img

Follow us on

Friday, Oct 18, 2024

Sunni woman: যোগী রাজ্যে কানওয়ার যাত্রার রুটে দোকানিদের নেমপ্লেট রাখার নির্দেশ, সমর্থন সুন্নি মহিলার

kanwar yatra: কানওয়ার যাত্রা নিয়ে বড় সিদ্ধান্ত যোগী সরকারের

img

সুন্নি মহিলা সমর্থন করলেন যোগী সরকারে সিদ্ধান্তকে (সংগৃহীত ছবি)

  2024-07-20 10:33:48

মাধ্যম নিউজ ডেস্ক: শ্রাবণ মাসেই শুরু হয়েছে কানওয়ার যাত্রা (kanwar yatra)। এই যাত্রাকে কেন্দ্র করে সাজো সাজো রব গোটা উত্তরপ্রদেশে। ইতিমধ্যে যাত্রাকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মুজফ্ফরনগর জেলা প্রশাসন নতুন নিয়ম জারি করেছে। বুধবারই এই নতুন নিয়ম অনুযায়ী, যাত্রার পথে রাস্তার ধারে থাকা দোকান এবং হোটেলগুলিতে মালিকের নাম থাকতে হবে। এ নিয়েই উদ্দেশ্য খুব পরিষ্কার যাতে খাবার কেনার সময় ভক্তদের মধ্যে কোনও রকমের বিভ্রান্তি তৈরি না হয়। এ নিয়েই বিরোধীরা যোগী আদিত্যনাথ সরকারকে নিশানা করলেও একজন সুন্নি মুসলিম মহিলা (Sunni woman) অকুণ্ঠভাবে সমর্থন জানিয়েছেন যোগী সরকারের প্রতি।

কী বলছেন সুন্নি মুসলিম মহিলা (Sunni woman)

এ নিয়ে একটি ভিডিও ভাইরাল হয়েছে এবং ওই মুসলিম মহিলা বলছেন, ‘‘আমরা সুন্নিরা হলাম সত্যিকারের মুসলমান। যা কিছু খারাপ করে শিয়ারা। যদি আপনি কোনও শিয়া মুসলিমের কাছে এক গ্লাস জল চান, তাহলে তিনি থুথু ছিটিয়ে দেবেন।’’ এরপরই সাংবাদিকরা তাঁকে প্রশ্ন করেন, এমনটা ঘটে রাস্তার ধারের দোকানেগুলিতে? খাবারে থুতু ফেলে দেন কেউ? তিনি ঘাড় নেড়ে সম্মতিও জানান। উত্তরপ্রদেশের প্রশাসন ইতিমধ্যে হোটেল, ধাবা তথা রাস্তার ধারে ঠেলাগাড়িতে (Sunni woman) নেমপ্লেট ব্যবহার করতে বলেছে। ইসলামপন্থীরা এই ঘটনাকে বিরোধ করেছেন। ভাইরাল ভিডিওর সত্যতা যাচাই করেনি মাধ্যম। 

 কী বলছেন উত্তরপ্রদেশ সরকারের মন্ত্রী ?  

মুজফ্ফরনগরের পুলিশ সুপার এ নিয়ে বলেছেন, কানওয়ার যাত্রায় তীর্থযাত্রীরা যে কোনও কারও কাছ থেকে খাবার নিতে পারেন এই নিয়ে আলাদা করে হিন্দু-মুসলিম (Sunni woman) কিছু নেই। উত্তরপ্রদেশ সরকারের মন্ত্রী কপিলদেব আগরওয়াল ব্যাখ্যা দিয়েছেন, ‘‘সারা দেশের শিবভক্তরা (kanwar yatra) হরিদ্বার গোমুখ থেকে জল নিয়ে যান। সেখান থেকে তাঁরা আসেন মুজাফফরনগর। ওই পথে অনেকে নিজেদের দোকান,ধাবা, রেস্তরাঁর নামকরণ করেছেন হিন্দু নামে। অথচ মালিক মুসলিম। কারওর মুসলিম হওয়া নিয়ে আমাদের কোনও আপত্তি নেই। সমস্যা হল, যখন শুদ্ধ নিরামিষ ভোজনালয় নামে রেঁস্তরা খুলে যখন কেউ আমিষ খাবার বিক্রি করে, সমস্যা তাঁদের নিয়ে।’’ 

 


দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Kanwar Yatra

Yogi govt

Sunni woman


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর