img

Follow us on

Sunday, Sep 22, 2024

Tirupati Prasad: "অবিলম্বে ব্যবস্থা নেওয়া উচিত", তিরুপতির লাড্ডু বিতর্কে সরব একাধিক কেন্দ্রীয় মন্ত্রী

Union Minister: ভেঙ্কটেশ্বর মন্দিরে লাড্ডু প্রসাদে পশুর চর্বি থাকার অভিযোগ দেশের আপামর ভক্তকে হতাশ করেছে, আর কী বললেন কেন্দ্রীয় মন্ত্রীরা?

img

তিরুপতি মন্দিরের ঘটনায় ভক্তদের ভাবাবেগে আঘাত লেগেছে, বলছেন কেন্দ্রীয় মন্ত্রীরা (ফাইল ছবি)

  2024-09-22 11:04:29

মাধ্যম নিউজ ডেস্ক: তিরুপতির (Tirupati Prasad) ভেঙ্কটেশ্বর মন্দিরে লাড্ডু প্রসাদে পশুর চর্বি থাকার অভিযোগ ঘিরে তীব্র প্রতিক্রিয়া জানালেন কেন্দ্রীয় মন্ত্রীরা। মোদি সরকারের মন্ত্রী (Union Minister) বিএল ভার্মা শনিবার জানিয়েছেন, ঘটনার সঙ্গে যাঁরা জড়িত তাঁদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া উচিত। সংবাদ মাধ্যমকে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ‘‘এটা খুবই দুঃখজনক কারণ সারা দেশের মানুষজনই ভেঙ্কটেশ্বর মন্দিরে আসেন প্রার্থনা করতে। যাঁরা এই কাণ্ড ঘটিয়েছেন তাঁদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়া উচিত।’’

 কী বলছেন কেন্দ্রীয় মন্ত্রী রভনীত সিং বিট্টু (Tirupati Prasad)

অন্যদিকে অপর এক কেন্দ্রীয় মন্ত্রী রভনীত সিং বিট্টু এ বিষয়ে বলেন, ‘‘তিরুপতি মন্দির মানুষের ধর্মীয় বিশ্বাসের সঙ্গে সম্পর্কিত। এখানে এ ধরনের ঘটনা ঘটা উচিত নয়। আমি এখনও মনে প্রাণে চাইছি, এই ঘটনা যেন মিথ্যা প্রমাণিত হয়। কারণ তা যদি সত্যি হয় তবে অসংখ্য মানুষের ধর্মীয় অনুভূতি নিয়ে খেলা করা হবে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ইতিমধ্যে তদন্ত করার কথা জানিয়েছেন। এটাকে স্বাগত জানাচ্ছি।’’ অন্যদিকে অপর এক বিজেপি নেতা নলিন কোহলি এই ঘটনাকে উদ্বেগজনক বিষয় বলে আখ্যা দিয়েছেন এবং তিনি জানিয়েছেন দেশের আপামর ভক্তকে হতাশ করেছে এই ঘটনা।

বিতর্কের সূত্রপাত (Tirupati Prasad)

প্রসঙ্গত, শ্রী ভেঙ্কটেশ্বর স্বামী মন্দির অন্ধপ্রদেশের তিরুপতি জেলায় তিরুমালা পাহাড়ে অবস্থিত। সম্প্রতি সে রাজ্যের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু দাবি করেন, তিরুপতি মন্দিরের প্রসাদের লাড্ডু তৈরিতে পশুর চর্বি সমেত অন্যান্য নিম্নমানের নানা উপাদান ব্যবহার করা হয়েছে। এখানেই থেমে না থেকে তিনি গুজরাটের সরকারি এক ল্যাবের রিপোর্টও সামনে আনেন। এই ঘটনায় জন্য চন্দ্রবাবু এবং তাঁর ডেপুটি জনসেনা পার্টির প্রধান পবন কল্যাণ দায়ী করেছেন, তাঁদের পূর্বতন (Union Minister) জগন্মোহন রেড্ডির সরকারকে। বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী সঞ্জয় বান্দির দাবি, এ ভাবে মন্দিরের প্রসাদী লাড্ডুতে পশুর চর্বি মিশিয়ে ধর্মীয় ভাবাবেগে আঘাত করার চেষ্টা করা হয়েছে। প্রসঙ্গত, এই ঘটনায় ধর্মীয় অধিকার রক্ষার দাবি জানিয়ে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। ওই মামলা করেছেন এক আইনজীবী। মামলাকারীর অভিযোগ, হিন্দু ধর্মাবলম্বীদের রীতি লঙ্ঘন করা হয়েছে। প্রসাদী লাড্ডুকে পবিত্র এবং ঈশ্বরের আশীর্বাদ মনে করেন তিরুপতির ভেঙ্কটেশ্বর মন্দিরের ভক্তরা। সেক্ষেত্রে লাড্ডুতে গরু এবং শুয়োরের চর্বি থাকার প্রমাণে ভক্তদের ধর্মীয় ভাবাবেগে আঘাত লেগেছে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

bangla news

Union minister

madhyom news

news in bengali

Tirupati

Controversial Tirupati Prasad

Tirupati Prasad


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর