img

Follow us on

Sunday, Sep 08, 2024

Union Budget 2024: বাজেটের প্রশংসায় পঞ্চমুখ মোদি, ভাষণে নিলেন যাদের নাম

Narendra Modi: নির্মলার বাজেট নিয়ে কী বললেন মোদি?

img

দেশের মানুষের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

  2024-07-23 22:02:23

মাধ্যম নিউজ ডেস্ক: কেন্দ্রীয় বাজেট দেশের উন্নতিকে দিশা দেখাবে। সমাজের প্রতিটি শ্রেণিকে শক্তিশালী করবে, আশা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। অর্থমন্ত্রী নির্মলা সিতারামন বাজেট (Union Budget 2024) পেশ করার পর দেশবাসীর উদ্দেশ্যে ভাষণে এমনটাই জানালেন প্রধানমন্ত্রী। মঙ্গলবার সকাল ১১:০০ টায় তৃতীয় মোদি (Narendra Modi) সরকারের প্রথম পূর্ণাঙ্গ বাজেট পেশ করেন অর্থমন্ত্রী।

যুবসমাজকে গুরুত্ব (Union Budget 2024)

প্রধানমন্ত্রীর বিশ্বাস, আগামী প্রজন্ম অর্থাৎ যুবসমাজ এই বাজেটের ফলে একাধিক সুযোগ পাবে। এই বাজেটে সরকারি এবং বেসরকারি উভয় চাকরির দিক নির্দেশ রয়েছে, দাবি সরকারের। বাজেট (Union Budget 2024) নিয়ে ভাষণে প্রধানমন্ত্রী  (Narendra Modi) বলেন, “এটি এমন একটি বাজেট যা দেশের সমস্ত গ্রাম, দরিদ্র মানুষ ও কৃষকদের সমৃদ্ধির পথে নিয়ে যাবে। এই বাজেট নতুন আবির্ভাব হওয়া নিও মিডল ক্লাসের ক্ষমতায়নের ধারাবাহিকতা বজায় রাখবে। আজকের বাজেটে মধ্যবিত্ত শ্রেণী শক্তিশালী হবে।”

প্রধানমন্ত্রীর ভাষণের কর্মসংস্থানের গুরুত্ব  (Narendra Modi)

এদিনের প্রধানমন্ত্রীর ভাষণের গুরুত্ব পেয়েছে কর্মসংস্থান। অর্থমন্ত্রীর (Union Budget 2024) ঘোষণাকে উদ্ধৃত করে প্রধানমন্ত্রী বলেন, “বহু কাজের সুযোগ তৈরি হচ্ছে। কর্মক্ষেত্রে প্রবেশ করা নতুন পেশাজীবীদের প্রভিডেন্ট ফান্ডে বিশেষ সুযোগ-সুবিধার বিষয়টিও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। সংসদে তিনি জানান, প্রথমে যারা কাজে ঢুকছেন তাঁদের প্রভিডেন্ট ফান্ডে এক মাসের বেতন জমা দেওয়া হবে। তাছাড়া আগামী পাঁচ বছরে ১ কোটি যুবক যুবতিকে ইন্টার্নশিপের সুযোগ করে দেওয়ার ঘোষণা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, “এর ফলে গ্রামীন এলাকার যুবকেরা ও শীর্ষস্থানীয় সংস্থায় কাজের সুযোগ পাবে।”

বাজেটে গুরুত্ব পেল বিহার ও অন্ধ্রপ্রদেশ

হালকা ও মাঝারি শিল্প এবং ভারী শিল্পের উন্নতিতে বাজেট নতুন পথ দেখাবে, এমনই আশা ব্যক্ত করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi), তিনি বলেন, “বাজেটে ঋণের সহজলভ্যতা বাড়াতে একটি নতুন প্রকল্প ঘোষণা করা হয়েছে। এই বাজেটের রফতানি ও উৎপাদনের বাস্তুতন্ত্রকে প্রতিটি জেলায় নিয়ে যাওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। আমরা একসঙ্গে ভারতকে একটি বৈশ্বিক উৎপাদন কেন্দ্রে পরিণত করব। প্রসঙ্গত এই (Union Budget 2024) বাজেটে বিহার ও অন্ধ্রপ্রদেশকে গুরুত্ব দেওয়া হয়েছে। জোট সরকারের দুই প্রধান জোট সঙ্গীকে হতাশ করেনি এই বাজেট। একদিকে বিহারের উন্নতি অন্যদিকে অন্ধ্রপ্রদেশের পরিকাঠামোগত উন্নয়নের দিকে যথেষ্ট লক্ষ্য রাখা হয়েছে এই বাজেটে।

আরো পড়ুন: নারীশক্তির উন্নয়নে প্রাধান্য, মহিলাদের জন্য কী কী বরাদ্দ কেন্দ্রীয় বাজেটে?

দুই রাজ্য সরকারের তরফেই আর্থিক সাহায্যের ঘোষণার বিষয়টিকে সাধুবাদ জানানো হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

news in Bengali  

Latest bangla News

PM Modi On Union Budget

Narendra Modi Budget 2024

Modi Budget Reactions

Union Budget 2024 Analysis

Modi Government Budget

Budget 2024 Highlights

PM Modi Budget Speech

Modi On Economic Growth

Union Budget 2024 Key Take aways

Modi Budget Quotes

Budget 2024 India

Modi Government Policies

Union Budget 2024 Impact

PM Modi Economic Vision


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর