img

Follow us on

Thursday, Sep 19, 2024

IED found: জম্মু-পুঞ্চ জাতীয় সড়কে উদ্ধার বিস্ফোরক ভর্তি টিফিন বাক্স! তীব্র চাঞ্চল্য উপত্যকায়

রাজৌরি জেলায় আইইডি ভর্তি টিফিন বাক্স উদ্ধার করল সেনা, রক্ষা পেল বড় বিস্ফোরণ!

img

প্রতীকী চিত্র।

  2023-09-03 21:03:11

মাধ্যম নিউজ ডেস্ক: জম্মু-পাঞ্চ জাতীয় সড়কের উপর থেকে আইইডি (IED found) ভর্তি টিফিন বাক্স উদ্ধার করল সেনা। কোনও নাশকতা মূলক উদ্দেশ্যে এই বোমা রাখা হিয়েছিল কি না, সেই বিষয়ে তদন্ত শুরু করছে সেনা-পুলিশ। জাতীয় সড়কের উপর এই বোমা উদ্ধারে তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে উপত্যকায়।

ঘটনা কী ঘটেছে (IED found)?

ব্যস্ততম জম্মু-পুঞ্চ জাতীয় সড়ক থেকে প্রচুর বিস্ফোরক (IED found) ভর্তি টিফিন বাক্স উদ্ধার হয়েছে। রবিবার ভোরে জম্মু-কাশ্মীরের রাজৌরি জেলায় এই ঘটনা ঘটেছে। ভারতীয় সেনাদের টহল দেওয়ার সময়, জাতীয় সড়কের এক কালভাট থেকে উদ্ধার করা হয় এই বিস্ফোরক। এই বিস্ফোরকের মধ্যে ছিল আইইডি। বিস্ফোরণের আগেই উদ্ধার হওয়ার জন্য বড় রকমের নাশকতার হাত থেকে রক্ষা পেল বলে মনে করছেন প্রতিরক্ষা বিশেষজ্ঞরা। এই ঘটনার সঙ্গে সম্পর্কিত সন্দেহ প্রবন একজনকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

সেনার বক্তব্য

ভারতীয় সেনা বাহিনীর তরফ থেকে বলা হয় যে রবিবার ভোর ৫ টা নাগাদ রাজৌরি জেলার সাংপুর গ্রামের কাছেই টহল দেওয়ার কাজ করছিল একটি সেনাবাহিনীর দল। সেই সময় সড়কের পাশে একটি টিফিন বাক্স পড়ে থাকতে দেখা যায়। এরপর টিফিন বাক্স খুললে দেখা যায় বাক্সেরর মধ্যে পচুর আইইডি (IED found) বিস্ফোরক। জম্মুর প্রতিরক্ষার বাহিনীর জনসংযোগ আধিকারিক বলেন, সংবাদ পেয়ে কাছের ক্যাম্প থেকে তিনটি দল এই ঘটনাস্থলে পৌঁছায়। পুলিশ এবং বোম ডিসপোজাল বাহিনী ঘটনা স্থলে পৌঁছে বোমা নিষ্ক্রিয় করার কাজ শুরু করেছে। সকাল ৮ টায় এই বিস্ফোরক গুলিকে নিষ্ক্রিয় করার কাজ শেষ হয়েছে বলে সেনা সূত্রে জানা গেছে। আরও জানা গেছে, বিস্ফোরক নিষ্ক্রিয় করার সময় হাল্কা বিস্ফোরণ হয়। তবে সেভাবে কোনও ক্ষয়ক্ষতি হয়নি। এই ঘটনার দায়ভার নিয়ে এখনও কোনও জঙ্গি সংগঠন এর দায় স্বীকার করেনি। পুলিশ প্রাথমিক ভাবে ঘটনার তদন্ত শুরু করেছে। সন্দেহের তালিকায় সকলকে জিজ্ঞাসাবাদ করা শুরু করেছে বলে জানা গেছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

IED found

jammu-poonch national highway


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর