img

Follow us on

Sunday, Sep 08, 2024

RSS: আজ থেকে রাঁচিতে বসছে আরএসএস-এর সর্বভারতীয় বৈঠক, চলবে তিনদিন

BJP: রাঁচিতে আরএসএস-এর সর্বভারতীয় বৈঠক, হাজির থাকবেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত ও বিজেপি সভাপতি জেপি নাড্ডা 

img

সঙ্ঘপ্রধান মোহন ভাগবত (সংগৃহীত ছবি)

  2024-07-12 13:29:19

মাধ্যম নিউজ ডেস্ক: শুক্রবার থেকে ঝাড়খণ্ডের রাঁচিতে বসছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) প্রান্ত প্রচারকদের বৈঠক। চলবে আগামী তিনদিন। সেখানে হাজির থাকবেন সঙ্ঘপ্রধান মোহন ভাগবত সমেত বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা ও পার্টির সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বিএল সন্তোষ। সূত্রের মারফত জানা গিয়েছে, সঙ্ঘের এই বৈঠকে যোগ দেবেন দেশের সমস্ত প্রান্ত প্রচারক। প্রসঙ্গত, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের সাংগঠনিক দৃষ্টিতে গঠিত প্রদেশগুলিকেই বলা হয় প্রান্ত। যেমন পশ্চিমবঙ্গের ক্ষেত্রে রয়েছে তিনটে প্রান্ত- উত্তরবঙ্গ, মধ্যবঙ্গ ও দক্ষিণবঙ্গ। এর পাশাপাশি ক্ষেত্রীয় প্রচারকরাও এই বৈঠকে হাজির থাকবেন বলে জানা গিয়েছে। কতগুলি প্রান্ত নিয়ে গঠিত হয় একটি ক্ষেত্র।

কী কী আলোচনা হতে পারে?

জানা গিয়েছে, দেশের ৪৬ টি ক্ষেত্র থেকেই ক্ষেত্র প্রচারকরা উপস্থিত থাকবেন এই বৈঠকে। হাজির থাকবেন সহ প্রান্ত প্রচারকরাও। এছাড়াও রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) জাতীয় কর্ম সমিতির যাঁরা সদস্য রয়েছেন, তাঁরাও এই বৈঠকে যোগ দেবেন। সাধারণভাবে সঙ্ঘের এই বার্ষিক বৈঠকগুলিতে আলোচনা করা হয়, আগামী বছরগুলিতে কোন পথে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ চলবে এবং কী কী কর্মসূচি তারা গ্রহণ করবে। সমসাময়িক ঘটে চলা দেশের তথা আন্তর্জাতিক ইস্যুগুলির ওপরেও আলোচনা করা হয় এই ধরনের বৈঠকগুলিতে। প্রস্তাব পাস করা হয় বিভিন্ন ইস্যুর ওপরে।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘকে ভারতীয় জনতা পার্টির মেন্টরও বলা হয়

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) বিভিন্ন ইস্যুতে মতামতগুলিকে প্রেস বিবৃতির মাধ্যমে জনগণের কাছেও পৌঁছানো হয়। সাধারণভাবে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘকে ভারতীয় জনতা পার্টির মেন্টরও বলা হয়। ভারতীয় জনসঙ্ঘের আমল থেকেই সঙ্ঘের স্বয়ংসেবকদের বিজেপিতে পাঠানোর রীতি রয়েছে এবং রাজনীতি ক্ষেত্রে স্বয়ংসেবকরা কাজ করেন। পন্ডিত দীনদয়াল উপাধ্যায় থেকে লালকৃষ্ণ আদবানি বা বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রত্যেকেই রাষ্ট্রীয় স্বয়ংসেবক (RSS) সঙ্ঘের স্বয়ংসেবক। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

RSS

BJP President JP Nadda

B L Santosh BJP

RSS meet in Ranchi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর