img

Follow us on

Sunday, Sep 08, 2024

Hardeep Puri: ইউপিএ আমলে চাকরি হয়েছে ২.৯ কোটি, মোদি জমানায় ১২.৫ কোটি, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

SBI Report On Employment: চাকরি নিয়ে এসবিআই রিপোর্টকে হাতিয়ার করে ইউপিএ-কে নিশানা কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরীর

img

কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী (সংগৃহীত)

  2024-07-24 11:13:01

মাধ্যম নিউজ ডেস্ক: স্টেট ব্যাঙ্কের রিপোর্টকে (SBI Report On Employment) হাতিয়ার করে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরী (Hardeep Puri) তোপ দাগলেন ইউপিএ-কে। তিনি জানিয়েছেন, ইউপিএ সরকারের জমানায় ১০ বছরে মাত্র ২.৯ কোটি কর্মসংস্থানের সুযোগ হয়েছিল অন্যদিকে, মোদির আমলে দশ বছরে ১২.৫ কোটি চাকরি হয়েছে। পেট্রোলিয়াম ও ন্যাচারাল গ্যাস মন্ত্রকের মন্ত্রী আরও জানিয়েছেন যে ভারতবর্ষ ক্রমশই এগিয়ে চলেছে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতি হওয়ার দিকে। 

কী বললেন কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী (Hardeep Puri)?

সংবাদ মাধ্যমকে হরদীপ পুরী (Hardeep Puri) বলেন, ‘‘স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার প্রধান অর্থনীতিবিদ একটি রিপোর্ট সামনে এনেছেন, যেখানে দেখা যাচ্ছে মোদি জমানায় অর্থাৎ ২০১৪ থেকে ২০২৪ সাল পর্যন্ত ১২.৫ কোটি যুবক-যুবতীর চাকরি হয়েছে, এর সঙ্গে যদি আমরা যদি তুলনা করি ইউপিএ জমানার, তাহলে সে ক্ষেত্রে তখন শুধু চাকরি (SBI Report On Employment) হয়েছিল ২.৯ কোটি মানুষের।’’ কেন্দ্রীয় মন্ত্রী আরও জানিয়েছেন, আগামী আর্থিক বছরে অর্থনৈতিক বৃদ্ধি ৭.৫ থেকে ৮ শতাংশ পর্যন্ত হতে পারে। আগামী দুবছরের মধ্যে ভারতের অর্থনীতি পাঁচ ট্রিলিয়ন মার্কিন ডলারে পৌঁছে যাবে বলেও জানিয়েছেন তিনি। এর পাশাপাশি ভারতীয়দের মাথাপিছু আয় অনেকটাই বেড়ে যাবে বলে ধারণা কেন্দ্রীয় মন্ত্রীর (Hardeep Puri)।

দেশ তৃতীয় বৃহত্তম অর্থনীতি হওয়ার দিকে এগিয়ে চলেছে

কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ পুরী (Hardeep Puri) আরও বলেন, ‘‘একসময় বিশ্বের অর্থনৈতিক মানচিত্রে ভারতের স্থান ছিল দশ ও এগারো নম্বরে, বর্তমানে পঞ্চম স্থান অধিকার করেছে ভারত। দেশ এগিয়ে চলেছে মোদিজীর নেতৃত্বে। বিগত ১০ বছরেই এমনটা সম্ভব হয়েছে। বর্তমানে দেশ তৃতীয় বৃহত্তম অর্থনীতি হওয়ার দিকে এগিয়ে চলেছে। আপনারা যদি আবাসন থেকে পরিকাঠামো থেকে মোবাইল রফতানি দেখেন তাহলে সব কিছুতেই আমাদের দেশ এগিয়ে রয়েছে। শুধু তাই নয়, যোগাযোগ ব্যবস্থাতেও গত ১০ বছরে আমরা অনেকটাই উন্নতি করতে পেরেছি।’’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Hardeep Puri

SBI report on employment

jobs created under Modi govt


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর