img

Follow us on

Monday, Oct 14, 2024

RG Kar: ডাক্তারদের অনশনের বিষয়টি গুরুত্ব দিয়ে শুনতে সুপ্রিম কোর্টে আর্জি ইন্দিরা জয়সিংয়ের

Indira Jai ​​Singh: সিনিয়র আইনজীবী ইন্দিরা জয়সিংয়ের বক্তব্য, ‘‘ডাক্তারদের অনশনের ফলে পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক’’ 

img

ধর্মতলায় চিকিৎসকদের অনশনের বিষয়টি সুপ্রিম শুনানিতে গুরুত্ব দিয়ে শোনার আর্জি জানালেন জুনিয়র ডাক্তারদের আইনজীবী ইন্দিরা জয় সিং (সংগৃহীত ছবি)

  2024-10-14 17:48:04

মাধ্যম নিউজ ডেস্ক: মঙ্গলবার সুপ্রিম কোর্টে রয়েছে আরজি কর মামলার (RG Kar) শুনানি। ঠিক তার আগে, ধর্মতলায় চিকিৎসকদের অনশনের বিষয়টি শুনানিতে গুরুত্ব দিয়ে শোনার আর্জি জানালেন জুনিয়র ডাক্তারদের আইনজীবী ইন্দিরা জয়সিং (Indira Jai ​​Singh)। সিনিয়র এই আইনজীবীর বক্তব্য, ‘‘ডাক্তারদের অনশনের ফলে পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক।’’ ঠিক এই কারণে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চে এই বিষয়টি গুরুত্ব দিয়ে শোনার আর্জি জানালেন তিনি। প্রসঙ্গত, ৩০ সেপ্টেম্বর গত শুনানির দিনই ১৫ অক্টোবর, মঙ্গলবার পরবর্তী শুনানির (RG Kar) দিন ধার্য করেছিল প্রধান বিচারপতির বেঞ্চ।

আরও পড়ুন: বাংলার আন্দোলনকে সমর্থন, মঙ্গলবার দেশজুড়ে অনশনে জুনিয়র ডাক্তাররা, সিদ্ধান্ত আইএমএ-এর

তিনজন ভর্তি হাসপাতালে, সকালে অসুস্থ ডাক্তার তনয়া পাঁজা

প্রসঙ্গত, হাসপাতালগুলিতে চিকিৎসকদের নিরাপত্তা-সহ ১০ দফা দাবিতে গত শনিবার থেকে ধর্মতলায় অনশন (RG Kar) শুরু করেছেন জুনিয়র চিকিৎসকরা। এরই মাঝে এসএসকেএম হাসপাতালে আবারও দুষ্কৃতী হামলার অভিযোগ ওঠে। এই ঘটনায় ফের প্রশ্নের মুখে পড়ে রোগীদের নিরাপত্তা। অনশনকারী চার জন চিকিৎসক অনিকেত মাহাতো, অনুষ্টুপ মুখোপাধ্যায়, পুলস্ত্য আচার্য এবং অলোক ভার্মা অসুস্থ হয়ে বর্তমানে হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনজনেরই পরিস্থিতি খুব ভালো নয় বলেই জানিয়েছেন ডাক্তাররা। অন্যদিকে, আজ সোমবার সকাল থেকে ধর্মতলায় আরও এক অনশনকারী তনয়া পাঁজার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

দেশজুড়ে প্রতিবাদের আবহেই মঙ্গলবার সুপ্রিম শুনানি (RG Kar)

জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের পাশে দাঁড়িয়েছেন সিনিয়র ডাক্তাররাও। ইতিমধ্যে এই আন্দোলনে সামিল হয়ে সোমবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত আংশিক কর্মবিরতির ডাক দিয়েছেন কলকাতার বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা। আবার সুপ্রিম শুনানির দিনই দেশজুড়ে প্রতীকী অনশনের ডাক দিয়েছে আইএমএ। এই গোটা পরিস্থিতিতে উদ্বিগ্ন সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ইন্দিরা জয়সিং (Indira Jai ​​Singh), প্রধান বিচারপতির কাছে আর্জি জানালেন ধর্মতলায় চিকিৎসকদের অনশনের বিষয়টি গুরুত্ব দিয়ে শোনার জন্য।
 
 
দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Cji

rg kar

Indira Jai ​​Singh


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর