img

Follow us on

Tuesday, Oct 08, 2024

Rail Incident: দেরি হলেই ছিটকে যেত ট্রেনের ইঞ্জিন! অল্পের জন্য প্রাণ বাঁচল কয়েক হাজার যাত্রীর

Uttar Pradesh: উত্তর প্রদেশে বড়সড় ট্রেন দুর্ঘটনা থেকে রক্ষা, কী হয়েছিল জানেন?

img

রেললাইন থেকে সরানো হচ্ছে মাটি (সংগৃহীত ছবি)

  2024-10-07 19:48:55

মাধ্যম নিউজ ডেস্ক: গ্যাস সিলিন্ডার, পাথরের পর এবার রেললাইনে (Rail Incident) ট্র্যাকজুড়ে মাটি ফেলা হল! যার জেরে ফের একবার বড় দুর্ঘটনা ঘটতে পারত। কিন্তু লোকো পাইলটের উপস্থিত বুদ্ধির জোরে তেমন কিছু হয়নি। রবিবার ঘটনাটি ঘটেছে উত্তর প্রদেশের রঘুরাজ সিং স্টেশনের কাছে। প্রাণে বাঁচলেন কয়েক হাজার যাত্রী। কে বা কারা রেললাইনে মাটি ফেলে গেল তার তদন্ত শুরু হয়েছে।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Rail Incident)

রবিবার উত্তরপ্রদেশের (Uttar Pradesh) রায়বরেলির রঘুরাজ সিং স্টেশনের ট্র্যাকে (Rail Incident) মাটির স্তূপ দেখা যায়। বেশ কিছুটা অংশ জুড়ে মাটি ফেলা হয়েছিল। সেই সময়েই ওই লাইন দিয়ে যাওয়ার কথা একটি যাত্রীবাহী ট্রেনের। কিন্তু স্টেশন ঢোকার মুখে কিছুটা দূর থেকেই ওই মাটির স্তূপ দেখতে পান লোকো পাইলট। সঙ্গে সঙ্গে তিনি ট্রেন থামানোর জন্য ব্রেক কষেন। সময় মতো দাঁড়িয়ে যায় ট্রেন। ফলে, হাজার হাজার যাত্রী প্রাণ বেঁচে গিয়েছে। যদি চালক না দেখতে পেতেন, তবে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারত। তবে ভাগ্যক্রমে সঠিক সময়ে লোকো পাইলটের চোখে পড়ে যে সামনে রেললাইন জুড়ে মাটি ফেলা রয়েছে। তিনি ব্রেক কষতেই কোনওক্রমে দুর্ঘটনা এড়ানো যায়। পরে রেল কর্তৃপক্ষকে খবর দেওয়া হলে, তারা এসে রেললাইন থেকে মাটি সরান। ফের ওই রুটে ট্রেন চলাচল শুরু হয়।

আরও পড়ুন: সিভিক সঞ্জয়ই খুন-ধর্ষণ করেছে, ৫৫ দিনের মাথায় কোর্টে চার্জশিট দিল সিবিআই

রেল আধিকারিক কী বললেন?

রেল (Rail Incident) আধিকারিক দেবেন্দ্র ভাদোরিয়া বলেন, "কারা এই কাজ করেছে তা খুঁজে বের করার চেষ্টা চলছে। তবে রেললাইন থেকে মাটি অল্প সময়ের মধ্যেই সরিয়ে দেওয়া হয় যাতে ট্রেন চলাচলে বেশিক্ষণ বিঘ্ন না ঘটে। কিন্তু কে এই কাজ করল তার একটা আন্দাজ পাওয়া গিয়েছে।" স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রেল স্টেশনের আশেপাশের একটি এলাকায় রাস্তা সারাইয়ের কাজ চলছে। সেখান থেকে মাটি আনা-নিয়ে যাওয়ার কাজ হচ্ছে। রবিবার রাতে এক ট্রাক চালক মাটি নিয়ে যাওয়ার সময়ই তা রেললাইনে ফেলে পালিয়ে যান বলে অভিযোগ। তবে বিষয়টি কতটা সত্যি তা খতিয়ে দেখছে পুলিশ।

কড়া নজরদারি রয়েছে রেলের

বিগত কয়েক মাসে এই ধরনের একাধিক ঘটনা (Rail Incident) সামনে এসেছে। তার জেরেই সাধারণ মানুষ এখন কার্যত ট্রেনে উঠতেই ভয় পাচ্ছেন। যদিও দেশের সব রাজ্যের সরকার, পুলিশের ডিজি এবং কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনআইএ-র সঙ্গে কাজ শুরু করেছে ভারতীয় রেল। কেন্দ্রীয় রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব জানিয়েছেন, যারা ধারাবাহিকভাবে রেল ট্র্যাকে নানা বস্তু ফেলে দিয়ে দুর্ঘটনা ঘটানোর চেষ্টা করছে, তারা কোনও ভাবেই ছাড় পাবে না।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Uttar Pradesh

bangla news

Bengali news

train accident averted

rail incident


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর