img

Follow us on

Friday, Sep 20, 2024

Sachin Pilot: ফের প্রকাশ্যে কংগ্রেসের কোন্দল, গেহলটের বিরুদ্ধে অনশনে বসবেন পাইলট

তিনি বলেন, কংগ্রেসকে দেখাতে হবে আমাদের কথা ও কাজে কোনও ফারাক নেই...

img

ফাইল ছবি।

  2023-04-09 17:07:20

মাধ্যম নিউজ ডেস্ক: রাজস্থানে (Rajasthan) ফের প্রকাশ্যে কংগ্রেসের (Congress) ঘরোয়া কোন্দল। চলতি বছরই হবে রাজস্থান বিধানসভা নির্বাচন। তার আগেই সচিন পাইলট (Sachin Pilot) ও অশোক গেহলটের দ্বন্দ্বে জেরবার সোনিয়া গান্ধীর দল। প্রতি পাঁচ বছর অন্তর সরকার বদল হয় রাজস্থানে। এহেন পরিস্থিতিতে বিধানসভা নির্বাচনের আগে গেহলট নেতৃত্বাধীন কংগ্রেস সরকারের বিরুদ্ধে অনশনে বসছেন দলেরই নেতা সচিন পাইলট। রবিবার সাংবাদিক বৈঠক করে সচিন বলেন, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়ার দুর্নীতির বিরুদ্ধে পদক্ষেপ করেনি বর্তমান সরকার। এরই প্রতিবাদে ১১ এপ্রিল প্রতীকী অনশনে বসবেন সচিন।

সচিন পাইলট (Sachin Pilot) বলেন...

কংগ্রেসের এই তরুণ নেতা বলেন, আমি যখন রাজ্য কংগ্রেস সভাপতি ছিলাম, তখন থেকেই বসুন্ধরা রাজে সরকারের দুর্নীতি নিয়ে সরব হয়েছিলাম। আমি প্রতিশোধের রাজনীতিতে বিশ্বাস করি না। তবে বিরোধী হিসেবে আমাদের ওপর মানুষ নিশ্চয়ই (Sachin Pilot) বিশ্বাস করেছিলেন। তাই আমরা সরকার গঠন করেছিলাম। এই কারণেই আমি দেড় বছর আগে মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে চিঠি লিখে এই দুর্নীতির তদন্তের দাবি করেছিলাম। তিনি বলেন, কংগ্রেসকে দেখাতে হবে আমাদের কথা ও কাজে কোনও ফারাক নেই।

সচিন বলেন, ২০২২ সালের ২২ মার্চ আমি মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে একটি চিঠি লিখেছিলাম। ওই বছরেরই ২ নভেম্বর আরও একটি চিঠি লিখেছিলাম মুখ্যমন্ত্রীকে। আমি মুখ্যমন্ত্রীকে বলেছিলাম যে মানুষ আমাদের বিশ্বাস করেছিল বলেই ২১ থেকে ১০০টি আসন দিয়েছিল। যেখানে কেন্দ্রীয় সরকার সিবিআই এবং ইডির অপব্যবহার করছে। সেখানে আমাদের সরকার কোনও এজেন্সিকেই কাজে লাগাচ্ছে না দুর্নীতির তদন্ত করার জন্য।

আরও পড়ুুন: পুঞ্চে ফের অনুপ্রবেশের চেষ্টা, সেনার গুলিতে খতম জঙ্গি, বাকিদের খোঁজে তল্লাশি

সচিনের অভিযোগ, বিরোধী আসনে থাকাকালীন গেহলট নিজেও বসুন্ধরা রাজে সরকারের দুর্নীতির বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছিলেন। ক্ষমতায় আসার আগে ওই সরকারের দুর্নীতির তদন্ত করার কথা বলেছিলেন। কিন্তু এখনও পর্যন্ত তা নিয়ে কোনও কথা বলেননি তিনি। প্রসঙ্গত, দিন কয়েক আগেই সচিনকে (Sachin Pilot) গদ্দার বলে কটাক্ষ করেছিলেন গেহলট। প্রদেশ কংগ্রেস সভাপতি নির্বাচনের সময়ও রাজস্থান কংগ্রেসের অন্দরে স্পষ্ট হয়ে গিয়েছিল বিভাজন। গেহলটকে প্রথমে সভাপতি পদপ্রার্থী হিসেবে বেছে নিয়েছিলেন সোনিয়া গান্ধী। পরে অবশ্য তাঁকে বাদ দেওয়া হয় প্রার্থীর তালিকা থেকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

congress

Rajasthan

bangla news

Bengali news

Ashok Gehlot  

Sachin Pilot


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর