img

Follow us on

Sunday, Jun 23, 2024

Terror Attack In Doda: ৪ দিনে ৪ হামলা! ফের জঙ্গি সংঘর্ষ কাশ্মীরের ডোডা জেলায়, আহত এক জওয়ান

Jammu kashmir: পরপর ৪ দিনে ৪ বার ঝরল রক্ত! চার জঙ্গির ছবি প্রকাশ, খোঁজ দিলেই মিলবে ২০ লাখ

img

জঙ্গি সংঘর্ষে ডোডা জেলায় আহত এক জওয়ান, সংগৃহীত চিত্র

  2024-06-13 11:57:30

মাধ্যম নিউজ ডেস্ক: আরও একটা হামলা। পরপর ৪ দিনে ৪ বার ঝরল রক্ত। আতঙ্কে কাঁপছে কাশ্মীর। এবার জঙ্গিহানায় (Terror Attack In Doda) উত্তপ্ত জম্মু-কাশ্মীরের (Jammu kashmir) ডোডা জেলা। জানা গিয়েছে, ডোডা জেলার গান্দো এলাকায় ফের নতুন করে সংঘর্ষ শুরু হয়েছে জঙ্গি এবং সেনাবাহিনীর। সূত্রের খবর, দুপক্ষের গুলির লড়াইয়ে স্পেশাল অপারেশন গ্রুপের এক জওয়ান আহত হয়েছেন। ঘটনার পরেই উপত্যকা জুড়ে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। গত কয়েকদিনে বিশেষ করে রিয়াসি, কাঠুয়া এবং ডোডায় ব্যাক টু ব্যাক হামলার ঘটনা ঘটেছে। আর পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এবার চার জঙ্গির স্কেচ প্রকাশ করল জম্মু পুলিশ। শুধু তাই নয়, এই চার জঙ্গির খোঁজ দিতে পারলেই পুরস্কারের কথাও ঘোষণা করা হয়েছে।  

একের পর এক হামলা (Terror Attack In Doda) 

গত চার দিন ধরেই অশান্ত জম্মু-কাশ্মীরের (Jammu kashmir) বিভিন্ন এলাকা। প্রথম হামলার ঘটনাটি ঘটে ৯ তারিখ,রবিবার। সেদিন শিব খোরি মন্দির থেকে কাটরা ফেরার পথে রিয়াসিতে তীর্থযাত্রীবাহী একটি বাস লক্ষ্য করে জঙ্গিরা গুলি চালায়। এরপর নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তা লাগোয়া খাদে পড়ে যায়। কিন্তু সেখানেও থামেনি হামলা। খাদে পড়ে যাওয়ার পর সেই বাসটির উপর গুলি চালায় জঙ্গিরা। এরপর ঘটে দ্বিতীয় হামলা। ১১ তারিখ, মঙ্গলবার জঙ্গি হামলার অপর ঘটনাটি ঘটে কাঠুয়াতে। সেখানে একজন সাধারণ নাগরিক নিহত হন। একইসঙ্গে এই ঘটনায় নিরাপত্তা রক্ষী এবং সাধারণ নাগরিক মিলিয়ে ১১জন আহত হন জম্মুর ডোডা জেলার ছাত্রাকোলা এলাকায়। এরপর জঙ্গিরা পাঠানকোটেও সেনা চৌকিতে হামলা চালায়। আর এবার চতুর্থ হামলার ঘটনাটি ঘটে বুধবার, ১২ তারিখ ফের সেই ডোডা জেলাতেই।  

চার জঙ্গির ছবি প্রকাশ করে পুরস্কার ঘোষণা   

একের পর এক হামলার ঘটনায় এখনও অব্দি কাউকেই গ্রেফতার করা যায়নি। তাই এবার জঙ্গিদের ধরতে তাদের স্কেচ প্রকাশ করল জম্মু পুলিশ। জানা গিয়েছে, জম্মু-কাশ্মীর (Jammu kashmir) পুলিশ তাদের সোশ্যাল মিডিয়ায় চার জঙ্গির ছবি প্রকাশ (Terror Attack In Doda) করেছে। প্রত্যেক জঙ্গির বিষয়ে খোঁজ দিতে পারলেই পাঁচ লাখ টাকা করে পুরষ্কার দেওয়ার ঘোষণা করা হয়েছে। অর্থাৎ চারজঙ্গির খোঁজ দিলেই ২০ লাখ টাকা দেওয়া হবে। বেশ কয়েকটি নম্বরও দেওয়া হয়েছে পুলিশের তরফে। তবে যে বা যারা এই তথ্য দেবেন তাদের পরিচয় সম্পূর্ণ গোপন রাখার কথা বলা হয়েছে। 

আরও পড়ুন: জম্মু-কাশ্মীরে ফের জঙ্গি হানা, আহত পাঁচ জওয়ান, নিহত এক জঙ্গি

নতুন হামলার আশঙ্কা

পরপর ৪দিনে ৪ বার জঙ্গি হামলার (Terror Attack In Doda) ঘটনার পর আবারও আশঙ্কা করা হচ্ছে নতুন হামলার। সেনাবাহিনীর উপর হতে পারে ফিদায়ে হামলা। বিভিন্ন ক্যাম্প কিংবা সামরিক ঘাঁটিতে জঙ্গিরা হামলা করতে পারে। আর তা আগামী ৭২ ঘন্টার মধ্যেই হতে পারে বলেও সতর্ক করা হয়েছে। ইতিমধ্যেই সে বিষয়ে বাহিনীকে সতর্ক করেছেন গোয়েন্দারা। কড়া নিরাপত্তার মোড়কে মুড়ে ফেলা হয়েছে সম্পূর্ণ উপত্যকাকে। বিভিন্ন জায়গায় করা হয়েছে পুলিশ পিকেট। এমনকি ভারত-পাকিস্তান সীমান্তেও হাই অ্যালার্ট জারি করা হয়েছে বলে জানা গিয়েছে। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

Jammu Kashmir

bangla news

Bengali news

Terror Attack

news in bengali

Doda

high alert


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর