img

Follow us on

Sunday, Jun 30, 2024

Rajya Sabha: নিট ইস্যুতে বিরোধীদের হট্টগোল! বারবার মুলতুবি রাজ্যসভা, ধনখড় বললেন, ‘‘দুর্ভাগ্যজনক এবং অবিশ্বাস্য’’

Dhankhar: রাজ্যসভায় মল্লিকার্জুন খাড়্গে মিথ্যা কথা বলছেন, ক্ষোভ প্রকাশ জগদীপ ধনখড়ের

img

কংগ্রেস নেতা মল্লিকার্জুন খাড়্গে ও উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় (সংগৃহীত ছবি)

  2024-06-28 20:23:01

মাধ্যম নিউজ ডেস্ক: লোকসভার পাশাপাশি নিট নিয়ে তুমুল হট্টগোল বিরোধীরা শুরু করে রাজ্যসভাতেও (Rajya Sabha)। কংগ্রেস তথা অন্যান্য বিরোধী দলগুলির এমন হট্টগোলে শুক্রবার বারবারই মুলতবি হয়ে যায় রাজ্যসভার অধিবেশন। বিরোধীদের নেতৃত্ব দেন রাজ্যসভার বিরোধী দলনেতা তথা কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। বিরোধী দলনেতার এমন ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন রাজ্যসভার চেয়ারম্যান তথা উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়। দেশের উপরাষ্ট্রপতি বিরোধীদের এমন আচরণকে দুর্ভাগ্যজনক এবং অবিশ্বাস্য আখ্যা দিয়েছেন।

মল্লিকার্জুন খাড়্গের মতো একজন নেতা এই হট্টগোলগুলোর নেতৃত্ব দিচ্ছেন 

প্রসঙ্গত, শুক্রবার তিনবার রাজ্যসভার অধিবেশন (Rajya Sabha) মুলতবি করতে হয় বিরোধীদের হট্টগোলের জেরে। এরপরে দুপুর আড়াইটা নাগাদ রাজ্যসভা অধিবেশন ফের চালু হলে জগদীপ ধনখড় বলেন, ‘‘এটা আমার কাছে খুব দুঃখজনক এবং অবিশ্বাস্য ছিল যে মল্লিকার্জুন খাড়্গের মতো একজন নেতা যিনি ৫০ বছরেরও বেশি সময় ধরে সংসদীয় রাজনীতির অভিজ্ঞতা রাখেন, তিনি এই হট্টগোলগুলোর নেতৃত্ব দিচ্ছেন।’’ এর সঙ্গে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড়ের সংযোজন, ‘‘কংগ্রেসের ডেপুটি লিডার প্রমোদ তেওয়ারি একই ভাবে অংসদীয় আচরণ করছেন। এগুলো আমার কাছে অত্যন্ত দুঃখজনক। আমরা আশা করি, বিরোধীদলের নেতারা সংসদে আদর্শ আচরণবিধি মেনে চলবেন। উদাহরণ তৈরি করবেন যা অন্যান্যরা অনুসরণ করবে।’’

মল্লিকার্জুন খাড়্গে মিথ্যা কথা বলছেন! 

এর পাশাপাশি তিনি বলেন, ‘‘মল্লিকার্জুন খাড়্গে মিথ্যা কথা বলছেন।’’ তিনি আরও সংযোজন করেন, ‘‘মল্লিকার্জুন খাড়্গে (Rajya Sabha) ভুল রিপোর্টকে পেশ করছেন রাজ্যসভার সামনে।’’ বিরোধীদের এমন আচরণে রাজ্যসভাকে (Rajya Sabha) অপদস্থ হতে হয়েছে বলেও জানান উপরাষ্ট্রপতি। তাঁর মতে, এতে গণতন্ত্রের মন্দিরের মর্যাদাও নষ্ট হয়েছে। অন্যদিকে নিট ইস্যুতে লোকসভাও এদিন বারবার মুলতুবি হয়ে যায়। এরই মধ্যে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান স্পষ্ট জানিয়ে দিলেন, নিট বিতর্কে যে কোনও প্রশ্নের জবাব দিতে তৈরি সরকার। তারা আলোচনাও করতে চায়। কিন্তু বিরোধীদেরও সেই আলোচনার ক্ষেত্র প্রস্তুত করতে হবে। নিট প্রসঙ্গে ছাত্রছাত্রীদের নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন কেন্দ্র। এই ঘটনায় সবরকম তদন্ত চলছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Rajya Sabha

Rajya Sabha chairman Dhankhar

LoP Kharge


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর