img

Follow us on

Saturday, Oct 12, 2024

RSS chief: ‘‘দ্রৌপদীর পোশাকে কেউ স্পর্শ করলে মহাভারত ঘটে যায়’’, আরজি কর ইস্যুতে তোপ সঙ্ঘ প্রধানের

RG Kar incident: নাগপুরে আরএসএস-এর বিজয়া দশমীর সভায়, মোহন ভাগবতের ভাষণে উঠে এল আরজি কর প্রসঙ্গ, নিশানায় মমতা সরকার

img

আরজি কর কাণ্ডে অপরাধীদের আড়াল করার চেষ্টা করেছে রাজ্য, তোপ ভাগবতের

  2024-10-12 16:17:56

মাধ্যম নিউজ ডেস্ক: বিজয়া দশমীতে আরএসএস-এর (RSS chief) নাগপুরের সভায় ফের উঠল আরজি কর কাণ্ড (RG Kar incident)। শনিবারই দশেরা উৎসবের প্রাক্কালে এই সভায় আরজি কর-কাণ্ডের প্রসঙ্গ তুললেন সরসঙ্ঘচালক মোহন ভাগবত। আরজি করের ঘটনাকে মহাভারতে দ্রৌপদীর বস্ত্রহরণের সঙ্গেও তুলনা করলেন তিনি, এর পাশাপাশি মনে করালেন, ভরা রাজসভায় দ্রোপদীর বস্ত্রহরণের কারণেই ঘটেছিল কুরুক্ষেত্র। একই সঙ্গে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সরসঙ্ঘচালক অভিযোগ তুললেন, পশ্চিমবঙ্গ সরকার আরজি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের ঘটনার জড়িতদের আড়াল করার চেষ্টা করছে।

তুলনা টানলেন দ্রোপদীর বস্ত্রহরণের (RSS chief)

কলকাতার আরজি করের সঙ্গে মহাভারতের তুলনা টেনে ভাগবতের মন্তব্য, ‘‘মনে রাখতে হবে, দ্রৌপদীর পোশাকে কেউ স্পর্শ করলে মহাভারত ঘটে যায়। আরজি করে এমন জঘন্য অপরাধের পরেও অপরাধীদের আড়াল করার জন্য কিছু লোক ঘৃণ্য প্রচেষ্টা চালাচ্ছে।’’ একই সঙ্গে এদিন নাগপুরের সভায় দেশ জুড়ে মহিলাদের ওপর হওয়া অত্যাচারের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করতেও দেখা যায় সঙ্ঘের সরসঙ্ঘচালক মোহন ভাগবতকে (RSS chief)। তাঁর মতে, সামগ্রিক ভাবে সমাজে মূল্যবোধের অবক্ষয় ঘটছে। তার ফলেই ধর্ষণের মতো অপরাধ বাড়ছে। আক্রান্ত হচ্ছে মাতৃশক্তি।

অপরাধীদের আড়াল করার চেষ্টা হয়েছে

রবিবার নাগপুরে সঙ্ঘের সদর দফতরে আয়োজিত নবরাত্রির সমাপ্তি অনুষ্ঠানে শনিবার সকালে ভাগবত (RSS chief) বলেন, ‘‘আরজি করের ঘটনা আমাদের সকলের কলঙ্ক (RG Kar incident)। এমন ঘটনা ঘটতে দেওয়া উচিত নয়। আর ঘটলে সকলকে একসঙ্গে তার মোকাবিলা করতে হবে। কিন্তু সেখানে অপরাধীদের আড়াল করার চেষ্টা হয়েছে।’’ আরজি করের ঘচনার পর থেকেই রাজ্যজুড়ে আন্দোলনে নেমেছেন জুনিয়র ডাক্তাররা। ধর্মতলায় এখনও কয়েকজন বসে রয়েছেন আমরণ অনশনে আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকদেরও সমর্থন করেছেন আরএসএস প্রধান। তাঁর মন্তব্য, ‘‘পুরো দেশ আজ ডাক্তার ভাইদের পাশে রয়েছে।’’

 

  

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

mohan bhagwat

RSS Chief

 madhyom

RG Kar Incident


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর