img

Follow us on

Monday, Sep 16, 2024

Rajasthan News: হিন্দু সহপাঠীকে ছুরিকাঘাত, রাজস্থানে দশম শ্রেণির ছাত্রের বাড়ি গুঁড়িয়ে দিল পুলিশ

Udaipur Police: উদয়পুরে গোষ্ঠী সংঘর্ষ, এক অভিযুক্তের বাড়িতে বুলডোজার চালাল পুলিশ

img

বুলডোজার দিয়ে বাড়ি গুঁড়িয়ে দেওয়া হচ্ছে (সংগৃহীত ছবি)

  2024-08-18 10:26:05

মাধ্যম নিউজ ডেস্ক: রাজস্থানের (Rajasthan News) উদয়পুরে নিজের হিন্দু সহপাঠীকেই ছুরি মারে দশম শ্রেণির এক মুসলিম ছাত্র। এর পরেই সেখানে শুরু হয় সাম্প্রদায়িক সংঘর্ষ (Udaipur Police)। শুক্রবারের এই ঘটনার পরে, ১৫ বছরের ওই অভিযুক্ত ছাত্রের বেআইনি বাড়ি বুলডোজার দিয়ে শনিবারই গুঁড়িয়ে দিল স্থানীয় প্রশাসন। রাজস্থান পুলিশ সূত্রে জানা গিয়েছে, বনবিভাগ অভিযুক্ত ছাত্রের পরিবারকে একটি নোটিশ পাঠায় শনিবার সকালেই এবং সেই নোটিশের ভিত্তিতে বাড়ির বৈধ কাগজপত্র দেখতে চায় তারা। কিন্তু অভিযুক্ত ছাত্রের পরিবার বাড়ির মালিকানার কোনও রকমের কাগজপত্র দেখাতে পারেনি।

কী বলছেন উচ্ছপদস্থ পুলিশ আধিকারিক? 

এর পরেই প্রশাসনের তরফ থেকে ব্যবস্থা নেওয়া হয়। বুলডোজার অ্যাকশনের পরে উদয়পুর রেঞ্জের আইজি অজয় লাম্বা সংবাদ মাধ্যমকে বলেন, ‘‘সাম্প্রদায়িক সংঘর্ষে অভিযুক্ত ছাত্র ও তার বাবাকে চিহ্নিত করা গিয়েছে, জুভেনাইল জাস্টিস অ্যাক্ট অনুযায়ী ওই অভিযুক্ত ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’’ প্রসঙ্গত, জানা গিয়েছে শনিবার প্রথমে বুলডোজারের মাধ্যমে অভিযুক্তের বাড়ি ভাঙার আগে এলাকাটি খালি করতে বলে পুলিশ। কিন্তু তখনই এলাকার মানুষজন পুলিশকে বাধা দেয়। এ নিয়ে উত্তেজনার পরিস্থিতিও তৈরি হয়। উদয়পুর জেলার (Rajasthan News) মধুবন এলাকায় ছুরি চালানোর ঘটনার পরেই সম্প্রদায়িক উত্তেজনা বেড়ে যায় শুক্রবারে। সেখানকারই একটি সরকারি স্কুলের দশম শ্রেণির ছাত্রের ওপর ছুরি দিয়ে হামলা চালায় ওই অভিযুক্ত।

অভিযুক্ত ছাত্র পুলিশ হেফাজতে (Rajasthan News) 

জানা গিয়েছে, আপাতত ওই অভিযুক্ত ছাত্র পুলিশ (Udaipur Police) হেফাজতেই রয়েছে। প্রশাসনের আধিকারিকরা জানিয়েছেন যে দুই গোষ্ঠীর সংঘর্ষের মধ্যে তীব্র উত্তেজনা ছড়িয়েছে গোটা শহরে এবং তার জন্য সতর্কবার্তা জারি করা হয়েছে। প্রশাসনের তরফ থেকে পরিস্থিতি স্বাভাবিক করতে ইতিমধ্যেই পুলিশ গোটা শহরে ১৪৪ ধারা জারি করেছে এবং যে কোনও ধরনের জমায়েতকে নিষিদ্ধ ঘোষণা করেছে। শুক্রবারই রাজস্থানের (Rajasthan News) উদয়পুর শহরের জেলা প্রশাসন ২৪ ঘণ্টার জন্য ইন্টারনেট পরিষেবা বন্ধ করে, কারণ ফেসবুক, হোয়াটসঅ্যাপ অথবা ইনস্টাগ্রামের মাধ্যমে গুজব বেশি ছড়াচ্ছে বলে আশঙ্কা করে প্রশাসন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Rajasthan news

bangla news

madhyom news

news in bengali

Udaipur Police

demolishes class ten boys house

stabbed Hindu classmate


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর