img

Follow us on

Tuesday, Sep 17, 2024

Rajnath Singh: ‘‘ভারতে যোগ দিন’’, পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দাদের বার্তা রাজনাথের

Jammu and Kashmir: পাক অধিকৃত কাশ্মীর ভারতের নিজের, সেখানকার বাসিন্দারাও আপনজন! বললেন রাজনাথ...

img

জম্মু কাশ্মীরে নির্বাচনী প্রচারে রাজনাথ সিং। ছবি: ট্যুইটার

  2024-09-09 18:22:42

মাধ্যম নিউজ ডেস্ক: জম্মু ও কাশ্মীরের বিধানসভা নির্বাচনী প্রচারে গিয়ে পাক অধিকৃত কাশ্মীরের (PoK) বাসিন্দাদের বড় বার্তা দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। রাজনাথ বলেন, বিজেপিকে সমর্থন করুন। তারা যাতে কাশ্মীরে পরের সরকার তৈরি করতে পারে। প্রতিরক্ষামন্ত্রীর দাবি, জম্মু-কাশ্মীরে (Jammu and Kashmir) বিজেপি সরকার গড়লে এতটা উন্নয়ন করতে হবে, যাতে পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা ভারতের নাগরিক হতে চান।

রাজনাথের বার্তা

প্রসঙ্গত, ১৮ সেপ্টেম্বর থেকে ৩ দফায় জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) বিধানসভা নির্বাচন রয়েছে। রবিবার জম্মু কাশ্মীরের রামবান এলাকায় নির্বাচনী প্রচার করেন রাজনাথ। জম্মু ও কাশ্মীরের আরও উন্নয়নের জন্য বিজেপিকে সমর্থনের আবেদন জানান তিনি। বলেন, “জম্মু ও কাশ্মীরে সরকার গড়ার জন্য বিজেপিকে সমর্থন করুন। যাতে জম্মু ও কাশ্মীরের আরও উন্নয়ন করতে পারে বিজেপি। আর সেই উন্নয়ন দেখে পাক অধিকৃত কাশ্মীরের বাসিন্দারা বলবেন, তাঁরা পাকিস্তানের সঙ্গে থাকতে চান না, তাঁরা ভারতের নাগরিক হতে চান।” কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী (Rajnath Singh) জানিয়েছেন, ভারত ওই জায়গাটি নিজের বলেই মনে করে। পাকিস্তানের মতো নয়, যারা ওদেরকে বিদেশি বলে মনে করে। এর জেরে আমরা প্রতিটি এলাকায় প্রচুর উন্নয়ন করতে চাই। 

আরও পড়ুন: পাকিস্তানি অস্ত্রে ছেয়েছে বাংলাদেশ! সেনাকে তৈরি থাকার বার্তা রাজনাথের

ভারতীয়রা আপনাদের আপনজন

ন্যাশানাল কনফারেন্স ও কংগ্রেসের মধ্যে সমঝোতা ও ৩৭০ ফিরিয়ে আনার ক্ষেত্রে তাদের আশ্বাসকে একহাত নেন রাজনাথ সিং (Rajnath Singh)। তিনি জানিয়েছেন বিজেপি ক্ষমতায় থাকলে এটা কখনও সম্ভব হবে না। ৩৭০ ধারা বিলোপ হওয়ার পর থেকে যেভাবে কাশ্মীরে নিরাপত্তা সংক্রান্ত ব্যাপারে কার্যকরী উন্নয়ন হয়েছে তার কথা উল্লেখ করেন রাজনাথ সিং। সম্প্রতি পাকিস্তানের অতিরিক্ত সলিসিটর জেনারেল একটি হলফনামায় বলেন, পাক অধিকৃত কাশ্মীর (POK) বিদেশি ভূমি ছিল। সেকথা উল্লেখ করে রাজনাথ বলেন, “আমি ওখানকার বাসিন্দাদের বলতে চাই, পাকিস্তান আপনাদের বিদেশি নাগরিক মনে করে। কিন্তু, ভারতের নাগরিকরা তা মনে করে না। তাঁরা আপনাদের আপনজন মনে করে।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

rajnath singh

Madhyom

Jammu and Kashmir

Kashmir

Jammu

bangla news

POK


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর