img

Follow us on

Friday, Sep 20, 2024

Sikkim Landslide: সিকিমে ভূমি ধস! আটকে পড়া ৩৫০ পর্যটককে উদ্ধার করল সেনা

সিকিমে আটকে পড়া পর্যটকদের উদ্ধারে সেনা

img

পর্যটকদের উদ্ধার করছে ভারতীয় সেনা

  2023-06-19 13:15:26

মাধ্যম নিউড ডেস্ক: অতি ভারী বৃষ্টিপাতের কারণে ভয়াবহ ধস নামল সিকিমে (Sikkim Landslide)। ভূমিধসের কারণে বহু স্থানীয় পর্যটক আটকে পড়েন। জানা গিয়েছে, ৩০০ পর্যটককে উদ্ধার করা গেছে রবিবার। এর আগের দিন, শনিবার প্রায় ৩,৫০০ আটকে পড়া পর্যটককে উদ্ধার করে সেনা। উদ্ধারকাজ চালাচ্ছেন সেনার ত্রিশক্তি কোর এবং স্ট্রাইকিং লায়ন ডিভিশনের কর্মীরা। উদ্ধার করা পর্যটকদের খাবার, প্রাথমিক চিকিৎসা সমেত অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিসের ব্যবস্থাও করা হয়েছে বলে জানিয়েছেন সেনা আধিকারিক লেফটেন্যান্ট মহেন্দ্র রাওয়াত।

কী বলছে সেনা?

এদিন সেনার তরফে মহেন্দ্র রাওয়াত বলেন, ‘‘পর্যটকদের উদ্ধার করে খাবার ও ওষুধ দেওয়া হয়েছে। উদ্ধারের সময় সংজ্ঞাহীন হয়ে পড়েছিলেন এক ব্যক্তি। তাঁকে অ্যাম্বুল্যান্সে সেনা হাসপাতালে পাঠানো হয়েছে। তাঁর অবস্থা স্থিতিশীল।’’

রাস্তা ভেসে যায় ভারী বৃষ্টিতে.....

জানা গিয়েছে, ভারী বৃষ্টির কারণে সিকিমের চুংথাংয়ের কাছে রাস্তা ভেসে যায়। এর ফলে উত্তর সিকিমে আটকে পড়েন ৩ হাজারের বেশি পর্যটক। পর্যটকদের উদ্ধারকাজে হাত লাগায় সেনা। রাতভর রাস্তা পরিষ্কারের কাজ চলে। শনিবার বিকেলে ৩৫০০ পর্যটককে নিরাপদে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ত্রিশক্তি কর্পস, ভারতীয় সেনাবাহিনী এবং সীমান্ত সড়ক সংস্থার কর্মীরা পর্যটকদের উদ্ধার করে। রাতভর ওই এলাকায় একটি অস্থায়ী ক্রসিং তৈরির কাজ করে। পর্যটকদের নদী পার করানো হয়। দেওয়া হয় গরম খাবার। প্রাথমিক চিকিৎসার বন্দোবস্ত করা হয়।

 

আরও পড়ুন: মণিপুরে শান্তি ফেরাতে আবেদন সঙ্ঘের! গৃহহারা প্রায় ৫০ হাজার মানুষকে সাহায্য

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Sikkim Landslide


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর