img

Follow us on

Monday, Oct 28, 2024

SBI: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার মুকুটে নয়া পালক, মার্কিন পত্রিকার বিচারে পেল ‘ভারত সেরা’ স্বীকৃতি

Bharat Sera award: আমেরিকান পত্রিকা গ্লোবাল ফিন্যান্স ভারতের সেরা ব্যাঙ্ক এখন এসবিআই...

img

ভারতীয় স্টেট ব্যাঙ্ক। সংগৃহীত চিত্র।

  2024-10-28 14:01:26

মাধ্যম নিউজ ডেস্ক: স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)-এর মুকুটে নয়া পালক সংযোজন হল। ভারত সেরা রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের সম্মান পেয়েছে। মার্কিন পত্রিকা গ্লোবাল ফিন্যান্স ভারতের সেরা ব্যাঙ্ক (SBI) হিসেবে এসবিআইকে বেছে নিয়েছে। প্রতিষ্ঠানটির তরফে ৩১তম বার্ষিক সেরা ব্যাঙ্কের পুরস্কার (Bharat Sera award) পেয়েছে এসবিআই।

এই সম্মান দেশের জন্য অত্যন্ত গৌরবের (SBI)

২০২৪ সালের অক্টোবরে আমেরিকার রাজধানী ওয়াশিংটনে আন্তর্জাতিক অর্থভান্ডার অর্থাৎ ইন্টার ন্যাশনাল মনিটারি ফান্ড বা আইএমএফ এবং বিশ্ব ব্যাঙ্কের বার্ষিক সভার আয়োজন করা হয়েছিল। সেখানেই গ্লোবাল ফিন্যান্স ভারতের সেরা ব্যাঙ্ক (SBI) হিসেবে এসবিআইকে বেছে নেওয়া হয়। উল্লেখ্য গত কয়েক দশক ধরে এই ধরনের পুরস্কার (Bharat Sera award) বিশ্বের বিভিন্ন ব্যাঙ্কগুলিকে দেওয়া হচ্ছে। প্রতিষ্ঠানের মান নির্ধারণে এই পুরস্কার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিশেষজ্ঞদের কথায়, বর্তমান বিশ্ব অর্থনীতি নানা চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছে। এই পরিস্থিতির কথা মাথায় রেখে এসবিআই-এর এই সম্মান দেশের জন্য অত্যন্ত গৌরবের।

শেয়ার বাজারের অস্থিরতার দিকে না যেতে চাইলে ফিক্সড ডিপোজিটের নিশ্চিত রিটার্ন নেওয়া যেতে পারে। সে ক্ষেত্রে স্টেট ব্যাঙ্কের স্কিমে ভালো সুদ পাওয়া যায়। জানা গিয়েছে, এই স্কিমে সুদের পরিমাণ ৭.৭৫ শতাংশ। এসবিআই গত ১৬ জুলাই থেকে ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তার মেয়াদি আমানত ‘অমৃত বৃষ্টি’ স্কিম শুরু করেছে। ১৫ জুলাই ২০২৪ থেকে ৪৪৪ দিনের মেয়াদের জন্য একটি আকর্ষণীয় সুদের হার অফার করেছে। আবাসিক ভারতীয় গ্রাহক, প্রবীণ নাগরিক অতিরিক্ত সুদের সুবিধা ভোগ করছেন। ৩১ মার্চ, ২০২৫ পর্যন্ত এই বিনিয়োগ করা যেতে পারে।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী আর বিরোধী নেতা কীভাবে হয়, রাহুলকে তা স্মরণ করালেন অমিত শাহ

গ্রাহকদের আস্থা অর্জন করেছে এসবিআই

এই শিরোপা পাওয়ার পর এসবিআই (SBI)-এর পক্ষ থেকে বিবৃতি জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে, “গ্লোবাল ফিন্যান্সের দেওয়া পুরস্কার (Bharat Sera award) গ্রহণ করেছেন চেয়ারম্যান সিএস শেঠি। ব্যতিক্রমী পরিষেবা এবং আমাদের অটল প্রতিশ্রুতির জন্য এই বিশেষ স্বীকৃতি মিলেছে। সাড়া দেশে গ্রাহকদের কাছ থেকে যে আস্থা এবং বিশ্বাস অর্জন করতে পেরেছি, এটা তারই উল্লেখ যোগ্য প্রমাণ।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

imf

bangla news

Bengali news

State Bank of India

news in bengali

SBI  

bharat sera award


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর