img

Follow us on

Sunday, Oct 06, 2024

PM Modi: গান্ধীজির ভারত ছাড়ো আন্দোলনের বর্ষপূর্তিতে ‘কুইট ইন্ডিয়া’ স্লোগান মোদির, নিশানায় কে?

সেই অনুষ্ঠানে বিরোধীদের নিশানা করতে গিয়েও তিনি ব্যবহার করেছিলেন এই শব্দবন্ধগুলি...

img

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ফাইল ছবি।

  2023-08-09 14:12:01

মাধ্যম নিউজ ডেস্ক: ১৯৪২ সালের ৯ অগাস্ট ‘ভারত ছাড়ো’ আন্দোলনের ডাক দিয়েছিলেন মহাত্মা গান্ধী। আজ, ৯ অগাস্ট। বিরোধীদের নিশানা করতে সেই দিনটিই বেছে নিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। যেসব দেশপ্রেমিক ‘ভারত ছাড়’ আন্দোলনে অংশ নিয়েছিলেন তাঁদের শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর ট্যুইট-বাণ

ট্যুইট-বার্তায় তিনি লেখেন, ‘মহাত্মা গান্ধীজির নেতৃত্বে এই আন্দোলন হয়েছিল। ভারতকে ঔপনিবেশিক শাসন থেকে মুক্ত করতে ভারত ছাড়ো আন্দোলন গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিল। আজ ভারতে একটাই আওয়াজ। দুর্নীতি ভারত ছাড়ো। পরিবারবাদ ভারত ছাড়ো। তোষণের রাজনীতি ভারত ছাড়ো।”

৬ অগাস্ট রেলের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী (PM Modi)। সেই অনুষ্ঠানে বিরোধীদের নিশানা করতে গিয়েও তিনি ব্যবহার করেছিলেন এই শব্দবন্ধগুলি।

বিজেপির আওয়াজ

এদিন গান্ধী মূর্তির সামনে জড়ো হন বিজেপি সাংসদরা। দুর্নীতির বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে তাঁদেরও। তাঁদের হাতে ধরা প্ল্যাকার্ডে লেখা, ‘কোরাপশন কুইট ইন্ডিয়া’, ‘ডাইনাস্টিক পলিটিক্স কুইট ইন্ডিয়া’, ‘অ্যাপিজমেন্ট কুইট ইন্ডিয়া।’

প্রধানমন্ত্রীর (PM Modi) মুখে ‘কুইট ইন্ডিয়া’ প্রসঙ্গে প্রাক্তন আইনমন্ত্রী তথা বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ বলেন, “আজ ভারত অমৃতকালে প্রবেশ করল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তিনটি কথা বলেছেন। দেশে পরিবারের রাজনীতি চলছে। দুর্নীতির বাজে গন্ধ ছড়াচ্ছে। তোষণের রাজনীতি করা হচ্ছে। এই তিনটি বিষয়ে কুইট ইন্ডিয়া বলেছেন তিনি।”

রবিশঙ্কর বলেন, “যদি ভারতের গণতন্ত্রকে সুরক্ষিত করতে হয়, তাহলে এই সব অসুস্থ জিনিস যেমন, পরিবারবাদ এবং দুর্নীতিকে দেশ ছাড়তে হবে।”

আরও পড়ুুন: “বাংলা, কাশ্মীর ভারতের মধ্যে আছে শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্য”, রাজ্যসভায় শাহ

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

 

Tags:

PM Modi

bangla news

Bengali news

quit india


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর