img

Follow us on

Monday, Sep 16, 2024

Railway Accident: সাম্প্রতিক রেল দুর্ঘটনাগুলির পিছনে রয়েছে গভীর ষড়যন্ত্র, দাবি রেল প্রতিমন্ত্রীর

Minister of Railway: লাগাতার রেল দুর্ঘটনা বৃহৎ ষড়যন্ত্রের অঙ্গ! কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী?...

img

কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী রভনীত সিং বিট্টু। সংগৃহীত চিত্র।

  2024-08-25 18:08:38

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতে সবথেকে বেশি যে সব গণপরিবহণ ব্যবহার করা হয়, তার মধ্যে প্রধান যোগাযোগের মাধ্যম হল রেল। অথচ সাম্প্রতিক সময়ে রেল দুর্ঘটনার (Railway Accident) খবরে দেশজুড়ে শোরগোল পড়েছে। বালেশ্বর রেল দুর্ঘটনা থেকে শুরু করে রাঙাপানিতে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা সহ ট্রেনে আগুন লাগা, কামরা লাইনচ্যুত হওয়ার ঘটনা বেশ কয়েকটি ঘটেছে। সব মিলিয়ে গত কয়েক মাসে এক ডজনের বেশি দুর্ঘটনার খবর পাওয়া গিয়েছে। এখন প্রশ্ন হল, সবটাই কি নিছন দুর্ঘটনা, নাকি কোনও বৃহৎ ষড়যন্ত্র। এবার এই বিষয়ে মন্তব্য করলেন কেন্দ্রীয় রেল প্রতিমন্ত্রী (Minister of Railway) রভনীত সিং বিট্টু।

রেল দুর্ঘটনার পিছনে রয়েছে ষড়যন্ত্র (Railway Accident)

শনিবার রেল প্রতিমন্ত্রী (Minister of Railway) বিট্টু বলেন, “সম্প্রতি দেশে যে সব রেল দুর্ঘটনা (Railway Accident) ঘটেছে তার তদন্তে চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। সবটাই ভয়ঙ্কর গভীর চক্রান্ত। ঠিক একদিন আগেই আলিগড়ে রেলের লাইনে অ্যালয় হুইল পাওয়া গিয়েছে। এর মানেই হল রেলে বড়সড় ষড়যন্ত্র চলছে। একে একে সব সামনে উঠে আসছে।” এখন প্রশ্ন হল কে এই ষড়যন্ত্র করছে? উত্তরে মন্ত্রী বলেছেন, “দেশে নরেন্দ্র মোদি তৃতীয় বারের জন্য সরকার গঠন করেছেন। দেশের অভ্যন্তরীণ অপশক্তি এবং বিদেশি শক্তি একযোগে কাজ করছে। রেল হল ভারতের লাইফ লাইন। তাকে ধ্বংস করে দেশে অস্থিরতা তৈরি করতে চাওয়া হচ্ছে। সম্প্রতি রেলদুর্ঘটনাগুলি এই অপশক্তির ষড়যন্ত্র ছাড়া আর কিছুই না।”

ফারুখাবাদ এক্সপ্রেস অল্পের জন্য রক্ষা!

শুক্রবার, ২৩ অগাস্ট রাতে উত্তরপ্রদেশের কাসগঞ্জ ও ফারুখাবাদের মধ্যে চলা ফারুখাবাদ এক্সপ্রেস ট্র্যাকে রাখা একটি কাঠের গুঁড়ি সংস্পর্শে এসে অল্পের জন্য বড়সড় দুর্ঘটনা (Railway Accident) থেকে রক্ষা পায়। জানা গিয়েছে, ট্রেনটিতে প্রথমে হঠাৎ ঝাঁকুনি অনুভব হয়, এরপর লোকো পাইলট জরুরি ব্রেক করে ট্রেনটিকে থামান। পরে আরও জানা যায় যে কাঠের ওই গুঁড়িটি ট্রেনের ইঞ্জিনের নীচে আটকে গিয়েছিল। এরপর রেলকর্মীরা কাঠের গুঁড়িকে সরিয়ে ট্র্যাক পরিষ্কার করে দেওয় হয়। ঘটনায় ২৫ মিনিট ধরে ট্রেন চলাচলে ব্যঘাত ঘটেছিল। পরে শামশাবাদ রেল স্টেশনে পৌঁছে লোকো পাইলট বিষয়টি অভিযোগ আকারে জানান। তাঁর সঙ্গে ছিলেন গভর্নমেন্ট রেলওয়ে পুলিশ (জিআরপি), রেলওয়ে প্রোটেকশন ফোর্স (আরপিএফ) এবং ডগ স্কোয়াড। বিষয়টি খতিয়ে দেখতে পার্শ্ববর্তী গ্রামগুলিও পরিদর্শন করেছে নিরাপত্তা বাহিনী। তবে এমন ঘটনা এই প্রথম নয়। গত ১৭ অগাস্ট রাতে কানপুরের গোবিন্দপুরী স্টেশনের কাছে সবরমতি এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছিল। ফলে সবটাই গভীর ষড়যন্ত্রের অঙ্গ বলে মনে করছেন কেন্দ্রীয় মন্ত্রী।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

news in bengali

Railway Accident

Minister of Railway

Ravneet Singh Bittu

Farrukhabad Express


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর