img

Follow us on

Thursday, Sep 19, 2024

Surat Tallest Building: ১০০ কোটি টাকা ব্যয়ে সুরাটে নির্মিত হবে সর্বোচ্চ ২৯ তলার আবাসন

29 storey high: সুরাটে ২৯ তল যুক্ত আবাসনের নাম কী হবে জানেন?

img

সুরাটে ২৯ তলা আবাসন। প্রতীকী চিত্র।

  2024-07-28 18:00:26

মাধ্যম নিউজ ডেস্ক: সুরাটে নির্মিত হবে ২৯ তলা বিশিষ্ট সর্বোচ্চ আবাসন (Surat Tallest Building)। কর্মা বিল্ডার্সের মালিক ভবেশভাই দুংরানি বলেছেন, “আনুমানিক ১০০ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পটি আগামী তিন থেকে চার বছরের মধ্যে সম্পন্ন করার সম্ভাবনা রয়েছে।” সুরাটের তাপি নদীর তীরে মোটা ভারাছা এলাকায় এই বহুতল নির্মাণ করা হবে। তার উচ্চতা হবে আনুমানিক ১০০ মিটারেরও বেশি। তবে এটি কেবলমাত্র একটি আবাসন প্রকল্প হিসেবে ভাবা হয়েছে।

আবাসনের নাম হবে ‘আরআইও-২৯’ (Surat Tallest Building)

সুরাট মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের নগর উন্নয়ন দফতর সূত্রে জানা গিয়েছে, যে বহুতল (Surat Tallest Building) নির্মিত হবে তা নির্মীয়মাণ সংস্থা আরআইও-২৯ (29 storey high) নামকরণ করেছে। এই বহুতল ৫,০৮৯ বর্গ মিটার এলাকা জুড়ে বিস্তৃত থাকবে। একই ভাবে নাগরিক পরিষেবার সব রকম পরিকাঠামোগত সুবিধা প্রদান করে ৬.০৪ কোটি টাকা আয় করবে এসএমসি।

এসএমসি ডেপুটি কমিশনার (টাউন প্ল্যানিং) মনীশ ডাক্তার বলেছেন, “নির্মীয়মাণ সংস্থা এবং তাদের পরামর্শদাতা সংস্থাগুলি এই বহুতল প্রকল্পের জন্য একটি প্রস্তাব জমা দিয়েছিল। কিন্তু বহুতলটি ১০০ মিটারের বেশি হওয়ায়, পরিকল্পনায় কিছু পরিবর্তনের পরামর্শ দিয়েছিলাম। এরপর জুলাইয়ের প্রথম সপ্তাহে এসটিসি দ্বারা অনুমোদন চূড়ান্ত করা হয়। এখনও পর্যন্ত নির্মাণরত সুরাট মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের প্রশাসনিক ভবন হল ২৭ তল যুক্ত শহরের মধ্যে সবচেয়ে উঁচু ভবন।”

এসটিসি গঠন করে নির্মাণ সংস্থাকে দায়িত্ব

সুরাট মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (এসএমসি)-এর কমিশনার শালিনী আগরওয়াল বলেছেন, "গত শুক্রবার নির্মাণকারী সংস্থা কর্মা বিল্ডার্সকে গুজরাট রাজ্য সরকারের বিশেষ কমিটি এসটিসি-র মাধ্যমে এই বহুতল (Surat Tallest Building) নির্মাণের চূড়ান্ত ছাড়পত্র দেওয়া হয়েছে।" জানা গিয়েছে, ১০০ মিটার বা তার বেশি উচ্চতা যুক্ত যেকোনও আবাসনকে এসটিসি (STC) দ্বারাই নির্মাণের বরাদ্দ দেওয়া হয়ে থাকে। তবে এই বিশেষ কমিটির মধ্যে যাঁরা যাঁরা থাকেন তাঁরা হলেন, নগর উন্নয়ন এবং নগর আবাসন দফতরের প্রধান সচিব, পরিকাঠামো-মৃত্তিকা বিশেষজ্ঞ, ফায়ার সার্ভিসের পরিচালক এবং এসএমসি শহর পরিকল্পনা বিভাগের ডেপুটি কমিশনার।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Gujrat

Surat

news in bengali

Surat Municipal Corporation

29 storey high


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর