) হেলিকপ্টারে ওয়েনাড় পরিদর্শন করবেন বলে জানা যাচ্ছে।  

রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করবেন প্রধানমন্ত্রী (Wayanad Landslide)

ভূমিধসের পর, নিখোঁজ ব্যাক্তিদের খোঁজে অনুসন্ধান দশম দিনে পৌঁছল। বৃহস্পতিবার অনুসন্ধান অভিযানগুলি সানরাইজ ভ্যালিতে কেন্দ্রীভূত করা হয়। জীবিত কিংবা মৃতদের খোঁজার কাজ ত্বরাণ্বিত করতে অনুসন্ধানকারী পুলিশ কুকুরের দলকে কাজে লাগানো হচ্ছে। সামগ্রিক এলাকা ছয় ভাগে বিভক্ত করে চুরামালা, মুন্ডাকাই ও সামালিমাত্তম এলাকায় নিয়মিত অনুসন্ধান চালানো হচ্ছে। প্রধানমন্ত্রী (PM Modi) সফরের সময় ক্ষতিগ্রস্তদের অবস্থা মূল্যায়ন করবেন এবং বেলি ব্রিজ হয়ে চুরামালা সহ ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করবেন বলে ঠিক করা হয়েছে। তিনি অস্থায়ী শিবির পরিদর্শন করার পর, (Wayanad Landslide) চলমান ত্রাণ ব্যবস্থা নিয়ে বিশদে আলোচনা করবেন রাজ্য সরকারের প্রতিনিধিদের সঙ্গে। যদিও আবহাওয়া পরিস্থিতির উপর নির্ভর করবে প্রধানমন্ত্রীর সফরসূচি।

কেন্দ্রের ভূমিকার প্রশংসা (PM Modi)

৩০ জুন প্রথম দিকে এই ভূমিধসের সূত্রপাত। এরপর ধসের ভয়াবহ প্রভাব হয় (Wayanad Landslide) বিভিন্ন এলাকায়। ইতিমধ্যে ১৬টি শিবিরে প্রায় দুই হাজার মানুষ আশ্রয় নিয়েছেন। অনেকের ঘরবাড়ি সম্পূর্ণ ভেঙে তছনছ হয়ে গিয়েছে। সর্বস্ব খুইয়েছেন বহু মানুষ। প্রসঙ্গত, রাজ্য সরকার ওয়েনাড় ভূমিধসকে জাতীয় বিপর্যয় ঘোষণা করার দাবি জানিয়েছে। লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী কেন্দ্রীয় সরকারের কাছে সাহায্যের হাত বাড়ানোর আবেদন জানিয়েছেন। দ্রুত হস্তক্ষেপের জন্য কেরলের মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন (PM Modi) কেন্দ্রীয় সরকারের প্রশংসা করেছেন। ইতিমধ্যেই ত্রাণ ও উদ্ধার অভিযানের জন্য কেন্দ্রের তরফ থেকে সমস্ত রকম ভাবে সহযোগিতা করা হয়েছে।

আরও পড়ুন: প্রবল বৃষ্টিতে ধসে পড়ল রাজস্থানের বিখ্যাত ‘সোনার কেল্লা’-র দেওয়ালের একাংশ

কেরলের মুখ্যমন্ত্রীর পাশাপাশি বিরোধী দলগুলিও রাজনীতির ঊর্ধ্বে উঠে রাজ্যের পাশে দাঁড়ানোর জন্য কেন্দ্রীয় সরকারের প্রশংসা করেছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Narendra Modi

PM Modi

bangla news

Bengali news

news in bengali

news in Bengali 

Latest bangla News

Wayenad

Wayenad Flood

Wayenad Situation


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর