img

Follow us on

Wednesday, Sep 25, 2024

RG Kar Incident: আরজি কর মামলায় আইনজীবী বদল, অভয়ার মা-বাবার হয়ে লড়বেন বৃন্দা গ্রোভার

Brinda Grover: নির্যাতিতার পরিবারের হয়ে লড়বেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বৃন্দা, জানেন তাঁর পরিচয়?

img

আরজি কর কাণ্ডে নির্যাতিতার পরিবারের হয়ে স‌ওয়াল করবেন বৃন্দা গ্রোভার। সংগৃহীত চিত্র

  2024-09-25 10:51:41

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করের মামলায় (RG Kar Incident) সুপ্রিম কোর্টে আবার আইনজীবী বদল। চিকিৎসক পক্ষের পর এবার আইনজীবী বদল করলেন তিলোত্তমার মা-বাবা। সুপ্রিম কোর্টে আরজি কর কাণ্ডে নির্যাতিতার বাবা-মায়ের হয়ে স‌ওয়াল করবেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবী বৃন্দা গ্রোভার (Brinda Grover)। জানা গিয়েছে, তিনি এই মামলা লড়ার জন্য তিলোত্তমার মা-বাবার কাজ থেকে এক টাকাও পারিশ্রমিক নেবেন না।

কেন আইনজীবী বদল 

তিলোত্তমার পরিবার সূত্রে খবর, তাঁরা চাইছেন ওজনদার কোনও আইনজীবী তাঁদের মেয়ের সুবিচারের জন্য লড়ুক। চিকিৎসকদের পক্ষে যেমন ইন্দিরা জয়সিং জোরাল প্রশ্ন করছেন, তা দেখেই তিলোত্তমার পরিবারের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এতদিন তিলোত্তমার বাবা-মা’র হয়ে লড়ছিলেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। তিনিও বিনা পারিশ্রমিকেই নির্যাতিতার পরিবারের হয়ে সুপ্রিম কোর্টে সওয়াল করেছিলেন। কিন্তু মামলা লড়তে ঘন ঘন দিল্লি যেতে কিছুটা অসুবিধা হচ্ছিল আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যের। তাই সব মিলিয়ে বিকল্প ভাবে নির্যাতিতার পরিবার। আগামী সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর কাণ্ডের (RG Kar Incident) পরবর্তী শুনানি। এর আগের দিন শুনানির সময়ই প্রধান বিচারপতি জানিয়েছিলেন, আরজি কর মেডিক্যাল কলেজে ধর্ষণ এবং খুনের ঘটনার তদন্ত নিয়ে নির্যাতিতার বাবা যে উদ্বেগ প্রকাশ করেছেন, তা প্রকৃত। তিনি যে চিঠি দিয়েছেন, সেটা আদালত সামনে আনবে না। কারণ সেটা গোপনীয়। সিবিআইয়ের জন্য সেগুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ তথ্য, বলেও জানায় শীর্ষ আদালত।

আরও পড়ুন: সকাল থেকেই বুথে ভিড়, কড়া নিরাপত্তায় জম্মু-কাশ্মীরে চলছে দ্বিতীয় দফার ভোটগ্রহণ 

বৃন্দা গ্রোভার কে? 

আইনজীবী বৃন্দা গ্রোভার (Brinda Grover) একাধিক মানবাধিকার ও মহিলা-শিশুদের বিরুদ্ধে হওয়া নির্যাতনের মামলায় লড়েছেন। রাষ্ট্রপুঞ্জের মানবাধিকার কাউন্সিলের সদস্যও তিনি। ১৯৮৭ সালের হাসিমপুরা পুলিশ হত্যা মামলা থেকে শুরু করে ২০০৪ সালের ইসরাত জাহান মামলা, ২০০৮ সালে কন্ধমালে খ্রিস্টান বিরোধী দাঙ্গা মামলাতে লড়েছেন তিনি। শিশুদের যৌন হেনস্থা থেকে সুরক্ষা, নির্যাতন প্রতিরোধ বিলের সংশোধনীর খসড়া তৈরিতেও তাঁর বিশেষ অবদান রয়েছে। আরজি করের (RG Kar Incident) ঘটনা নিয়ে আগে থেকেই ওয়াকিবহাল বৃন্দা। রাত দখল কর্মসুচির উদ্যোক্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ ছিল তাঁর।  আগামী মঙ্গলবার সুপ্রিম কোর্টে পরবর্তী শুনানিতেই নিহত চিকিৎসকের পরিবারের হয়ে সওয়াল করতে দেখা যাবে বৃন্দা গ্রোভারকে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Supreme court

bangla news

RG Kar Incident

RG Kar Case

Brinda Grover


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর