img

Follow us on

Thursday, Sep 19, 2024

PM Modi: লক্ষ্য ২০৪৭! বাদল অধিবেশনের আগে কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক! ক্লাস নিলেন মোদি

রদবদল হতে পারে কেন্দ্রীয় মন্ত্রিসভায়...

img

মন্ত্রীদের ক্লাস নিচ্ছেন মোদি (সংগৃহীত ছবি)

  2023-07-04 14:06:00

মাধ্যম নিউজ ডেস্ক: ২০২৪ নয়, লক্ষ্য হোক ২০৪৭! এভাবেই মন্ত্রিসভার সদস্যদের উদ্বুদ্ধ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নয়াদিল্লির প্রগতি ময়দানের কনভেনশন সেন্টারে সোমবার কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠক সম্পন্ন হয়। কেন্দ্রীয় মন্ত্রীদের ক্লাস নিলেন প্রধানমন্ত্রী (PM Modi)। আসনে বসে মন্ত্রিসভার কমবেশি সব সদস্যকে খাতা-পেন নিয়ে গুরুত্বপূর্ণ পয়েন্ট নোট করতে দেখা যায়। সূত্রের খবর, বাদল অধিবেশনের আগে এই বৈঠকে নানা উন্নয়ন প্রকল্প, একাধিক বিল পেশ নিয়ে আলোচনা হয়। জানা গিয়েছে, কেন্দ্রীয় মন্ত্রিসভার সম্ভাব্য রদবদল নিয়েও আলোচনা হয়েছে এদিনের বৈঠকে।

লক্ষ্য হোক ২০৪৭! 

মন্ত্রিসভার সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী পরামর্শ দেন, ২০২৪-এ সীমাবদ্ধ না রেখে, তার পরবর্তী ২৫ বছর—স্বাধীনতার ১০০ বছরের লক্ষ্যে কাজ করা। ২০৪৭ সাল পর্যন্ত এই সময়কে দেশের অমৃতকাল বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, এই সময়ে উচ্চশিক্ষিত দেশ হিসেবে উঠে আসবে ভারত। দেশের বিভিন্ন ক্ষেত্রে সর্বাধুনিক প্রযুক্তির সমন্বয় ঘটবে। প্রধানমন্ত্রী মোদি (PM Modi) বৈঠক সম্পর্কে ট্যুইটারে লেখেন, ‘‘মন্ত্রিসভার একটি ফলপ্রসূ বৈঠক হয়েছে। আমরা বিভিন্ন নীতি সংক্রান্ত বিষয়ে মতামত বিনিময় করেছি।’’ ওয়াকিবহাল মহলের মতে, লোকসভা নির্বাচনের আগে কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদল প্রত্যাশিত ছিল। কারণ কয়েক জন গুরুত্বপূর্ণ মন্ত্রীকে পাঁচ রাজ্যের আসন্ন বিধানসভা ভোট এবং পরের বছরের লোকসভা ভোটের আগে সংগঠনের কাজে আনা হতে পারে।

২০ জুলাই শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন

২০ জুলাই সংসদের বাদল অধিবেশন শুরু হচ্ছে। তার আগেই মন্ত্রিসভার রদবদল হতে পারে বলে জল্পনা করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। প্রসঙ্গত, গত বছরের জুলাইয়ে শেষ বার মন্ত্রিসভায় বড় মাপের পরিবর্তন করেছিলেন মোদি সরকার। সেসময় রবিশঙ্কর প্রসাদ, হর্ষ বর্ধন, প্রকাশ জাভড়েকরের মতো ১২ জন মন্ত্রীর স্থলাভিষিক্ত হন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, অশ্বিনী বৈষ্ণব-সহ ১৭ জন। অন্যদিকে কোনও কোনও মহল বলছে, একনাথ শিন্ডের নেতৃত্বাধীন শিবসেনা এবং অজিত পাওয়ারের এনসিপি থেকেও কিছু নতুন মুখ আসতে পারে মন্ত্রিসভায়। মহারাষ্ট্রের রাজনীতিতে গত বছরেই সব সমীকরণ বদলে যায়, যখন একনাথ শিন্ডে উদ্ধভ ঠাকরের বিরুদ্ধে বিদ্রোহ করে শিবসেনা ছেড়ে বিজেপির জোট সঙ্গী হন। রবিবারই কাকা শরদ পাওয়ারের সঙ্গে সংঘাতের কারণে এনসিপি ছেড়েছেন অজিত পাওয়ার। যোগ দিয়েছেন শিবসেনা-বিজেপি জোটে। মন্ত্রীত্ব প্রাপ্তির জোরালো সম্ভাবনা রয়েছে বিহারের রামবিলাস পাসওয়ানের পুত্র চিরাগ পাসোয়ানেরও।

 

আরও পড়ুন: প্রধানমন্ত্রীর বাসভবনের উপরে উড়ছে রহস্যজনক ড্রোন! তদন্ত শুরু দিল্লি পুলিশের

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

Bengali news

Monsoon Session Of Parliament


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর