img

Follow us on

Monday, Sep 16, 2024

Rail Jihad: রেললাইনে সাইকেল, গ্যাস সিলিন্ডার রেখে ভিডিও! গ্রেফতার ‘রেল জিহাদি’ গুলজার

Gulzar Sheikh: রেল লাইনে পাথরের টুকরো, সাবান, সাইকেল থেকে গ্যাস সিলিন্ডার! ভিউ বাড়াতে? নাকি অন্য চক্রান্ত? ইউটিউবারের 'কাণ্ডে' নিন্দার ঝড়...

img

ইউটিউবার গুলজার শেখের আজব কাণ্ড।

  2024-08-02 12:46:46

মাধ্যম নিউজ ডেস্ক: পাথরের টুকরো, সাবান, সাইকেল, গ্যাস সিলিন্ডার, এমনকী জ্যান্ত মুরগিও বাঁধা রেল লাইনে। ভারতীয় ইউটিউবার গুলজার শেখের (Gulzar Sheikh) আজব 'কীর্তি'তে হতবাক দেশ। ইতিমধ্যেই তাঁকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। নিছক ইউটিউবে জনপ্রিয় ভিডিও তৈরির জন্যই এই সব কীর্তিকলাপ, নাকি তাঁর এই কাণ্ডের পিছনে রয়েছে অন্য চক্রান্ত তা-ও খতিয়ে দেখা হচ্ছে। এই ইউটিউবারকে "রেল জিহাদি" (Rail Jihad) অ্যাখ্যা দিয়েছেন বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা। 

ইউটিউবারের আজব কীর্তি

সম্প্রতি, একের পর এক রেল দুর্ঘটনা (Rail Jihad) ঘটছে দেশের নানা প্রান্তে। এমন সময়ে এক ইউটিউবারের কীর্তি সামনে এসেছে। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় জোর চর্চা শুরু। গুলজার শেখ (Gulzar Sheikh) নামে এক যুবককের ‘গুলজার ইন্ডিয়ান হ্যাকার’ ইউটিউব চ্যানেল রয়েছে। সেই চ্যানেলের একটি ভিডিওতে দেখা গিয়েছে, রেললাইনের উপরে গুলজার সাইকেল, সাবান, পাথর, গ্যাস সিলিন্ডার এমনকী জ্যান্ত মুরগিও রাখেন। আসলে ওই সব জিনিসের উপর ট্রেন চলে যাওয়ার মুহূর্ত ক্যামেরাবন্দি করতে চেয়েছিলেন যুবক। এমনই রোমহর্ষক ভিডিও তৈরি করে ইউটিউবে 'ভিউয়ার' বাড়াতে চেয়েছিলেন তিনি। 

সমালোচনার ঝড়

গুলজারের (Gulzar Sheikh) ভিডিওটি পোস্ট করে এক নেটিজেন দাবি করেন, ‘‘এই তরুণ উত্তরপ্রদেশের লালগোপালগঞ্জের এক জন ইউটিউবার। তিনি ট্রেনের সামনে বিভিন্ন জিনিস রেখে হাজার হাজার যাত্রীর জীবনকে বিপদে ঠেলে দেন।’’ ভিডিওটি ভাইরাল হতেই নিন্দার ঝড় বইতে থাকে। সোশ্যাল মিডিয়ায় গুলজারের ভিডিওর ভিউ কম নয়। তাঁর একটি ভিডিও প্রায় ১০ কোটি মানুষও দেখেছেন। তাঁর সাবস্ক্রাইবারের সংখ্যা ২ লক্ষ ছাড়িয়ে গিয়েছে। গুলজারের চর্চিত ভিডিওটি গত জানুয়ারি মাসের। তবে সম্প্রতি সেটি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। ভিডিওটি রেল কর্তৃপক্ষের নজরে এনেছেন নেটনাগরিকদের একাংশ। একইসঙ্গে যুবকের বিরুদ্ধে কড়া পদক্ষেপেরও দাবি জানিয়েছেন অনেকে।

গ্রেফতার গুলজার

সম্প্রতি এক্স হ্যান্ডেল ‘ট্রেনওয়ালেভাইয়া’র ওই ভিডিও-র জন্য গুলজারকে (Gulzar Sheikh) গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা সাধারণ মানুষকে আশ্বস্ত করে বলেন, “রেল জিহাদি (Rail Jihad) গুলজার গ্রেফতার। তিনি রেহাই পাবেন না। গুলজার ভারতীয় ন্যায় সংহিতা, ২০২৩-এর অধীনে, ট্রেন লাইনচ্যুত করার চেষ্টার মতো অপরাধের সঙ্গে যুক্ত। অভিযুক্তের জানা আছে যে, তাঁর কর্মের ফলে একটি ট্রেন লাইনচ্যুত হতে পারে বহু মানুষের প্রাণ যেতে পারে। ভারতীয় রেল ও প্রশাসনকে অনুরোধ ওই ইউটিউবারের বিপক্ষে উপযুক্ত ব্যবস্থা নিন।” 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Up

Rail Jihad

Gulzar Sheikh

youtuber gulzar sheikh

vandalising railway tracks |


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর