img

Follow us on

Friday, Sep 20, 2024

Narendra Modi: উদ্বোধন করলেন এইমসের! বিহুর আগে অসমকে ১৪,৩০০ কোটি টাকার প্রকল্প উপহার মোদির

এদিন অসমের ঐতিহ্যবাহী বসন্ত উৎসব বিহুতেও অংশ নিতে দেখা যায় প্রধানমন্ত্রী মোদিকে

img

ফাইল ছবি

  2023-04-14 22:52:32

মাধ্যম নিউজ ডেস্ক: 'যখনই আমি গত ৯ বছরে দেশের উন্নয়নের কথা বলি, তখনই কিছু মানুষ অস্বস্তিতে পড়ে যায়। কারণ তাঁরা দেশের এই অগ্রগতির কোনও কৃতিত্ব নিতে পারে না। তাঁরা এখন অবসাদগ্রস্ত হয়ে পড়েছে। অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মাকে পাশে বসিয়ে গুয়াহাটিতে একথা বললেন প্রধানমন্ত্রী মোদি (Narendra Modi)। এদিন অসমের ঐতিহ্যবাহী বসন্ত উৎসব বিহুতেও অংশ নিতে দেখা যায় প্রধানমন্ত্রী মোদিকে (Narendra Modi)।  

অসমের জন্য বিভিন্ন প্রকল্পের সূচনা


উত্তর-পূর্ব রাজ্যগুলির জন্য একাধিক প্রকল্প নিতে দেখা গিয়েছে মোদি সরকারকে। শুক্রবার ফের একবার অসমের মানুষের জন্য ১৪,৩০০ কোটি টাকার প্রকল্পের ঘোষণা করেন তিনি। এদিন অসমের মানুষের জন্য অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স অর্থাৎ AIIMS-এরও উদ্বোধন করেন তিনি। প্রসঙ্গত, গুয়াহাটি AIIMS-এর ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছিল ৬ বছর আগে অর্থাৎ ২০১৭ সালে। জানা গেছে এই প্রকল্পে মোট ব্যয় হয়েছে  ১১২০ কোটি টাকা। এছাড়াও ৫০০ শয্যা বিশিষ্ট তিনটি মেডিকেল কলেজেরও উদ্বোধন করেন তিনি। নলবাড়ি মেডিক্যাল কলেজ, নগাঁও মেডিক্যাল কলেজ এবং কোকরাঝাড় মেডিক্যাল কলেজ।

আয়ুষ্মান কার্ডও বিতরণ করেন এদিন তিনি

এদিন এক কোটি আয়ুষ্মান ভারত প্রকল্পের কার্ড বিলি করেন প্রধানমন্ত্রী। এর দ্বারা ৫ লক্ষ টাকা পর্যন্ত চিকিৎসা বিনামূল্যে করাতে পারবেন উপভোক্তারা।


এছাড়াও প্রধানমন্ত্রী শুক্রবারই আইআইটি গুয়াহাটির উদ্যোগে অসমাই অ্যাডভান্সড হেলথ কেয়ার ইনোভেশন ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পাশাপাশি এদিন তিনি গুয়াহাটি হাইকোর্টের ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে একটি অনুষ্ঠানেও অংশ নেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Narendra Modi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর