img

Follow us on

Tuesday, Oct 08, 2024

RG Kar Protest: আরজি করকাণ্ডের প্রতিবাদ, ৯ অক্টোবর দিল্লিতে এইমসের ডাক্তারদের মোমবাতি মিছিল

Delhi AIIMS: ন্যায় বিচারের দাবিতে দিল্লিতে প্রতিবাদী মিছিল করবেন ডাক্তাররা, কবে হবে?

img

আরজি করকাণ্ডে ন্যায় বিচারের দাবিতে দিল্লি এইমস-এর ডাক্তারদের মিছিল (সংগৃহীত ছবি)

  2024-10-07 12:43:53

মাধ্যম নিউজ ডেস্ক: আরজি করকাণ্ডে (RG Kar Protest) নির্যাতিতার ন্যায় বিচারের দাবিতে দিল্লি এইমসের (Delhi AIIMS) ডাক্তাররা সরব হলেন। রাস্তায় নেমে আন্দোলনের কথাও তাঁরা ঘোষণা করলেন। ইতিমধ্যেই জুনিয়র ডাক্তাররা ধর্মতলায় অনশন শুরু করেছেন। এই আন্দোলনকে দিল্লি এইমসের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন (আরডিএ)-এর পক্ষ থেকে সমর্থন জানানো হয়েছে।

ন্যায় বিচারের দাবিতে মোমবাতি মিছিল (RG Kar Protest)

সংগঠনের দেওয়া প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘‘আরজি কর ইস্যুতে যেভাবে সাহসের সঙ্গে বাংলার জুনিয়র ডাক্তাররা (RG Kar Protest) লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন, নয়াদিল্লির এইমসের রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন (আরডিএ) পক্ষ থেকে প্রশংসা করা হয়েছে। কারণ, এই ধরনের নৃশংস হত্যাকাণ্ডের পর কেউ চুপ করে বসে থাকতে পারে না। তাঁদের দাবিকে আমরা পূর্ণ সমর্থন করছি। ‘জাস্টিস ফর অভয়ার’ দাবিতে আমাদের আন্দোলন চলবে। ধর্ষণ করে খুন করার ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। এই আন্দোলন শুধু বাংলার ডাক্তারদের একার নয়। দেশের সকল চিকিৎসকরা এই ঘটনায় চুপ হয়ে বসে থাকতে পারে না। তাই, ন্যায় বিচারের দাবিতে আমরা রাস্তায় নেমে প্রতিবাদ জানাতে চলেছি। ৯ অক্টোবর সন্ধ্যা ৬ টায় দিল্লির জেএলএন অডিটোরিয়াম থেকে মোমবাতি মিছিল শুরু করা হবে। সেখানে সংগঠনের সদস্যরা হাজির থাকবেন। মিছিলের মধ্যে দিয়ে অভয়ার জন্য ন্যায় বিচারের দাবি জানানো হবে। একইসঙ্গে কলকাতায় ডাক্তারদের আন্দোলনের পাশে যে রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন রয়েছে, তারও বার্তা দেওয়া হবে।’’

আরও পড়ুন: ধর্মতলায় আমরণ অনশন জুনিয়র ডাক্তারদের, এবার যোগ দিলেন আরজি করের অনিকেত

দাবি না মানায় আন্দোলনে ডাক্তাররা

প্রসঙ্গত, শুক্রবার আরজি কর (RG Kar Protest) হাসপাতালের প্রতিবাদী চিকিৎসকরা রাজ্য সরকারকে তাঁদের দাবি পূরণের জন্য ২৪ ঘণ্টার চূড়ান্ত সময়সীমা বেঁধে দিয়েছিলেন। কিন্ত, সময়মতো দাবি পূরণ না হওয়ায় তাঁরা আন্দোলন শুরু করেছেন। উল্লেখ্য, ৯ অগাস্ট কলকাতার আরজিকর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার হলে চিকিৎসক ছাত্রীর মৃতদেহ উদ্ধার হয়। আর সেই ঘটনার পর থেকে রাজ্যজুড়ে তোলপাড় শুরু হয়ে যায়। যার জেরে ন্যায় বিচারের দাবিতে লাগাতার আন্দোলন চলছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Delhi AIIMS

Junior Doctor

rg kar protest

rda


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর