img

Follow us on

Friday, Sep 20, 2024

RSS: তামিলনাড়ুর ৪৫ স্থানে শান্তিপূর্ণভাবে সম্পন্ন হল সঙ্ঘের পথ সঞ্চালন

প্রতিটি শহরই এদিন মুখরিত হয়ে ওঠে ভারত মাতা কী জয় ধ্বনিতে

img

প্রতীকী ছবি

  2023-04-18 06:57:43

মাধ্যম নিউজ ডেস্ক: ১৬ এপ্রিল চেন্নাইতে শান্তিপূর্ণভাবেই সম্পন্ন হল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS)  পথ সঞ্চালন।‌‌ চেন্নাই সমেত পার্শ্ববর্তী চেনাগালপাট্টু, কাঞ্চীপুরম, তিরুভাল্লুর জেলায় খাঁকি প্যান্ট,  সাদা জামা, কালো টুপিতে সজ্জিত হয়ে কয়েক হাজার স্বয়ংসেবক ড্রাম বাজাতে বাজাতে পথ পরিক্রমা করেন। প্রতিটি শহরই এদিন মুখরিত হয়ে ওঠে ভারত মাতা কী জয় ধ্বনিতে। চেন্নাইয়ে এই পথ সঞ্চালন শুরু হয় শহরস্থিত বিবেকানন্দ বিদ্যালয় থেকে। প্রায় ৩ কিমি পথ পরিক্রমায় অংশ নিয়েছিলেন কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী এল মুরুগান। শহর জুড়েই ছিল কড়া পুলিশি নিরাপত্তা। চেন্নাইয়ের প্রতিটি শাখা থেকেই স্বয়ংসেবকরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, সারা তামিলনাড়ু জুড়ে ৪৫ টি পথ সঞ্চালনের অনুমতি মেলে। এবং কোর্টের নির্দেশে সেই সমস্ত পথ পরিক্রমার রুট ঠিক করার দায়িত্ব দেওয়া হয় সংশ্লিষ্ট জেলার এসপিদের। জানা গেছে, গত বছরে রাজ্যের মোট ৫১টি স্থানে এই পথ সঞ্চালন হয়েছিল।

কী বললেন বিজেপি রাজ্য সভাপতি

তামিলনাড়ু বিজেপির রাজ্য সভাপতি আন্নামালাই এ বিষয়ে বলেন, রাজ্য সরকারের চূড়ান্ত অসযোগিতা সত্ত্বেও সঙ্ঘের পথ সঞ্চালন সম্পূর্ণভাবে সফল হয়েছে। ২ বছর পরেই আরএসএস-এর শততম বর্ষপূর্তি পালন হবে। সঙ্ঘ সমাজের জন্য কাজ করে। শিক্ষা এবং স্বাস্থ্যক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রয়েছে সঙ্ঘের। দেশে করোনাকালে দুর্গম জায়গাগুলিতেও সেবা কাজ পৌঁছে দিয়েছেন সঙ্ঘের স্বয়ংসেবকরা (RSS)।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) বিবৃতি

অন্যদিকে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (RSS) একটি বিবৃতিতে জানিয়েছে, সঙ্ঘের পথ সঞ্চালন হল সুশৃঙ্খলতা এবং নিয়মানুবর্তিতার সমষ্টি। এটা জনগণের উপলব্ধি করুক এটাই আমরা চাই। সঙ্ঘের (RSS) পথ সঞ্চালন সমাজের কাছে এই বার্তা দেয় যে হিন্দুরা সঙ্ঘবদ্ধ এবং তারা একসঙ্গে চলতে পারে। সঙ্ঘের কাজ সমস্ত ক্ষেত্রেই রয়েছে। ছাত্র থেকে দিনমজুর কিংবা ডাক্তার থেকে অধ্যাপক সবাই পাশাপাশি হাঁটেন সঙ্ঘের পথ সঞ্চালনে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

RSS


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর