img

Follow us on

Thursday, Aug 22, 2024

Rahul Gandhi: ট্রেনের চালকরা পর্যাপ্ত বিশ্রাম পান, রাহুলের দাবি খারিজ করে জানালেন রেলমন্ত্রী

Ashwini Vaishnaw: বিরোধীরা নাটক করছেন, লোকো পাইলটদের কাজে অনুৎসাহী করে তোলার চেষ্টা করছেন, তোপ রেলমন্ত্রীর 

img

রাহুল গান্ধী ও রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব (সংগৃহীত ছবি)

  2024-07-14 15:56:12

মাধ্যম নিউজ ডেস্ক: দিন কয়েক আগে নিউ দিল্লি স্টেশনে গিয়ে লোকো পাইলট অর্থাৎ ট্রেনের চালকের সঙ্গে দেখা করেছিলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)। জানতে চেয়েছিলেন তাঁদের সমস্যার কথা। তাঁরা পর্যাপ্ত বিশ্রাম পাচ্ছেন না বলে পরে অভিযোগ করেছিলেন রাহুল। এরপরেই লোকো পাইলটদের নিয়ে নিজের এক্স হ্যান্ডেলে নাম না করে বিরোধী দলনেতাকে নিশানা করেন রেলমন্ত্রী অশ্বীনি বৈষ্ণব (Ashwini Vaishnaw)। তিনি বলেন, ‘‘বিরোধীরা নাটক করছেন। ভুল তথ্য দিয়ে লোকো পাইলটদের কাজে অনুৎসাহী করে তোলার চেষ্টা করছে বিরোধীরা।’’

নাম না করে তাঁর পোস্টে রাহুল গান্ধীকে (Rahul Gandhi) নিশানা করেন রেলমন্ত্রী

বুধবার রেলমন্ত্রী (Ashwini Vaishnaw) নাম না করে তাঁর পোস্টে রাহুল গান্ধীকে (Rahul Gandhi) নিশানা করেন। বিরোধী দলনেতার (Rahul Gandhi) আচমকা লোকো পাইলটদের সঙ্গে দেখা করার ঘটনাকে নাটক বলেও কটাক্ষ করেন রেলমন্ত্রী বৈষ্ণব। তিনি বলেছেন, লোকো পাইলটেরা পর্যাপ্ত বিশ্রাম পাচ্ছেন। রেলমন্ত্রীর দাবি, দিনে গড়ে আট ঘণ্টা কাজ করতে হয় তাঁদের। গত মাসেই এই গড় ছিল। কোনও কারণে কাজের মেয়াদ বেড়ে গেলে বিশ্রামের জন্য বাড়তি সময় বরাদ্দ করা হয়।

২০১৪-র পর লোকো পাইলটদের কাজের পরিবেশের যথেষ্ট উন্নতি হয়েছে 

রেলমন্ত্রীর দাবি, ২০১৪-র পর লোকো পাইলটদের কাজের পরিবেশের যথেষ্ট উন্নতি হয়েছে। সারা দেশে লোকো পাইলটদের বিশ্রামের জন্য ৫৫৮টি রানিং রুম আছে। প্রায় সব ক’টিই এয়ার কন্ডিশনড। রেলমন্ত্রী জানিয়েছেন, ট্রেন চলাচলের সঙ্গে যুক্ত ৩৪ হাজার পদ বিগত কয়েক বছরে পূরণ করা হয়েছে। আরও ১৮ হাজার পদ পূরণের প্রক্রিয়া জারি আছে। প্রসঙ্গত, সাম্প্রতিক অতীতে বেশ কয়েকটি রেল দুর্ঘটনায় আলোচনায় ট্রেনের চালকদের শরীর-স্বাস্থ্যের বিষয়টি সামনে আসে। ঠিক এই আবহে ঘোলা জলে মাছ ধরতে নেমে পড়েন রাহুল। কিন্তু রাহুলের দাবি যে সর্বৈব মিথ্যা তা রীতিমতো তথ্য পরিসংখ্য়ান তুলে ধরে প্রমাণ করেন রেলমন্ত্রী।

লোকো পাইলটদের বক্তব্য নিয়ে আগেই ভিডিও প্রকাশ করেছিল উত্তর রেল 

প্রসঙ্গত, রাহুল গান্ধী (Rahul Gandhi) নিউ দিল্লি স্টেশনে লোকো পাইলটদের রেস্ট রুমে গিয়েছিলেন। সেখানে উপস্থিত লোকো পাইলটদের একাংশ তাঁর সঙ্গে কথা বলেন। সেই ছবি বিভিন্ন সংবাদমাধ্যমের সৌজন্যে সামনেও আসে। পরে উত্তর রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বিবৃতি দিয়ে দাবি করেন, রাহুল গান্ধী (Rahul Gandhi) যাঁদের সঙ্গে কথা বলেছেন তাঁরা বহিরাগত। রেলের লোকো পাইলট নন। উত্তর রেল এরপর একাধিক লোকো পাইলটের ভিডিও সাক্ষাৎকার প্রকাশ করে। ভিডিও সাক্ষাৎকারে ট্রেন চালকেরা জানান, তাঁদের কাজের পরিবেশ এবং সুযোগ সুবিধা আগের তুলনায় যথেষ্ট ভাল। তাঁরা পর্যাপ্ত বিশ্রাম পাচ্ছেন। তখনই  বোঝা যায় রাহুলের দাবি ঠিক কতটা মিথ্যা। এরপর সামনে আসে রেলমন্ত্রীর ট্যুইট। এর আগে লোকসভায় রাহুল (Rahul Gandhi) এক নিহত অগ্নিবীরের পরিবার ক্ষতিপূরণের বিষয়েও লোকসভায় মিথ্যা তথ্য তুলে ধরেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

rahul gandhi

Madhyom

bangla news

Bengali news

Ashwini vaishnaw

indian rail 


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর