img

Follow us on

Saturday, Oct 12, 2024

Ratan Tata: ভারতীয় শিল্পবাণিজ্যে মহীরুহ পতন! প্রয়াত রতন টাটা, শোকবার্তা প্রধানমন্ত্রী মোদির

PM Modi: 'তাঁর অবদান বোর্ডরুম ছাড়িয়ে গিয়েছে' রতন টাটার প্রয়াণে শোকাহত প্রধানমন্ত্রী

img

শিল্পপতি রতন টাটার প্রয়াণে শোকবার্তা প্রধানমন্ত্রী মোদির। ফাইল ছবি

  2024-10-10 08:42:51

মাধ্যম নিউজ ডেস্ক: শিল্পপতি, মানবতাবাদী, পরোপকারী রতন টাটা (Ratan Tata) প্রয়াত। বয়সজনিত সমস্যা নিয়ে মুম্বইয়ের একটি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। বুধবার রাতে সেখানে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৭ বছর। রতন টাটার প্রয়াণে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। প্রবীণ শিল্পপতির মৃত্যুতে শোক প্রকাশ করে মোদি তাঁকে একজন দূরদর্শী ব্যবসায়িক নেতা এবং একজন সহানুভূতিশীল মানুষ বলে অভিহিত করেছেন।

সমস্ত স্তরে সমাদৃত

সমাজের সমস্ত স্তরেরই তিনি ছিলেন সমাদৃত। জামশেদজি টাটার প্রপৌত্র রতন টাটা ছোট একটি ব্যবসা শুরু করেছিলেন। সেটিই এখন বিশ্বের অন্যতম বৃহৎ সংস্থা টাটা গোষ্ঠী। অটোমোটিভ, এয়ারোস্পেস, প্রতিরক্ষা, তথ্যপ্রযুক্তি, স্টিল, রিয়্যাল এস্টেট, আর্থিক প্রতিষ্ঠানে বিনিয়োগ, অ্যাভিয়েশন, ই-কমার্স এবং পর্যটনে টাটা গোষ্ঠীর উপস্থিতি রয়েছে। ১৯৯১ সাল থেকে ২০১২ পর্যন্ত এবং ২০১৬ থেকে ২০১৭ সাল পর্যন্ত তিনি টাটা গোষ্ঠীর চেয়ারম্যান পদে ছিলেন। ২০০৮ সালে রতন টাটা পদ্মবিভূষণে সম্মানিত হন।

এদিন প্রধানমন্ত্রী বলেন, 'রতন টাটা একজন দূরদৃষ্টি সম্পন্ন শিল্পপতি তথা একজন অসাধারণ মানুষ ছিলেন। তিনি ভারতের অন্যতম প্রাচীন ও মর্যাদাপূর্ণ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে স্থিতিশীল নেতৃত্ব দেন। তাঁর অবদান বোর্ডরুম ছাড়িয়ে গিয়েছে। মানবিকতা ও দয়ালু মনোভাব এবং আমাদের নাগরিক সমাজের উন্নয়নে তিনি সকলের কাছে প্রিয় হয়ে উঠেছিলেন।' 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Mumbai

PM Modi

bangla news

Tata

Ratan Tata


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর