img

Follow us on

Monday, Sep 16, 2024

RG Kar Corruption Case: আরজি কর আর্থিক দুর্নীতিকাণ্ডে চলবে সিবিআই তদন্ত, সুপ্রিম-ধাক্কা সন্দীপ ঘোষের

Sandip Ghosh: সন্দীপের আবেদন খারিজ সুপ্রিম কোর্টের, সিবিআই তদন্তে হস্তক্ষেপ নয়, জানিয়ে দিল শীর্ষ আদালত...

img

আরজি করের আর্থিক দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে জোর ধাক্কা খেলেন সন্দীপ ঘোষ। সংগৃহীত চিত্র

  2024-09-06 14:15:25

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি কর কাণ্ডের (RG Kar Corruption Case) জেরে সামনে আসা আর্থিক দুর্নীতি মামলায় সিবিআই তদন্তের উপর হস্তক্ষেপ করল না সুপ্রিম কোর্ট। আরজি করে আর্থিক দুর্নীতির অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল। কিন্তু সন্দীপ ঘোষের (Sandip Ghosh) আবেদন খারিজ করে দিল শীর্ষ আদালত। সিবিআইকে স্টেটাস রিপোর্টও জমা দিতে বলে আদালত।

সুপ্রিম দুয়ারে প্রত্যাখ্যান সন্দীপের আর্জি

আরজি করে (RG Kar Corruption Case) আর্থিক দুর্নীতির ক্ষেত্রে সিবিআই তদন্তের কলকাতা হাইকোর্টের নির্দেশ চ্যালেঞ্জ করে সন্দীপ ঘোষের ফাইল করা আবেদন খারিজ হয়ে গেল শুক্রবার। সন্দীপ ঘোষের (Sandip Ghosh) আবেদন ছিল, আর্থিক দুর্নীতি মামলায় যে সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে এবং মূল যে ধর্ষণের মামলা, পুরো বিষয়টি একসঙ্গে যুক্ত করা হচ্ছে। তাতেই আপত্তি তাঁর। আর্থিক দুর্নীতির তদন্তের আলাদা স্ট্যাটাস রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে সিবিআইকে। আদালত জানিয়েছে, এই মুহূর্তে এই মামলার কোনও গুরুত্ব নেই। তাই শীর্ষ আদালতে খারিজ হয়ে গেল আবেদন।

আরও পড়ুন: সাতসকালে সন্দীপ ঘোষের বাড়িতে হানা ইডির, তালা খুলে ঢুকলেন অফিসাররা

কেন খারিজ সন্দীপের (Sandip Ghosh) আবেদন

শুক্রবার সন্দীপের মামলায় (RG Kar Corruption Case) প্রধান বিচারপতির বেঞ্চ জানায়, সিবিআই তদন্তের উপর এখনই তারা হস্তক্ষেপ করছে না। এই ঘটনার তদন্ত যে স্বচ্ছভাবে হচ্ছে, তা নিশ্চিত করতে হবে কলকাতা হাইকোর্টকে। এদিন সন্দীপের আবেদন খারিজ করে দিয়েছে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রর বেঞ্চ। এদিন সন্দীপের (Sandip Ghosh) আইনজীবী জানান, তাঁরাও চান সিবিআই নিরপেক্ষ তদন্ত করুক বায়োমেডিক্যাল বর্জ্য নিয়ে।  জবাবে, প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় ও সলিসিটর জেনারেল তুষার মেহতা- দু’জনেরই পর্যবেক্ষণ, একজন অভিযুক্ত কখনওই তদন্তের গতিপ্রকৃতি কীভাবে এগোবে তা নিয়ে নির্দেশ দিতে পারেন না।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Supreme court

bangla news

RG Kar Incident

rg kar protest

Sandip ghosh

RG Kar Financial Irregularity


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর