img

Follow us on

Sunday, Sep 29, 2024

Rajnath Singh: “সুসম্পর্ক রাখলে আইএমএফের চেয়েও বেশি সাহায্য পেত পাকিস্তান”, বললেন রাজনাথ

Pakistan: “আন্তর্জাতিক মঞ্চে এক ঘরে হয়ে গিয়েছে পাকিস্তান”, বললেন রাজনাথ...

img

আমরা তো প্রতিবেশী। পাকিস্তানকে বার্তা রাজনাথের।

  2024-09-29 20:00:37

মাধ্যম নিউজ ডেস্ক: “নয়াদিল্লির সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক বজায় রাখলে পাকিস্তান (Pakistan) আইএমএফের চেয়ে ঢের বেশি সাহায্য পেত।” রবিবার কথাগুলি বললেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। তিনি বলেন, “আমি আমার পাকিস্তানি বন্ধুদের বলতে চাই, কেন সম্পর্ক স্বাভাবিক করছেন না? আমরা তো প্রতিবেশী।” এর পরেই প্রতিরক্ষামন্ত্রী বলেন, “যদি আমাদের মধ্যে সুস্পর্ক বজায় থাকত, আমরা আন্তর্জাতিক মুদ্রা ভান্ডারের চেয়ে অনেক বেশি অর্থ দিতাম।”

কী বললেন রাজনাথ (Rajnath Singh)

এদিন রাজনাথ বান্দিপোরা জেলার গুরেজ বিধানসভা কেন্দ্রে বিজেপি আয়োজিত সভায় বক্তব্য রাখছিলেন। তিনি বলেন, “জম্মু-কাশ্মীরের উন্নয়নে সরকার উৎসর্গীকৃত।” তিনি জানান, ২০১৪-২০১৫ সাল থেকে এ পর্যন্ত ৯০ হাজার কোটি টাকার প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “এই প্রতিশ্রুতিগুলি স্পষ্টতই আন্তর্জাতিক আর্থিক সহায়তার ওপর পাক-নির্ভরতার উল্টো পিঠ।”

আরও পড়ুন: “বিশ্বকে আর সন্ত্রস্ত্র করতে পারবে না”, নাসরাল্লাহকে খতম করে দাবি ইজরায়েলের

পাকিস্তানকে পরামর্শ রাজনাথের

এদিন রাজনাথের ভাষণে প্রত্যাশিতভাবেই উঠে আসে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর নাম। প্রয়াত প্রধানমন্ত্রী বলেছিলেন, “আমরা বন্ধু পরিবর্তন করতে পারি, কিন্তু আমরা কখনওই আমাদের প্রতিবেশী বদলাতে পারি না।” ভারতের সঙ্গে তলানিতে ঠেকে যাওয়া সম্পর্ক পুনরুদ্ধার করার পরামর্শও দেন রাজনাথ। ভারতের সঙ্গে হারানো সম্পর্ক ফিরে পাওয়া যায় কিনা, পাকিস্তানকে তা-ও ভাবনা চিন্তা করার কথা বলেন প্রতিরক্ষামন্ত্রী। তিনি বলেন, “জম্মু-কাশ্মীরের উন্নয়নের জন্য আর্থিক সাহায্য দেওয়া হয়েছে।” উপত্যকাটি আবার পৃথিবীর স্বর্গ হয়ে উঠতে পারে বলেও আশা প্রকাশ করেন তিনি।

রাজনাথ বলেন, “এটা বাজপেয়ীজির ইনসানিয়াত, জামহুরিয়াত ও কাশ্মীরিয়াত পুনঃপ্রতিষ্ঠার দৃষ্টিভঙ্গীর সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।” প্রতিরক্ষামন্ত্রী (Rajnath Singh) বলেন, “সন্ত্রাসবাদকে ভারতের বিরুদ্ধে অস্ত্র হিসেবে ব্যবহার করার জন্য পাকিস্তান আন্তর্জাতিক মঞ্চে এক ঘরে হয়ে গিয়েছে। তাদের ঐতিহ্যবাহী মিত্ররাও দূরত্ব বজায় রাখছে।” তিনি বলেন, “যখনই আমরা সন্ত্রাসবাদের তদন্ত করেছি, আমরা পাকিস্তানের যোগসূত্র খুঁজে পেয়েছি।” প্রতিরক্ষামন্ত্রী মনে করিয়ে দেন, “পাকিস্তানের কেউ যদি ভারতের ওপর আক্রমণ করে, তাহলে আমরা সীমান্ত (Pakistan) পেরিয়ে গিয়ে তার জবাব দিতে পারি (Rajnath Singh)।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

rajnath singh

Madhyom

pakistan

imf

India

bangla news

Bengali news

news in Bengali  

financial aid


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর