img

Follow us on

Tuesday, Sep 17, 2024

Rahul Gandhi: মার্কিন মুলুকে গিয়ে ওমরের সঙ্গে সাক্ষাৎ, রাহুলকে নিশানা বিজেপির

Ilhan omar: ইলহান ওমরের সঙ্গে সাক্ষাৎ রাহুলের, চিনুন এই মার্কিন কংগ্রেস সদস্যকে...

img

রাহুল গান্ধী ও ইলহান ওমর। সংগৃহীত ছবি।

  2024-09-11 19:10:58

মাধ্যম নিউজ ডেস্ক: গুণপনার শেষ নেই কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর (Rahul Gandhi)! সম্প্রতি মার্কিন মুলুকে গিয়েছিলেন কংগ্রেসের এই নেতা। সেখানে তিনি মার্কিন কংগ্রেসের সদস্য ইলহান ওমরের (Ilhan omar) সঙ্গে বৈঠক করেন বলে খবর। তার পরেই বিজেপি নেতাদের চাঁদমারি হয়ে গিয়েছেন গ্র্যান্ড ওল্ড পার্টির এই নেতা।

কী বললেন অমিত মালব্য (Rahul Gandhi)

কংগ্রেস ‘দেশবিরোধী কাজ করছে’ বলে অভিযোগ করেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। তার আগে সংরক্ষণ নিয়ে রাহুল যে মন্তব্য করেছিলেন, ‘তাকে দেশ বিরোধী, সংরক্ষণ বিরোধী’ বলে মন্তব্য করেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। প্রায় একই সুর শোনা গেল অমিত মালব্যের গলায়ও। এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, “ভারতের বিরোধী দলনেতা রাহুল গান্ধী মার্কিন যুক্তরাষ্ট্রে ইলহান ওমরের সঙ্গে দেখা করেছেন। একজন পাকিস্তান-স্পনসর্ড ভারত বিরোধী কণ্ঠস্বর, একজন ইসলামপন্থী কট্টরপন্থী ও স্বাধীন কাশ্মীরের একজন উকিল। এই ধরনের উন্মাদ কম্পোনেন্টগুলোর সঙ্গে দেখা করার বিষয়ে পাকিস্তানি নেতারা আরও সতর্ক হবেন। কংগ্রেস এখন প্রকাশ্য ভারতের বিরুদ্ধে কাজ করছে।”

কী বললেন শেহজাদ পুনাওয়ালা

বিজেপির আর এক মুখপাত্র শেহজাদ পুনাওয়ালাও রাহুলের কড়া সমালোচনা করেছেন। এক্স হ্যান্ডেলে তিনি লিখেছেন, “শিখদের বিরুদ্ধে বিষ ছড়ানো এবং বিদেশের মাটিতে ভারতকে ধ্বংস করার পর এখন রাহুল গান্ধী ভারত বিরোধী ইলহান ওমরের সঙ্গে দেখা করেন। এই ইলহান মার্কিন কংগ্রেসে ভারত বিরোধী প্রস্তাব উত্থাপন করেছিলেন। ভূস্বর্গ থেকে যখন ৩৭০ ধারা বাতিল করা হয়, তিনি তার বিরুদ্ধে ছিলেন। ভারতের সার্বভৌমত্বও লঙ্ঘন করেছিলেন তিনি। পাকিস্তান স্পনসর্ড একটি ভ্রমণে তিনি পাক অধিকৃত কাশ্মীর পরিদর্শন করেছিলেন। তিনি ভারতে ইসলামফোবিয়া নিয়ে আলোচনা করতে ইমরান খান ও এই জাতীয় অন্যান্য লোকজনের সঙ্গে দেখা করেন। হিন্দুদের বিরুদ্ধে ঘৃণা ছড়ানোর ক্ষেত্রেও তাঁর ভূমিকা ছিল। রাহুল গান্ধীকে (Rahul Gandhi) কেন তাঁর সঙ্গে দেখা করতে হয়েছিল? তিনি কেন প্রতিটি বিদেশ সফরে সব চেয়ে উগ্র ভারত বিরোধী কম্পোনেন্টসদের সঙ্গে সাক্ষাৎ করেন?”

আরও পড়ুন: “দেশবিরোধী শক্তির পাশে দাঁড়ানো ওঁর স্বভাব”, রাহুলকে নিশানা শাহের

পার্টির মুখপাত্র প্রদীপ ভান্ডারি বলেন, “মার্কিন যুক্তরাষ্ট্রে পাকিস্তানপন্থী ইলহান ওমরের সঙ্গে রাহুলের বৈঠক স্পষ্ট করেছে যে তিনি পাক অ্যাপোলজিস্টদের সমর্থন করেন। তিনি ভারত বিরোধী উপাদানকে সমর্থন করেন (Ilhan omar)। কংগ্রেস পার্টি জাতীয় নিরাপত্তার সঙ্গে আপস করতে পছন্দ করে (Rahul Gandhi)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

rahul gandhi

bjp

congress

Madhyom

bangla news

news in bengali

Ilhan omar


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর